IPL 2021: শাকিবকে ছাড়া নিয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনা বাংলাদেশ বোর্ডের

IPL 2021: শাকিবকে ছাড়া নিয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনা বাংলাদেশ বোর্ডের

শাকিব নিয়ে চিন্তা বেড়েছে কলকাতা নাইট রাইডার্স দলের

দুই পরিচালক আকরাম খান ও নাইমুর রহমান দুর্জয় সাংবাদিকদের জানান, আইপিএল খেলতে শাকিবকে যে অনুমতি পত্র দেওয়া হয়েছে, তা পুনর্বিবেচনা করা হবে

  • Share this:

    #ঢাকা: বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে সবচেয়ে স্বনামধন্য অলরাউন্ডার তিনি। ক্রিকেটের বিভিন্ন ফরম্যাটে দেশের নাম উজ্জ্বল করেছেন। কিন্তু বিতর্কে জড়িয়েছেন বেশ কয়েকবার। এবার ফের নতুন বিতর্কে জড়ালেন শাকিব আল হাসান। দেশের হয়ে টেস্ট না খেলে আইপিএলে খেলবেন এই সিদ্ধান্ত আগেই জানিয়ে দিয়েছিলেন তিনি। যুক্তি ছিল এই বছরের শেষদিকে ভারতের মাটিতে টি টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে আইপিএল খেলে নিজেকে প্রস্তুত করে নেওয়া।

    অনেকেই এই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি। 'স্বার্থপর ক্রিকেটার' বলেও ডাকা হয়েছে। পয়সার লোভে দেশের দায়িত্ব এড়িয়ে যাচ্ছেন অপবাদ দেওয়া হয়েছে। কিন্তু তাঁর যুক্তির ভুল ব্যাখ্যা করা হয়েছে মনে করেন শাকিব। এই অহেতুক বিতর্কের জন্য বাংলাদেশী অলরাউন্ডার দায়ী করেছে বিসিবি- কে। ফেসবুকে এক লাইভ অনুষ্ঠানে বিশ্বসেরা অলরাউন্ডার যেসব মন্তব্য করেছেন তাতে তাঁর আইপিএল যাত্রাও অনিশ্চয়তার মুখে পড়ে গেল।

    বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনের বাড়িতে জরুরি সভা ডাকা হয় শাকিবের মন্তব্য নিয়ে। সভা শেষে বোর্ডের দুই পরিচালক আকরাম খান ও নাইমুর রহমান দুর্জয় সাংবাদিকদের জানান, আইপিএল খেলতে শাকিবকে যে অনুমতি পত্র দেওয়া হয়েছে, তা পুনর্বিবেচনা করা হবে। সাধারণত বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ ক্রিকেটাররা বোর্ডের সিদ্ধান্ত নিয়ে মিডিয়ায় সমালোচনা করতে পারেন না। সেটা নিয়ম বিরুদ্ধ। এর ফলে শাকিবকে কী শাস্তির মুখে পড়তে হবে সেটা অবশ্য জানা যায়নি।

    বাংলাদেশের অলরাউন্ডার জানিয়েছেন তিনি যা সঠিক মনে করেছেন বলেছেন। কিন্তু দেশের জন্য তিনি সবসময় সেরাটা উজাড় করে দেন। তাই তাঁর দেশপ্রেম নিয়ে প্রশ্ন ওঠার জায়গা নেই। শেষপর্যন্ত শাকিবের যদি আইপিএল খেলা আটকে যায় তাহলে চাপে পড়ে যাবে কলকাতা নাইট রাইডার্স। কিন্তু সেটা হলে বাংলাদেশে বোর্ডের সঙ্গে বোঝাপড়ায় আঘাত লাগতে পারে ভারতীয় ক্রিকেট বোর্ডের। তাই শাকিবকে হয়তো সাবধান করে ছেড়ে দেওয়া হবে এ যাত্রায়।

    Published by:Rohan Chowdhury
    First published:

    লেটেস্ট খবর