Home /News /ipl /
IPL 2021; RCB vs SRH: টস জিতল আরসিবি, আজ কোহলিদের 'সেকেন্ড বয়' হওয়ার লড়াই

IPL 2021; RCB vs SRH: টস জিতল আরসিবি, আজ কোহলিদের 'সেকেন্ড বয়' হওয়ার লড়াই

RCB vs SRH: আজ কোহলিদের সামনে সেকেন্ড বয় হওয়ার লড়াই।

  • Share this:

    #দুবাই: আগে থেকেই প্লে-অফের টিকিট হাতে নিয়ে বসে রয়েছেন আরসিবি অধিনায়ক বিরাট কোহলি। আজ তাই সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচটা তাদের কাছে স্রেফ নিয়মরক্ষার। তবে অন্য দিক থেকে দেখতে গেলে আজকের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB) বনাম সানরাইজার্স হায়দরাবাদ (SRH) ম্যাচের গুরুত্ব রয়েছে। আরসিবি ১২ ম্যাচে ১৬ পয়েন্ট পেয়েছে। আজ জিতলে দ্বিতীয় স্থানে পৌঁছে যেতে পারে কোহলির দল। তাই আরসিবির কাছে এই ম্যাচ শুধুমাত্র নিয়মরক্ষার নয়। এমন ম্যাচে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নিলেন আরসিবি অধিনায়ক।

    চলতি আইপিএলে মাত্র ২টি ম্যাচ জিতেছে সানরাইজার্স। লিগ টেবিলের একেবারে শেষে রয়েছে তারা। ফলে তাদের কাছে আজকের ম্যাচের তেমন গুরুত্ব নেই। তবে আরসিবির যাত্রাভঙ্গ করতে অবশ্যই চাইবে হায়দরাবাদ। ফলে এই ম্যাচে তাদের হালকাভাবে নেওয়ার কোনও কারণ নেই। এবার দেখে নেওয়া যাক দুই দলের মুখোমুখি সাক্ষাতের ইতিহাস। আইপিএলে এখনও পর্যন্ত ১৯ বার মুখোমুখি হয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও সানরাইজার্স হায়দরাবাদ। তার মধ্যে ১০টি ম্যাচ জিতেছে হায়দরাবাদ। আটটি জিতেছে আরসিবি। একটি ম্যাচ অমিমাংসিত।

    আরও পড়ুন- Rohit Sharma on Ishan : ঈশান রানে ফেরায় স্বস্তি রোহিত এবং টিম ইন্ডিয়ার

    চলতি মরশুমে আইপিএলের প্রথম পর্বে অবশ্য হায়দরাবাদকে হারিয়েছিল আরসিবি। সেই ম্যাচে গ্লেন ম্যাক্সওয়েল হাফ সেঞ্চুরি করেছিলেন। গোটা মরশুমে দুরন্ত ফর্মে রয়েছে ম্যাক্সি। তাঁর ক্রিকেট কেরিয়ার প্রায় শেষ হয়ে যাচ্ছিল। অধিনায়ক কোহলি তাঁকে ফোন করে আরসিবিতে যোগ দেওয়ার প্রস্তাব দেন। কোহলির ভরসার দাম চুকিয়ে দিয়েছেন অজি অলরাউন্ডার। তাই আজও তাঁকে আটকানোই সব থেকে বড় চ্যালেঞ্জ হবে হায়দরাবাদের বোলারদের জন্য। তবে আরসিবির ব্যাটারদের চিন্তা বাড়াতে পারেন জম্মু-কাশ্মীরের পেসার উমরান মালিক। হায়দরাবাদ তাঁকে শেষবেলায় প্রথম একাদশে জায়গা দিয়েছে। আর শুরু থেকেু দুর্দান্ত পারফর্ম করছে এই তরুণ পেসার। তবে আরসিবির বোলিং লাইন এবার তুলনামূলক ভাল পারফর্ম করছে। বিশেষ করে হার্ষাল প্যাটেলের কথা আলাদা করে বলতে হয়। লাগাতার ভাল পারফর্ম করছেন তিনি।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: IPL 2021, RCB, RCB vs SRH

    পরবর্তী খবর