Home /News /ipl /
KKR Eoin Morgan : দল জিতলেও মর্গ্যানের ফর্ম চিন্তা বাড়াচ্ছে নাইটদের

KKR Eoin Morgan : দল জিতলেও মর্গ্যানের ফর্ম চিন্তা বাড়াচ্ছে নাইটদের

একেবারেই ছন্দে নেই নাইট রাইডার্স অধিনায়ক

একেবারেই ছন্দে নেই নাইট রাইডার্স অধিনায়ক

KKR captain Eoin Morgan bad form is a cause of concern for the team. কেকেআরকে চিন্তায় রেখেছে অধিনায়ক ইয়ন মর্গ্যানের ফর্ম। নিজের চেনা ছন্দের ধারেকাছে নেই ইংলিশ অধিনায়ক।রান দেখলে চোখ কপালে উঠতে বাধ্য। মোট ১১ ম্যাচ খেলে ১০৭ রান করেছেন তিনি

আরও পড়ুন...
  • Share this:

    #আবুধাবি: আইপিএলের দ্বিতীয় পর্ব আরব আমিরশাহীতে বেশ ভালোভাবেই শুরু করেছিল কেকেআর। বিরাট কোহলির আরসিবি এবং দ্বিতীয় ম্যাচে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ানসকে হারিয়েছিল শাহরুখ খানের দল। কিন্তু তৃতীয় ম্যাচে মহেন্দ্র সিং ধোনির চেন্নাইয়ের বিরুদ্ধে হেরে যায় কেকেআর। হেরে গেলেও লড়াই হয়েছিল শেষ বল পর্যন্ত। মঙ্গলবার দিল্লিকে হারিয়ে আবার প্রয়োজনীয় আত্মবিশ্বাস ফিরে পেয়েছে কলকাতার ফ্র্যাঞ্চাইজি। সবচেয়ে উল্লেখযোগ্য ঘটনা হল, একজন বা দুজন পারফর্ম করছেন না। সামগ্রিক দল হিসেবে খেলছে কেকেআর।

    ব্যাট হাতে গিল, ভেঙ্কটেশ, রাহুল ত্রিপাঠী, কার্তিক, রানা - সবাই অল্প অল্প অবদান রাখছেন। বল হাতে সুনীল নারিন এবং বরুণ চক্রবর্তী দুর্দান্ত ছন্দে রয়েছেন। লকি ফার্গুসন এবং প্রসিদ্ধ কৃষ্ণ খারাপ বল করছেন না। ফিল্ডিং আগের থেকে উন্নত। কিন্তু এত প্লাস পয়েন্ট যেমন আছে, তেমনই দলকে চিন্তায় রেখেছে অধিনায়ক ইয়ন মর্গ্যানের ফর্ম। নিজের চেনা ছন্দের ধারেকাছে নেই ইংলিশ অধিনায়ক।

    রান দেখলে চোখ কপালে উঠতে বাধ্য। মোট ১১ ম্যাচ খেলে ১০৭ রান করেছেন তিনি। অন্য কেউ হলে দল থেকে বাদ পড়া নিশ্চিত ছিল। কিন্তু নামটা যেহেতু ইয়ন মর্গ্যান, তাই বাদ পড়ার সম্ভাবনা নেই। অধিনায়ক ছেড়ে দল নামানো সম্ভব নয়। অনুশীলন চলার সময় অবশ্য নেটে নিজের ব্যাটিং নিয়ে প্রচুর পরিশ্রম করছেন কেকেআর অধিনায়ক। কিন্তু আসল সময় চলছে টানা ব্যর্থতা। কিন্তু তার বুদ্ধি, দ্রুত সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা এবং ইংল্যান্ডের হয়ে ট্র্যাক রেকর্ড, দলে তার জায়গা নিশ্চিত রেখেছে।

    শাহরুখ খানের দলের অধিনায়ক মুখে বলছেন নিজের ব্যক্তিগত ফর্ম নিয়ে তিনি খুব একটা চিন্তিত নন। কিন্তু তিনি স্বীকার করুন আর নাই করুন, দলের অধিনায়ক যদি টানা ব্যর্থ হতে থাকেন, তাহলে প্রশ্ন উঠতে বাধ্য। আর একটা ম্যাচ যদি হারে কেকেআর, ব্যাট হাতে আবার ব্যর্থ হন ইয়ন মর্গ্যান, তাহলে তার সমালোচনা হওয়াটা অন্যায় কিছু নয়।

    তবে ক্রিকেট পণ্ডিতরা মনে করছেন কেকেআর এই পর্বে নিজেদের প্ল্যানিং এবং মাঠে প্রয়োগ করার ব্যাপারটা সঠিকভাবে করছে। ভারতীয় ক্রিকেটাররা বাড়তি দায়িত্ব নিচ্ছেন। কোচ ব্রেন্ডন ম্যাককালাম মুখে যে সাহসী ক্রিকেট খেলার কথা বলেছিলেন, সেই রাস্তায় চলার চেষ্টা করছে তার দল। সাফল্য অল্পস্বল্প আসছে বলে অধিনায়কের টানা ব্যর্থতা ঢাকা পড়ে গেছে।

    কিন্তু এটা অস্বীকার করার জায়গা নেই, ইয়ন মর্গ্যান শুধু অধিনায়ক হিসেবে নয়, ব্যাটসম্যান হিসেবেও দলে আছেন। যত তাড়াতাড়ি ফর্মে ফিরবেন, ততই মঙ্গল নাইটদের। তবে এটা দেখে মনে হচ্ছে কলকাতা বড় অঘটন না ঘটলে এবার প্লে-অফে জায়গা করে নেবে। টিম গেম এই দলটার আসল সম্পদ।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Eoin Morgan, IPL 2021, Kkr

    পরবর্তী খবর