ব্রাত্য বাংলা ! বিবেক, আকাশদীপদের প্রতি নাইটদের অবহেলায় অবাক অরুণ লাল

ব্রাত্য বাংলা ! বিবেক, আকাশদীপদের প্রতি নাইটদের অবহেলায় অবাক অরুণ লাল
দুর্দান্ত ফর্মে থেকেও ব্রাত্য বিবেক

ওপেনিং ব্যাটসম্যান বিবেক এবং ফাস্ট বোলার আকাশদীপকে নিতে পারে নাইট রাইডার্স এমন গুঞ্জন শোনা গিয়েছিল। বিবেকের নাম নিলামে উঠলেও ইচ্ছা প্রকাশ করেনি শাহরুখ খানের দল।

  • Share this:

#চেন্নাই: মিনি নিলামে কলকাতা নাইট রাইডার্স দলে নিয়েছে সাকিব আল হাসান, হরভজন সিং,বেন কাটিং, করুন নয়ারদের মত অভিজ্ঞ ক্রিকেটারদের। ভেঙ্কটেশ আইয়ার, বৈভব অরোরাদের মত অখ্যাত ভারতীয় ক্রিকেটারদের স্থান হয়েছে দলে। কিন্তু প্রতিবারের মত এবারও উপেক্ষিত থেকে গিয়েছেন বাংলার ক্রিকেটাররা। ওপেনিং ব্যাটসম্যান বিবেক এবং ফাস্ট বোলার আকাশদীপকে নিতে পারে নাইট রাইডার্স এমন গুঞ্জন শোনা গিয়েছিল। বিবেকের নাম নিলামে উঠলেও ইচ্ছা প্রকাশ করেনি শাহরুখ খানের দল। কিছুটা অবাকই হয়েছেন অরুণ লাল।

বাংলার ক্রিকেট কোচ মনে করেন সম্প্রতি এই দুজন ক্রিকেটারের যা পরিসংখ্যান ছিল, তাতে তাঁদের দলে জায়গা হতেই পারত। বিবেক বাঁহাতি ওপেনার। মেরে খেলতে পারেন। উইকেট-রক্ষক হিসেবেও সার্ভিস দিতে পারেন। মুস্তাক আলি টুর্ণামেন্টে বেশ কয়েকটা দুর্দান্ত ইনিংস খেলেছিলেন তিনি। ঝাড়খণ্ডের বিরুদ্ধে ইডেনে দুর্দান্ত শতরান, মিজোরাম এবং মেঘালয়ের বিরুদ্ধে আক্রমনাত্মক ইনিংস এসেছিল তাঁর ব্যাট থেকে।

অরুণ লাল জানালেন,"সত্যি বলতে আমি নিলাম দেখিনি। তবে বিবেক এবং আকাশ জায়গা পাবে আশা ছিল। বিবেক কমপ্লিট প্যাকেজ। ব্যাটিং, কিপিং যেমন করতে পারে, তেমনই পাশাপাশি দুর্দান্ত ফিল্ডার। ফর্মে ছিল। যাই হোক, কেন সুযোগ পেল না জানি না। হয়তো মিনি নিলাম একটা কারণ। আসলে নিজেদের প্রয়োজন মত অল্পস্বল্প ঠিকঠাক করার সুযোগ ছিল দলগুলোর কাছে। তবে সামনে বিজয় হাজারে আছে। ওঁকে বলেছি এসব না ভেবে বিজয় হাজারেতে টানা রান করতে। নিশ্চিত সুযোগ পাবে বিবেক"।


তেমনই বাংলাকে রঞ্জি ট্রফির ফাইনালে তোলার পেছনে বড় ভূমিকা ছিল আকাশদীপের। বেঙ্গল টি টোয়েন্টি লিগেও ভাল বল করেছিলেন। কিন্তু নাইটদের দলে শিবম মাভি, নাগারকোটি, প্রসিদ্ধ কৃষ্ণদের মত ভারতীয় সিমার থাকায় আকাশের দলে জায়গা পাওয়াটা কঠিন ছিল। বাংলার প্রাক্তন অধিনায়ক লক্ষ্মীরতন শুক্লাও প্রশ্ন তুলেছেন নাইটদের দল বাছাই নিয়ে। ওপেনিং সমস্যা সমাধান যে নাইটরা করেনি সেটা পরিষ্কার।

Published by:Rohan Chowdhury
First published: