Home /News /international /
শ্রীলঙ্কায় ছুটি কাটাতে গিয়েছিলেন, বিস্ফোরণে তিন সন্তানকে হারালেন এই শিল্পপতি

শ্রীলঙ্কায় ছুটি কাটাতে গিয়েছিলেন, বিস্ফোরণে তিন সন্তানকে হারালেন এই শিল্পপতি

representative image

representative image

  • Share this:

    #শ্রীলঙ্কা: ইস্টারের সকাল, ধারাবাহিক আটটি বিস্ফোরণের কেঁপে উঠেছিল শ্রীলঙ্কা। সকাল আর দুপুরে ৮টি বিস্ফোরণে মৃত্যপুরীর রূপ নেয় শ্রীলঙ্কার রাজধানী কলম্বো ও আরও কয়েকটি শহর ৷ মৃতের সংখ্যা প্রায় ২৯০ ৷ আহতর সংখ্যা ৫০০ ছাড়িয়েছে।

    বিস্ফোরণে তিন সন্তানকে হারালেন ডেনমার্কের ধনকুবের শিল্পপতি আনরেস হলশ পভলসন। ইস্টারের ছুটিতে সপরিবার শ্রীলঙ্কায় ছুটি কাটাতে গিয়েছিলেন। রবিবার সকালের বিস্ফোরণে তাঁর চার সন্তানের মধ্যে তিন জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে সে দেশের সংবাদমাধ্যম।

    শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণে পভলসনের তিন সন্তানের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেন তাঁর সংস্থার এক মুখপাত্র জেসপার স্তুবকিয়ের। কিন্তু বিস্ফোরণের সময় তাঁরা কোথায় ছিলেন, বাকিরা নিরাপদ রয়েছেন কিনা, তা নিয়ে কোনও মন্তব্য করেননি তিনি। বরং এই দুঃসময়ে পভলসন পরিবারকে একা ছেড়ে দিতে সংবাদমাধ্যমকে অনুরোধ জানান।

    আন্তর্জাতিক ফ্যাশন সংস্থা ‘বেস্টসেলার’-এর মালিক আনরেস হলশ পভলসন। পৃথিবীর ৭০টি দেশে ২ হাজার ৭০০ স্টোর রয়েছে তাদের। মোট কর্মীর সংখ্যা প্রায় ১৭০০। জ্যাক অ্যান্ড জোন্স, ভেরো মোডা, ওনলি-র সতেরোটি ব্ল্যান্ড ‘বেস্টসেলার’-এর অধীনে। এ ছাড়াও, ই-কমার্স সংস্থা এসস-এরও বৃহত্তম অংশীদার তিনি। স্কটল্যান্ডের এক শতাংশ জমির মালিক তিনি। বেশ কিছু ঐতিহাসিক দুর্গও কিনেছেন। সব মিলিয়ে তাঁর মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৭৯০ কোটি মার্কিন ডলার।

    শ্রীলঙ্কায় রবিবারের বিস্ফোরণ গত ১ দশকের মধ্যে সবচেয়ে বড় জঙ্গি হামলা । প্রথম বিস্ফোরণ হয় ৩টি চার্চে। কলম্বোর সেন্ট অ্যান্টনি, নেগোম্বোর সেন্ট সেবাস্টিয়ান ও বাত্তিকালোয়ার জিয়ন গির্জায় প্রায় একই সময় বিস্ফোরণ হয়। এর পরের টার্গেট ছিল কলম্বোর অভিজাত হোটেল। পরপর বিস্ফোরণ সিনামন গ্র্যান্ড, শানগ্রিলা, কিংসবারি ও মাউন্ট ল্যাভিনিয়া হোটেলে। শেষ বিস্ফোরণটি হয় কলম্বো লাগোয়া দেমাতাগোড়ার একটি আবাসনে ৷

    First published:

    Tags: Businessman lost his son, Srilanka Blast

    পরবর্তী খবর