Glen Maxwell: আইপিএলের আগে ঝড় 'ম্যাড ম্যাক্সের' ব্যাটে

আইপিএলের আগে ম্যাক্সওয়েলের ব্যাটে ঝড়

জিমি নিশামের এক ওভারে আঠাশ রান তোলেন তিনি। তাঁর শটে ভেঙে যায় গ্যালারির চেয়ার

  • Share this:

    #ওয়েলিংটন: দক্ষিণ ভারতের দুই পড়শি রাজ্য তামিলনাড়ু এবং কর্নাটকের মধ্যে কাবেরী নদীর জলবন্টন নিয়ে বিবাদ দীর্ঘ দিনের। গত আঠারো ফেব্রুয়ারি চেন্নাইয়ের এক হোটেলে সেই বিবাদ যেন আবার ফিরে এসেছিল। না, জল ভাগাভাগি নিয়ে নয়। অস্ট্রেলিয়ান ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েলকে নিয়ে। দীর্ঘক্ষন চেন্নাই সুপার কিংস এবং রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ভেতর ম্যাক্সওয়েলকে নিয়ে টানাটানি হয়। চেন্নাইয়ের থেকে হাতে বেশি টাকা থাকায় শেষপর্যন্ত বাজি জিতে নেয় বিরাট কোহলির দল।

    কথায় বলে 'ফর্ম ইজ টেম্পোরারি, ক্লাস ইজ পার্মানেন্ট'। জাত ক্রিকেটারদের নিয়ে ভবিষ্যৎবাণী চলে না। কখন, কীভাবে তাঁরা কামব্যাক করবে কেউ জানে না। যেমন গ্লেন ম্যাক্সওয়েল। অস্ট্রেলিয়ার এই ক্রিকেটার গত বছর কিংস ইলেভেন পঞ্জাবের হয়ে মোটেই ভাল পারফর্ম করতে পারেননি। প্রচুর টাকা দিয়ে কিনেও সার্ভিস পায়নি দল। তাই এবার তিনি দল পাবেন কিনা প্রশ্ন ছিল।শেষপর্যন্ত চোদ্দো কোটি পঁচিশ লাখে তাঁকে তুলে নেয় বিরাট কোহলির দল। খারাপ প্রদর্শনের পর বীরেন্দ্র সেওয়াগের মত প্রাক্তন ক্রিকেটাররা 'দামি চিয়ারলিডার' বলে ঠাট্টা করতেও ছাড়েননি।

    কিন্তু ম্যাক্সওয়েল এদিন ব্যাট হাতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে যা খেললেন তাতে বিরাট কোহলির ফ্র্যাঞ্চাইজি দলের রাতের ঘুম ভাল হবে।একত্রিশ বলে সত্তর রানের মারকাটারি ইনিংস খেলেন 'ম্যাড ম্যাক্স'। জিমি নিশামের এক ওভারে আঠাশ রান তোলেন তিনি। তাঁর শটে ভেঙে যায় গ্যালারির চেয়ার। বুঝিয়ে দিলেন সঠিক সময়ে জ্বলে উঠতে জানেন। টি টোয়েন্টি সিরিজে প্রথম দুটো ম্যাচ হারের পর আজ প্রথম জয় পেল অস্ট্রেলিয়া।

    ম্যাক্সওয়েল কয়েকদিন আগেই জানিয়েছিলেন বিরাট কোহলির থেকে ক্রিকেটের কিছু গুরুত্বপূর্ণ বিষয় শিখতে চান তিনি। পাশাপাশি অধিনায়কত্বের গুণ সম্পর্কেও বিরাটের থেকে ইনপুট নেবেন জানিয়েছিলেন এই মারকুটে ব্যাটসম্যান। নিজেকে শুধু ব্যাটসম্যান নয়, কাজ চালিয়ে দেওয়ার মত অফ স্পিনার হিসেবে দেখতে পছন্দ করেন 'ম্যাড ম্যাক্স'। আইপিএলে এবার তিনি সফল  হবেন কিনা তার উত্তর দেবে একমাত্র সময়।

    Published by:Rohan Chowdhury
    First published: