IPL 2021: দীর্ঘ ৭ বছরের অপেক্ষার অবসান! উচ্ছ্বসিত পূজারা

IPL 2021: দীর্ঘ ৭ বছরের অপেক্ষার অবসান! উচ্ছ্বসিত পূজারা

চেন্নাইয়ের হয়ে আইপিএলে নতুন চ্যালেঞ্জ পূজারার

নতুন বছরে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস দলে নিয়েছে তাঁকে। টাকার পরিমাণ মাত্র ৫০ লাখ

  • Share this:

    #চেন্নাই: ভারতের টেস্ট ক্রিকেটে এই মুহূর্তে সবচেয়ে বড় ভরসা তিনি। দেশ হোক বা বিদেশ, ব্যাট হাতে বাইশ গজে দলকে নির্ভরতা দেওয়ার অন্য নাম চেতেশ্বর পূজারা। কয়েক মাস আগে অস্ট্রেলিয়া সফরে ভারতের ঐতিহাসিক টেস্ট সিরিজ জয় সম্ভব হত না তিনি না থাকলে। প্যাট কামিন্স, মিচেল স্টার্কদের আগুনে বোলিং একের পর এক শরীরে নিয়েছেন। ব্যথায় কাতর হয়েছেন, কিন্তু লড়াই ছাড়েননি। কিন্তু সেই চেতেশ্বর পূজারা টি টোয়েন্টি ক্রিকেটে অচল এমন ধারণাই নিয়ে চলে ফ্র্যাঞ্চাইজিগুলো।

    শেষবার ২০১৪ সালে পঞ্জাবের হয়ে আইপিএল খেলেছিলেন। মুম্বাই ইন্ডিয়ান্স দলের বিপক্ষে ওয়াংখেড়েতে খেলেছিলেন শেষ ম্যাচ। তারপর নদী দিয়ে অনেক জল বয়ে গিয়েছে, কিন্তু তাঁর ওপর ভরসা করতে পারেনি কোনও ফ্র্যাঞ্চাইজি। আঘাত পেয়েছিলেন যখন নিজের শহরের দল গুজরাট লায়ন্স তাঁকে দলে নেয়নি। কিন্তু পেছনে ফিরে তাকাতে ভালোবাসেন না। নতুন বছরে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস দলে নিয়েছে তাঁকে। টাকার পরিমাণ মাত্র ৫০ লাখ। কিন্তু পূজারা মনে করেন টাকার থেকেও আবার আইপিএলের সংসারে ফিরে আসা তাঁর কাছে বেশি স্বস্তিদায়ক।

    যদি হলুদ জার্সিতে নজর কাড়তে পারেন তাহলে ভবিষ্যতে অন্য ফ্র্যাঞ্চাইজি তাঁর কথা ভাববে। সৌরাষ্ট্রের ব্যাটসম্যান জানিয়েছেন দলের স্বার্থে যে কোনও পজিশনে ব্যাট করতে রাজি তিনি। অনুশীলনে আক্রমনাত্মক ক্রিকেট খেলা রপ্ত করার চেষ্টা করছেন। তাঁর প্রথম আইপিএল দল ছিল কেকেআর। মাঝে কিছুদিন আরসিবির হয়েও খেলেছেন। শেষবার গায়ে ছিল পঞ্জাবের জার্সি। এবার অবশ্য নতুন চ্যালেঞ্জ।

    বাইশ গজে যেমন বুক চিতিয়ে কঠিন চ্যালেঞ্জের মোকাবিলা করেন, আইপিএলের রঙিন দুনিয়ায় সেরকমই চোয়াল চাপা লড়াইয়ের প্রস্তুতি নিয়েই নামবেন পূজারা। দল তাঁকে ভরসা করে সুযোগ দিয়েছে, সেই বিশ্বাসের মর্যাদা দিতে চান তিনি। পাশাপাশি ক্রিকেটের এই ফরম্যাটে তিনি অচল, এই ধারণাটা বদলে দিতে চেষ্টার কসুর করবেন না ভারতীয় ক্রিকেটের ' নতুন দেওয়াল' । অনেক সমালোচনার জবাব অপেক্ষা করছে তাঁর ব্যাটে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    লেটেস্ট খবর