IPL 2021: আরসিবি চ্যাম্পিয়নশিপের দাবিদার বলছেন ডি ভিলিয়ার্স

IPL 2021: আরসিবি চ্যাম্পিয়নশিপের দাবিদার বলছেন ডি ভিলিয়ার্স

আরসিবিকে ছন্দ ধরে রাখতে হবে বলছেন এ বি

গতবার প্লে-অফে সানরাইজার্স হায়দরাবাদ দলের কাছে হেরে লড়াই শেষ হয়েছিল বিরাট কোহলির টিমের। এবার ফাইনালে ওঠা এবং চ্যাম্পিয়ন হওয়া আসল লক্ষ্য পরিষ্কার করে দিলেন ডি ভিলিয়ার্স।

  • Share this:

    #চেন্নাই: ভারতে পৌঁছে গিয়েছেন 'মিস্টার ৩৬০ ডিগ্রী'। চিনতে পারছেন না? একজনই তো আছেন যিনি এই নামে পরিচিত। দক্ষিণ আফ্রিকান কিংবদন্তি এবি ডি ভিলিয়ার্স। চেন্নাইতে এক সপ্তাহের কিছু বেশি সময় ক্যাম্প চলার কথা। ডিভিলিয়ার্স হয়তো হোটেলের ঘরে কোয়ারেন্টাইন শেষ করে অনুশীলন শুরু করতে করতে দিন চারেকের বেশি প্র্যাকটিস করার সুযোগ পাবেন না। তাতে কী? তাঁর মত ক্রিকেটারের কাছে মানিয়ে নিতে এই কটা দিন যথেষ্ট। পাশাপাশি মনে রাখতে হবে বেঙ্গালুরু দলটা এবার চ্যাম্পিয়ন হওয়ার দাবিদার।

    গতবার প্লে-অফে সানরাইজার্স হায়দরাবাদ দলের কাছে হেরে লড়াই শেষ হয়েছিল বিরাট কোহলির টিমের। এবার ফাইনালে ওঠা এবং চ্যাম্পিয়ন হওয়া আসল লক্ষ্য পরিষ্কার করে দিলেন ডি ভিলিয়ার্স। শক্তি বাড়াতে এবার দলে নেওয়া হয়েছে অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েলকে। ভারসাম্য বেড়েছে নিউজিল্যান্ডের জেমিসন দলে আসায়। ডি ভিলিয়ার্স মনে করেন বিরাট কোহলি এবং তাঁর ওপর যে অতিরিক্ত চাপ পড়ত বিশেষ করে ব্যাটিং সামলানোর ক্ষেত্রে, সেটা এবার অনেকটা কমবে। ফলে অধিনায়ক হিসেবে বিরাট কোহলি অনেক খোলা মনে মাঠে নামতে পারবেন।

    অভিজ্ঞতা থেকে তিনি নিশ্চিত বোলিং বিভাগেও আগের তুলনায় ভারসাম্য বেড়েছে দলের। গত বছর আরবে যে ভুল করেছিলেন তাঁরা, এবার সেই একই ভুল আর করতে চান না। দলের প্রয়োজনে যে কোনও জায়গায় ব্যাট করতে রাজি। দলের নতুন ক্রিকেটারদের সঙ্গে তাড়াতাড়ি পরিচয় পর্ব সেরে মাঠে নেমে পড়তে চান। দেশে ফিটনেস চর্চার মধ্যে ছিলেন জানিয়েছেন ডি ভিলিয়ার্স। নিন্দুকেরা বলছেন তাঁর আর নতুন করে কিছু দেওয়ার নেই। তিনি নিজে আশাবাদী সবাইকে ভুল প্রমাণ করে নিজের সেরাটা উজাড় করে দেওয়ার ব্যাপারে।

    ক্রিকেট পণ্ডিতরা মনে করেন ডি ভিলিয়ার্স সত্যিই একজন জিনিয়াস। আর জিনিয়াসদের ইগো বড় সাংঘাতিক! মাইক হেসন এবং সাইমন ক্যাটিচের অধীনে চুটিয়ে অনুশীলন করেছে আরসিবি। বিরাট কোহলি এই আইপিএল ট্রফি এখনও স্পর্শ করতে পারেননি। টুর্ণামেন্টে সর্বোচ্চ স্কোরার তিনি, অথচ একবারও চ্যাম্পিয়ন হতে না পারা, শুনলে অদ্ভুত লাগাটাই স্বাভাবিক। পুরনো ব্যর্থতা মুছে নতুন আলোর সন্ধানে আরসিবি।

    Published by:Rohan Chowdhury
    First published: