Home /News /international /
Viral Photo: 'চিরবিদায় আমার সন্তান, বাঁচলে দেখা হবে'! ইউক্রেন-রাশিয়া যুদ্ধের এই হৃদয়ভাঙা ছবি ভাইরাল

Viral Photo: 'চিরবিদায় আমার সন্তান, বাঁচলে দেখা হবে'! ইউক্রেন-রাশিয়া যুদ্ধের এই হৃদয়ভাঙা ছবি ভাইরাল

Viral Photo

Viral Photo

ছবিটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তারই সঙ্গে নজর কেড়েছে ছবিটির ক্যাপশন (Viral Photo)।

  • Share this:

    #কিভ: সেনা জওয়ানের উর্দির উপর শান্ত চেহারায় ঘুমিয়ে এক ফুটফুটে সন্তান। পাশেই রাখা সেনার বুট, টুপি, ওয়াকিটকি। ইউক্রেন-রাশিয়া যুদ্ধের (Ukraine Russia War) সময়ে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই ছবিটি (Viral Photo)। জানা গিয়েছে, ইউক্রেনের বাসিন্দা এক দম্পতির ইউনিফর্মের উপর ঘুমিয়ে রয়েছে এই শিশুটি (Viral Photo)। তাকে এভাবেই ছেড়ে দেশের জন্য লড়তে গিয়েছেন বাবা-মা। ছবিটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তারই সঙ্গে নজর কেড়েছে ছবিটির ক্যাপশন (Viral Photo)।

    ক্যাপশনে হৃদয়বিদারক কয়েকটি শব্দে অনেক না-বলা কথা বলা হয়েছে (Ukraine Russia War)। সেখানে বলা হয়েছে, 'গুড বাই আমার ছোট্ট পুত্র... আমি আশা করি যেবার বাঁচব সেবার দেখা হবে'। কোভাক সোরাভা নামের এক মহিলার ট্যুইটার অ্যাকাউন্ট থেকে শেয়ার করা হয়েছে এই ছবিটি। বায়োতে লেখা রয়েছে তিনি ইউক্রেনের বাসিন্দা, পেশায় সাংবাদিক। তাঁর ইংরেজি খুব একটা শক্তপোক্ত নয় সেকথাও বায়োতে উল্লেখ করেছেন কোভাক। ছবিতে তাঁকে সেনার উর্দিতে দেখা গিয়েছে।

    আরও পড়ুন: ধুম মচালে... রকেট গতির বাইক চালাচ্ছেন কে? এ তো মুখ্যমন্ত্রী! তুমুল ভাইরাল ভিডিও

    আরও পড়ুন: স্বপ্নে আম গাছ বা টিয়া পাখি দেখেন? আপনার ধনী হওয়া আটকায় কে!

    শিশুটি কোভাকেরই কিনা তা অবশ্য নিশ্চিত করে বলা হয়নি। তবে ছবিটি মন ভেঙে দিয়েছে বিশ্ববাসীর। অসংখ্য লাইক ও রিট্যুইটের বন্যায় এই ছবিটি এখন রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের ছবি হয়ে গিয়েছে। এক নেটিজেন লিখেছেন, 'এই ছবিটা সবচেয়ে বেশি মনভাঙা। আমি ইউক্রেনের পাশে রয়েছি।' আরেক ইউজার লিখেছেন, 'চোখের জল ধরে রাখতে পারছি না।' অনেকেই আবার ছবিটিকে শক্তির প্রতীক হিসেবে বর্ণনা করেছেন।

    ইতিমধ্যেই রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধের জেরে তার প্রভাব পড়েছে গোটা বিশ্বে। রাশিয়ার সঙ্গে সরাসরি আলোচনার প্রস্তাব দিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। আলোচনার মাধ্যমেই যুদ্ধ থামানো সম্ভব বলে উল্লেখ করেছেন তিনি। ইউক্রেনের দাবি, সে দেশে যুদ্ধে প্রায় ৩৫০ নাগরিকের প্রাণ গিয়েছে। যদিও মস্কোর দাবি, তারা কোনও জনবসতি এলাকায় হামলা চালায়নি।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Russia Ukraine War, Ukraine crisis, Viral photo

    পরবর্তী খবর