Home /News /international /
Capitol Hill Attack: আমেরিকার ক্যাপিট হিলে হামলায় নিহত পুলিশ

Capitol Hill Attack: আমেরিকার ক্যাপিট হিলে হামলায় নিহত পুলিশ

Capitol Hill Attack: এই ঘটনারটির পরেই ক্যাপিটল বন্ধ করে দেয় ন্যাশনাল গার্ডস

  • Share this:

    #ওয়াশিংটন: আমেরিকান ক‌ংগ্রেসের ভবন ক্যাপিটল হিলের কাছে গাড়ির ধাক্কায় মৃত্যু হল এক পুলিশের। আহত হয়েছেন তাঁর আর এক সহকর্মী। এই ঘটনারটির পরেই ক্যাপিটল হিল পুরোপুরি লকডাউন করে দেয় ন্যাশনাল গার্ডস। ক্যাপিটল হিলের সামনেই একটি গাড়ি ছত্রভঙ্গ করে দেয় পুলিশকে। ওই গাড়ির চালক মারা গেছেন।

    পুলিশ সূত্রের খবর, একটি নীল রঙের গাড়ি এসে ক্যাপিটলের কাছে দুই পুলিশকর্মীকে ধাক্কা মারে। তার পরে ধাক্কা মারে ব্যারিকেডে। এরপর ওই ব্যক্তি গাড়ি থেকে বের হয়ে ছুরি নিয়ে হামলা চালানোর চেষ্টা করেন। সে সময় পুলিশের দুই সদস্য ছুরিকাঘাতের শিকার হন। এরপর পুলিশ সন্দেহভাজন ওই ব্যক্তিকে লক্ষ্য করে গুলি চালায়। তখন পুলিশের গুলিতে আহত হয় সে। পরে হাসপাতালে মৃত্যু হয় তার। হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মারা যান আহত এক পুলিশকর্মী।

    ওয়াশিংটন মেট্রোপলিটন পুলিশ বিভাগের ভারপ্রাপ্ত প্রধান রবার্ট কনটে বলেন, এই হামলাকে এখন পর্যন্ত সন্ত্রাসী কর্মকাণ্ডের ঘটনা বলে মনে হচ্ছে না। ঘটনার সময় প্রেসিডেন্ট জো বাইডেন ওয়াশিংটনে ছিলেন না।

    ৬ জানুয়ারি তৎকালীন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকদের হামলার পরে ক্যাপিটলে সুরক্ষা বাড়ানো হয়েছে। সেই হামলায় এক পুলিশকর্মী-সহ পাঁচ জন নিহত হয়েছিলেন।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: US

    পরবর্তী খবর