এ বার জলে ভাসতে ভাসতে ইলেকট্রিক বোটে বসেই বড় স্ক্রিনে দেখা যাবে সিনেমা! এও কী সম্ভব?

বোটের ভেতরে বসেই ছবি উপোভগ করা যাবে সামনের বিশাল স্ক্রিনে। একটি বোটের ভেতরে ২ থেকে ৬ জন অবধি বসতে পারেন।

বোটের ভেতরে বসেই ছবি উপোভগ করা যাবে সামনের বিশাল স্ক্রিনে। একটি বোটের ভেতরে ২ থেকে ৬ জন অবধি বসতে পারেন।

  • Share this:

SREEPARNA DASGUPTA

#প্যারিস: করোনা কাঁটায় বিদ্ধ গোটা বিশ্ব। সব শ্যুটিং ও সিনেমা হল বন্ধ থাকার কারণে ইতিমধ্যেই ১০০০ কোটি টাকা ক্ষতি হয়েছে শুধু বলিউডে।আঞ্চলিক ছবি ধরা হলে সেই অঙ্ক আরও বেশি। তবে সামাজিক দূরুত্ব মেনেই যদি বিনোদন উপভোগ করা যায় তাহলে ক্ষতি কী?

এ বারে সে রকমই অভিনব উপায়ে ছবি উপভোগ করছেন প্যারিসের শহরবাসীরা। প্রতি বছর স্যেন নদীর ধারে আয়োজিত হয়ে থাকে সামার প্রোগ্রাম। নানা ধরণের স্পোর্টসের পাশাপাশি সুযোগ থাকে ভাল ছবি দেখার। এ বারে সেখানেই  সামাজিক দূরত্ব মেনে নদীর তীরেই ব্যবস্থা করা হল ৩৮ টি ইলেকট্রিক বোটের। বেশ খানিকটা দূরে দূরে অবস্থিত বোটের ভেতরে বসেই ছবি উপোভগ করা যাবে সামনের বিশাল স্ক্রিনে।

একটি বোটের ভেতরে ২ থেকে ৬ জন অবধি বসতে পারেন। তবে তাঁদের হতে হবে একই পরিবারের। ১৬×৯ মিটার বিশাল স্ক্রিনে যাতে ছবি উপভোগ করতে পারেন আরও বেশি দর্শক তার জন্য স্যেন নদীর ধারে ব্যবস্থা করা হয়েছে ১৫০ টি ডেকচেয়ারের। ছবি দেখা হয়ে গেলে আবার ইলেকট্রিক বোটে চড়েই ফিরে আসা যাবে ডাঙায়। তবে হ্যাঁ লাকি ড্র-এর মাধ্যমে পাওয়া যাবে এর টিকিট।

১৮ জুলাই শুরু হয়েছে এই উৎসব । যা চলবে ৩০ অগাস্ট পর্যন্ত। ভবিষ্যতে আমরাও কী তাহলে এই পরিকল্পনা করে এগিয়ে নিয়ে যেতে পারি আমাদের বিনোদন ব্যবস্থা? তা হয়তো বলবে সময়।

Published by:Simli Raha
First published: