Home /News /ipl /
IPL 2021: সামান্য টাকার জন্য জীবনের ঝুঁকি স্মিথের! 

IPL 2021: সামান্য টাকার জন্য জীবনের ঝুঁকি স্মিথের! 

স্টিভ স্মিথকে দেখে অবাক টেলর

স্টিভ স্মিথকে দেখে অবাক টেলর

অল্প টাকার জন্য স্মিথ কেন ভারতে পড়ে আছেন তা বুঝতে পারছেন না মার্ক টেলর, বেশ অবাক তিনি

  • Share this:

    #সিডনি: অস্ট্রেলিয়া ক্রিকেটের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য তিনি। আধুনিক ক্রিকেটের অন্যতম সেরা তো বটেই। স্টিভ স্মিথ। বিরাট কোহলির সঙ্গে একই আসনে যাঁকে রাখেন অনেক ক্রিকেট পন্ডিত। সেই স্টিভ স্মিথ গতবার ছিলেন রাজস্থানের অধিনায়ক। ব্যর্থতার কারণে দল থেকে তাঁকে ছেঁটে ফেলে রাজস্থান। রাজস্থান রয়্যালস গত বার তাঁকে নিলামে তোলার পর এ বার ২.২ কোটি টাকা (অস্ট্রেলিয়ার মূল্যে ৩.৫ লক্ষ ডলার) দিয়ে স্মিথকে কিনেছে দিল্লি ক্যাপিটালস। তা-ও প্রথম চার ম্যাচে সুযোগ পাননি।

    গত তিন ম্যাচে খেলেছেন। কিন্তু এই অল্প টাকার জন্য স্মিথ কেন ভারতে পড়ে আছেন তা বুঝতে পারছেন না মার্ক টেলর। বলেছেন, “স্মিথ ওর চুক্তিতে মাত্র সাড়ে তিন লক্ষ ডলার পাচ্ছে, যা ওর জন্য একেবারেই উপযুক্ত নয়। তা সত্ত্বেও ওর খেলে যাওয়ার সিদ্ধান্তে আমি অবাক।” টেলর তুলে এনেছেন কেকেআর-এর পেসার প্যাট কামিন্সের প্রসঙ্গ। বলেছেন, “প্যাট কামিন্সের কথা তাও মানা যায়। ও প্রায় ১৫.৫ কোটি টাকা পাচ্ছে। ছয় সপ্তাহের ক্রিকেটের জন্য অনেকটাই টাকা। কিন্তু বাকি এতজনকে আইপিএল খেলতে দেখে আমার অবাক লাগছে।”

    তবে টেলর কী বলছেন বড় কথা নয়। স্মিথ নিজে কী ভাবছেন সেটাই আসল। টাকার অঙ্ক কম হলেও আইপিএল খেলার হাতছানি মিস করতে চান না বড় ক্রিকেটাররা। চেনা ছকের বাইরে কীভাবে যাবেন তিনি? অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের ভারত থেকে ফেরানোর বিশেষ বিমান দেবে না অস্ট্রেলিয়ান সরকার। টেলর মনে করেন এই সিদ্ধান্ত একেবারে সঠিক। কিন্তু ভারত থেকে দেশে ফিরলে জেল, সরকারের এই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Delhi Capitals, Steve Smith

    পরবর্তী খবর