• হোম
  • »
  • খবর
  • »
  • IPL
  • »
  • GURKEERAT SINGH MANN REPLACES RINKU SINGH AS CAPTAIN MORGAN ASSURES AGGRESSIVE CRICKET FROM KKR RRC

IPL 2021: আক্রমনাত্মক ক্রিকেট খেলবে নাইট রাইডার্স বলছেন মর্গ্যান

IPL 2021:  আক্রমনাত্মক ক্রিকেট খেলবে নাইট রাইডার্স বলছেন মর্গ্যান

অধিনায়ক মর্গ্যান আশাবাদী আক্রমনাত্মক ক্রিকেট খেলবে নাইট রাইডার্স

ব্যাটিং অর্ডার থেকে শুরু করে দল নির্বাচন, বোলিং পরিবর্তন থেকে ফিল্ড প্লেসমেন্ট, সবকিছুই ঠিক করবেন মর্গ্যান

  • Share this:

    #মুম্বাই: অধিনায়ক হিসেবে বরফশীতল মানসিকতার মানুষ বলেই পরিচিত তিনি। ইংল্যান্ডের ক্রিকেট ইতিহাসে প্রথম অধিনায়ক হিসেবে একদিনের ক্রিকেটে বিশ্বকাপ জেতানোর নজির রয়েছে একমাত্র সময় তাঁরই নামে। ইয়ন মর্গ্যান। আইপিএলে এবার কলকাতা নাইট রাইডার্স তাকিয়ে আছে এই ইংলিশ অধিনায়কের দিকে। গতবার মাঝপথে কার্তিককে সরিয়ে তাঁর ওপর দায়িত্ব দিয়েছিল টিম ম্যানেজমেন্ট। বিশেষ লাভ হয়নি। শেষ চারে কোয়ালিফাই করতে পারেনি দল। কিন্তু এবার প্রথম থেকেই মর্গ্যানকে দায়িত্ব তুলে দিয়েছে টিম ম্যানেজমেন্ট।

    ব্যাটিং অর্ডার থেকে শুরু করে দল নির্বাচন, বোলিং পরিবর্তন থেকে ফিল্ড প্লেসমেন্ট, সবকিছুই ঠিক করবেন মর্গ্যান। যদিও সম্প্রতি ভারতের বিরুদ্ধে টি টোয়েন্টি এবং একদিনের সিরিজে অধিনায়ক হিসেবে সিরিজ জিততে পারেননি তিনি, কিন্তু মনে রাখা দরকার শেষ দুটি একদিনের ম্যাচে আঙুলের চোটের জন্য ব্যাট করতে পারেননি তিনি। ইতিমধ্যেই দলের হয়ে অনুশীলন শুরু করে দিয়েছেন ইংলিশ অধিনায়ক। জানিয়েছেন হাতের ব্যথা আগের থেকে অনেক কম। চারটে সেলাই হলেও এই মুহূর্তে তিনি নেটে ব্যাট করতে তৈরি। অধিনায়কের পাশাপাশি ব্যাটসম্যান হিসেবেও তাঁকে প্রয়োজন নাইট রাইডার্স দলের।

    আগেরবার কখনও চার, বা কখনও পাঁচে নামতে দেখা গিয়েছিল তাঁকে। তিনি বিশ্বাস করেন টি টোয়েন্টিতে শেষ ১০ ওভার ম্যাচের ভাগ্য ঠিক করে দেয়। রাসেল এবং তিনি নিজে এই সময়টা যত বেশি ব্যাট করার সুযোগ পাবেন, ততই স্কোরবোর্ডে বড় রান তোলার সম্ভাবনা বেড়ে যাবে নাইটদের। কিন্তু সেক্ষেত্রে ওপেনিং সমস্যা ঠিক করা সবার আগে প্রয়োজন। গতবার যেটা ছিল নাইট রাইডার্স দলের অন্যতম দুর্বল জায়গায়। কাজ চালানোর মত ওপেনার সুনীল নারিন এবার আর ওপেন করবেন না। শুভমান গিল এবং সেইফার্ট ওপেন করবেন, এমন সম্ভাবনাই বেশি।

    নিজেদের আক্রমনাত্মক ব্র্যান্ডের ক্রিকেট তুলে ধরার ইচ্ছের কথা জানিয়েছিলেন মর্গ্যান। পাওয়ার প্লে সঠিকভাবে ব্যবহার করা থেকে শুরু করে স্পিনারদের দাপট, ডেথ ওভারে নিয়ন্ত্রিত বোলিং, বিপক্ষকে প্রথম থেকেই চেপে ধরতে চান নাইট অধিনায়ক। নিজের অভিজ্ঞতা থেকে জানেন এই টুর্নামেন্টের একটা করে ম্যাচ ধরে এগোতে হবে। নিজের দলের বৈচিত্র নিয়ে যথেষ্ট খুশি তিনি। পাশাপাশি আন্দ্রে রাসেল এবার নিজের চেনা ছন্দে খেলবেন আশাবাদী মর্গ্যান। ক্যারিবিয়ান তারকার সঙ্গে নিজে আলাদা করে কথা বলছেন।

    এদিনই হাঁটুর চোট পেয়ে ছিটকে যাওয়া রিঙ্কু সিং- এর পরিবর্তে গুরকিরত মানকে দলে নিয়েছে নাইট রাইডার্স। পঞ্জাবের এই ব্যাটসম্যান দীর্ঘদিন আইপিএলে খেলছেন। গতবার আরসিবি দলের হয়ে আটটি ম্যাচ খেলেছিলেন তিনি। পঞ্জাবের হয়ে প্রথম শ্রেণীর ক্রিকেটে ব্যাটসম্যান হিসেবে খেলার পাশাপাশি অফ ব্রেক বোলিং করেন তিনি। গুরকিরত দলে আসায় নাইটদের ব্যাটিং গভীরতা বাড়ল তাতে সন্দেহ নেই।

    Published by:Rohan Chowdhury
    First published:

    লেটেস্ট খবর