হোম /খবর /বিদেশ /
‘‌ভারত চিনের মধ্যে শান্তি ফেরাতে মধ্যস্থতায় তৈরি ‌আমেরিকা’‌, ট্যুইট ট্রাম্পের

‘‌ভারত চিনের মধ্যে শান্তি ফেরাতে মধ্যস্থতায় আগ্রহী ও তৈরি ‌আমেরিকা’‌, ট্যুইট ট্রাম্পের

File Image

File Image

লাদাখ ও উত্তর সিকিমের ভারত চিন সীমান্ত বরাবর শেষ ক’‌দিন ধরেই ঝামেলা চলছে।

  • Last Updated :
  • Share this:

#‌ওয়াশিংটন: ভারত ও চিনের সীমান্ত সমস্যা মেটাতে‌ মধ্যস্থতা করতে তৈরি আমেরিকা। ট্যুইট করে জানালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। লাদাখে চিন সীমান্তে ক’‌দিন আগে ভারত চিনের সেনা বাহিনীর মধ্যে ঝামেলা লাগে। আর তা নিয়ে জল গড়ায় অনেকদূর। সেই সমস্যা মেটাতেই এবার ভূমিকা নিতে চাইছেন মার্কিন প্রেসিডেন্ট।

বুধবার দুপুরে এটি ট্যুইট করে তিনি জানিয়েছেন, ‘‌ভারত ও চিনকে আমরা জানিয়েছি যে আমেরিকা ভারত চিনের সীমান্ত সমস্যা নিয়ে মধ্যস্থতা করতে ও সমাধান করতে তৈরি। ধন্যবাদ।’‌ যদিও ভারত বা চিনের প্রশাসন এখনও এই বিষয় নিয়ে কোনও মন্তব্য করেনি।

লাদাখ ও উত্তর সিকিমের ভারত চিন সীমান্ত বরাবর শেষ ক’‌দিন ধরেই ঝামেলা চলছে। দু’‌দেশই নিজেদের শক্তি প্রদর্শনের জন্য সীমান্তে সেনার জমায়েত করছে। দু’‌দেশই প্রমাণ করতে চাইছে সামরিকভাবে তাঁরা কতটা শক্তিশালী। গতকাল চিনের প্রেসিডেন্ট শি জিনপিং পিপলস আর্মিকে যুদ্ধের জন্য তৈরি থাকতে বলেছেন। অন্যদিকে নরেন্দ্র মোদি বৈঠক করেছেন সামরিক শীর্ষ কর্তা ও শীর্ষ কূটনীতিকদের সঙ্গে। সব মিলিয়ে হাওয়া যথেষ্ট গরম। এই সুযোগে দক্ষিণ এশিয়ার রাজনীতিতে নিজের প্রাধান্য প্রমাণ করে শান্তি দূত হওয়ার সুযোগ ছাড়তে চাইছেন না ট্রাম্প!‌

Published by:Uddalak Bhattacharya
First published:

Tags: Donald Trump, Indiachina, Trump