IPL 2021: পন্থের মত এই মুহূর্তে কেউ নেই বলছেন বিলিংস

IPL 2021: পন্থের মত এই মুহূর্তে কেউ নেই বলছেন বিলিংস

পন্থ এই মুহূর্তে আলোচনার বিষয় বলছেন বিলিংস

এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটে ঋষভ পন্থ আলাদা চর্চার বিষয় বলছেন বিলিংস

  • Share this:

    #মুম্বাই: শ্রেয়াস আইয়ার চোট পেয়ে ছিটকে যাওয়ার পর বড় ধাক্কা লেগেছিল দিল্লি ক্যাপিটালস শিবিরে। কাকে অধিনায়ক করা হবে চলছিল ভাবনা চিন্তা। দলে বেশ কিছু সিনিয়র ক্রিকেটার থাকা সত্ত্বেও টিম ম্যানেজমেন্ট ঋষভ পন্থকে শেষ পর্যন্ত অধিনায়ক হিসেবে বেছে নেয়। এই সিদ্ধান্তের প্রশংসা শোনা গিয়েছে অনেক প্রাক্তন ক্রিকেটারের মুখে। বাঁহাতি ব্যাটসম্যান এই মুহূর্তে স্বপ্নের ফর্মে আছেন। অস্ট্রেলিয়া সিরিজে দুর্দান্ত ব্যাটিং, ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে ভয়ডরহীন ক্রিকেট, পন্থকে যেন অন্য পর্যায়ে নিয়ে গিয়েছে।

    জোফরা আর্চার থেকে জিমি অ্যান্ডারসন। বিশ্বের সেরা ফাস্ট বোলারদের বিরুদ্ধে যেভাবে স্কুপ শট খেলেছিলেন তিনি, তা এখনও চোখে লেগে রয়েছে ক্রিকেটপ্রেমীদের। ঋষভ নিয়ে উচ্ছ্বসিত দিল্লি ক্যাপিটালস দলের ইংলিশ ব্যাটসম্যান স্যাম বিলিংস। তিনি জানিয়েছেন," এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটে ঋষভ পন্থ আলাদা চর্চার বিষয়। আমি শেষ কয়েক বছর ক্রিকেটে এরকম ব্যাটসম্যান দেখিনি। সবাই বলে ও নাকি ঝুঁকি নিয়ে পাগলামি করে। আমি সেটা মানি না। যেটা করে সেটা করার স্কিল সকলের থাকে না। ঋষভ সম্পূর্ণ অন্য গ্রহের ব্যাটসম্যান। ওঁর ব্যাটিং থেকে চোখ সরানো মুশকিল" ।

    এখানেই না থেমে ইংলিশ তারকা বলেন অতীতে দিল্লির অনুশীলন চলার সময় তিনি লক্ষ্য করেছিলেন এই ছেলেটি ক্রিস মরিস, কুলটার ডি নাইলদের মত বোলারদের হেলায় উড়িয়ে দিচ্ছে। তৎকালীন দিল্লির মেন্টর রাহুল দ্রাবিড়কে জিজ্ঞেস করে পন্থের পরিচয় জানতে পারেন। বিলিংস মনে করেন এমন প্রতিভা রোজ রোজ ক্রিকেটে আসে না। ঋষভ পন্থকে আইপিএলে নিজের দলের সতীর্থ হিসেবে পেয়ে তিনি দারুণ উচ্ছ্বসিত। সবচেয়ে বড় কথা বিলিংস মনে করেন এত অল্প বয়সে ঋষভ ম্যাচ শেষ করে আসতে শিখে গিয়েছেন।

    দিল্লি এবছর যথেষ্ট শক্তিশালী দল গড়েছে। গতবার দুর্দান্ত ক্রিকেট খেলে ফাইনালে উঠলেও চ্যাম্পিয়ন হওয়া যায়নি। তাছাড়া ঋষভ অধিনায়ক যখন, তখন দলের ভেতর একটা আলাদা প্রত্যয় থাকবে সেটা নিশ্চিত বিলিংস। তবে দিল্লির আসল পরীক্ষা অপেক্ষা করছে তাঁদের দুই ফাস্ট বোলার রাবাডা এবং নোকিয়া যদি দক্ষিণ আফ্রিকার হয়ে খেলতে চলে যান। কী হবে তখন? কে অভাব পূর্ণ করবে? বিলিংস নিজে জানিয়েছেন দলের স্বার্থে ব্যাট হাতে আরও ধারাবাহিক ভাল ব্যাটিং উপহার দিতে হবে তাঁকে।

    Published by:Rohan Chowdhury
    First published: