Home /News /ipl /
IPL 2021; RCB vs PBKS: পঞ্জাবকে হারিয়ে প্লে-অফে পৌঁছল আরসিবি, ক্যাপ্টেন কোহলি কাপের আরও কাছে

IPL 2021; RCB vs PBKS: পঞ্জাবকে হারিয়ে প্লে-অফে পৌঁছল আরসিবি, ক্যাপ্টেন কোহলি কাপের আরও কাছে

RCB vs PBKS In IPL 2021: ১৬৪ রান তাড়া করতে নেমে ১৫৮ তুলল পঞ্জাব। কে এল রাহুলের দলের প্লে অফের আশা কার্যত শেষ।

  • Share this:

    #শারজাহ: কুলচা। ভালোবেসে এই নামেই জুটিকে ডাকতেন ভারতীয় ক্রিকেট সমর্থকরা। দেশ ও দেশের বাইরে এই জুটি ভারতীয় দলকে বেশ কয়েকটি জয় এনে দিয়েছিল। কিন্তু কুলচা জুটির রমরমা আর চলছে না। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার জন্য দল ঘোষণা অনেক আগেই করেছে বিসিসিআই। আর সেই দল থেকে বাদ পড়েছে কুলচা জুটি। অর্থাৎ কুলদীপ যাদব ও ইউজভেন্দ্র চাহাল।

    রবিচন্দ্রন অশ্বিনকে দলে জায়গা দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণায় একের পর এক চমক দিয়েছে বিসিসিআই। এমএস ধোনি কে মেন্টর করে আনা থেকে শুরু করে চাহালকে বাদ দেওয়া, একের পর এক সিদ্ধান্তে সমর্থকদের অবাক করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। আসলে সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট বোর্ড বুঝিয়ে দিতে চেয়েছে, কুলচা জুটিকে পেরিয়ে এবার ভাবতে শুরু করেছে বোর্ড। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে বাদ পড়া সেই চাহাল এদিন জ্বলে উঠলেন আরসিবির জার্সি গায়ে।

    প্রথমে ব্যাট করে গ্লেন ম্যাক্সওয়েলের ৩৩ বলে ৫৭ রানের সৌজন্যে আরসিবি তুলেছিল ১৬৪ রান। দেবদত্ত পাডিক্কেল এদিনও ৪০ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। শারজার স্লো উইকেটে ১৬৪ রান একেবারে খারাপ নয়। আইপিএলের দ্বিতীয় পর্বে এমনিতেই বড় রান কম উঠছে। তুলনায় কম রানের পুঁজি নিয়েই ম্যাচ জিতছে কিছু দল। এক্ষেত্রে অবশ্য সংযুক্ত আরব আমিরশাহির উইকেটে স্পিনারদের দাপাদাপি দেখা যাচ্ছে। এদিনও সেটাই হল।

    পঞ্জাব কিংস-এর বিরুদ্ধে জ্বলে উঠলেন চাহাল। পাঞ্জাবের মায়াঙ্ক আগরওয়াল ৪২ বলে ৫৭ রানের দুর্দান্ত ইনিংস খেললেন। কিন্তু তাঁকে প্যাভিলিয়নের রাস্তা দেখান চাহাল। এর পর নিকোলাস পুরানকে মাত্র তিন রানে তুলে নেন ভারতীয় স্পিনার। তার পর সারফারাজ খানকে খালি হাতে ফেরত পাঠান।

    নক আউট-এর আগে আরসিবি ও পঞ্জাবের কাছে এই ম্যাচ ছিল অনেকটা ফাইনালের মতো। জিতে প্লে-অফে পৌঁছল আরসিবি। অন্যদিকে পঞ্জাবের জন্য হতাশা বাড়লো তাদের প্লে-অফে ওঠার রাস্তা কার্যত বন্ধ বলা চলে। তবে এখন কে এল রাহুলদের তাকিয়ে থাকতে হবে অন্য দলের পয়েন্ট নষ্টের দিকে।

    আরও পড়ুন- Sehwag on Ruturaj : বিশ্ব ক্রিকেটকে শাসন করবে ঋতুরাজ, বলছেন সেহওয়াগ

    এমনিতেই এবারের আইপিএল বিরাট কোহলির কাছে স্পেশাল। কারণ তিনি ইতিমধ্যেই ঘোষণা করে দিয়েছেন, চলতি আইপিএলের পরই আরসিবি ক্যাপ্টেন্সি ছাড়বেন। ফলে আরসিবির প্রতিটি ক্রিকেটার বিরাট কোহলিকে এবার ট্রফি পাইয়ে দেওয়ার জন্য ঝাঁপিয়েছে। দুরন্ত পারফর্ম করছে আরসিবি। ফলে বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবার আইপিএল চ্যাম্পিয়ন হলে অবাক হওয়ার কিছু থাকবে না। এদিন ১৬৪ রান তাড়া করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৫৮ রান তোলে পঞ্জাব। কে এল রাহুল ৩৯ রান করেছেন।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: IPL 2021, RCB, Virat Kohli

    পরবর্তী খবর