• Home
  • »
  • News
  • »
  • ipl
  • »
  • ENGLISH CRICKETER BEN STOKES READY TO BE THE X FACTOR FOR RAJASTHAN ROYALS IN IPL RRC

IPL 2021: রাজস্থানের 'x factor' হতে প্রস্তুত বেন স্টোকস

নতুন চ্যালেঞ্জ নিতে প্রস্তুত বেন স্টোকস

বেন স্টোকস যে কোনও দলের এক্স ফ্যাক্টর। অতীতে বহুবার প্রমাণ করেছেন

  • Share this:

    #মুম্বাই: এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটের সেরা অলরাউন্ডার ধরা হয় তাঁকে। নিজের দিনে একার হাতেই ম্যাচের ভাগ্য বদলে দিতে পারেন। ব্যাট হাতে যেমন বিধ্বংসী ইনিংস খেলতে পারেন, তেমনই বল হাতে গুরুত্বপূর্ণ সময় উইকেট তুলে নিতে দক্ষ। ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজে দ্বিতীয় ম্যাচে বেন স্টোকসের ৯৯ রানের বিধ্বংসী ইনিংস চোখে লেগে রয়েছে ক্রিকেটপ্রেমীদের। সেই ইংলিশ তারকা এবার রাজস্থান রয়েলস জার্সিতে আইপিএল কাঁপাতে মরিয়া।

    গতবার আরবে সবার শেষে ছিল রাজস্থান। বেন স্টোকস সিনিয়র ক্রিকেটার হিসেবে দলের সম্পদ। পরিষ্কার জানাচ্ছেন নতুন বছরে তাঁর কী লক্ষ্য। বেন মনে করেন আইপিএলে তাঁরাই একমাত্র দল যাঁরা ম্যাচ জয়ের ব্যাপারে মুম্বাইয়ের বিরুদ্ধে সবচেয়ে ধারাবাহিক রেকর্ডের মালিক। গতবার রোহিত শর্মার দল চ্যাম্পিয়ন হলেও রাজস্থানের বিরুদ্ধে হারতে হয়েছিল। বেন স্টোকস শতরান করে প্রায় একাই হারিয়ে দিয়েছিলেন মুম্বাইকে।

    ইংলিশ অলরাউন্ডার মেনে নিয়েছেন ধারাবাহিকতার অভাবে ভুগতে হয়েছিল তাঁদের। দলে রাখা হয়নি স্টিভ স্মিথকে। জস বাটলার অবশ্য আছেন। চোট পেয়ে ছিটকে গিয়েছেন জোফরা আর্চার। সিনিয়র ক্রিকেটার হিসেবে আছেন দক্ষিণ আফ্রিকার ক্রিস মরিস। বেন স্টোকস মনে করেন রাজস্থান এবারও যথেষ্ট ধারাবাহিকতা দেখানোর ক্ষমতা রাখে। ভারসাম্যের দিক থেকে খামতি নেই দলে। কিন্তু কাগজে-কলমে নয়,মাঠে নেমে পারফর্ম করতে পারলে তবেই জেতা যায়।

    নিজে অলরাউন্ডারের ভূমিকায় সামনে থেকে লড়াই করতে তৈরি। তিনি চান দলের প্রত্যেকে ভয়ডরহীন ক্রিকেট খেলুক। এবার রাজস্থানের অধিনায়ক সঞ্জু স্যামসন। অভিজ্ঞতার দিক থেকে পিছিয়ে থাকলেও এই দায়িত্ব সঞ্জুকে বাড়তি ভাল খেলার অনুপ্রেরণা দেবে মনে করেন ক্রিকেট পণ্ডিতরা।

    বেন স্টোকস যে কোনও দলের এক্স ফ্যাক্টর। অতীতে বহুবার প্রমাণ করেছেন। নতুন বছরে গোলাপি জার্সি গায়ে ফের প্রমাণ করতে মরিয়া থাকবেন 'বিগ বেন'। বেন স্টোকসের ব্যাট চললে রাজস্থান সর্মথকরা স্বস্তির নিশ্বাস ফেলতেই পারেন। প্রয়োজন হলে তরুণ অধিনায়ক সঞ্জুকে টিপস দিতে পিছপা হবেন না জানিয়ে দিয়েছেন ইংলিশ তারকা।

    Published by:Rohan Chowdhury
    First published: