‘‌চকলেট’‌ বরফে ঢেকে গেল শহর!‌ ফ্রি–তে চকলেট কুড়োচ্ছেন এই শহরের মানুষ

‘‌চকলেট’‌ বরফে ঢেকে গেল শহর!‌ ফ্রি–তে চকলেট কুড়োচ্ছেন এই শহরের মানুষ

প্রতীকী ছবি

দেখা গিয়েছে, কারোর জানলায় জমেছে কোকোর স্তর। কারোর আবার গাড়ির কাচ ঢেকে গিয়েছে কোকোর গুঁড়োয়।

  • Share this:

    #‌সুইজারল্যান্ড:‌ কেমন হবে ভাবুন?‌ চকোলেট প্রিয়দের কাছে স্বর্গ হতে পারে এই শহর। সুইজারল্যান্ডের ওল্টেন শহরে শীতের বরফ পড়ার সঙ্গে সঙ্গে নেমে এল চকলেট।  যে দেখে একথায় অবাক সাধারণ মানুষ। বরফের সঙ্গে চকলেট?‌ এ আবার হয় নাকি?‌ পরে বিষয়টি খুঁজতে গিয়ে দেখা যায় আসল কারণ। স্থানীয় একটি চকলেট কারখানার ভেন্টিলেশন সিস্টেমে গোলমাল হওয়ায় চকলেট বাইরে বেরিয়ে পড়ে। আর সেটিই মিশে যায় বরফের সঙ্গে। সেই বরফ নেমে আসে মাটিতে। চকলেট মেশানো বরফ।

    The Lindt & Spruengli Company–এর পক্ষ থেকে এই বিষয়টি নিশ্চিত করে বলা হয়েছে। তাঁরা জানিয়েছেন, কোকো নিবস বা ক্রাশড কোকো এদিন ভেন্টিলেটরের মাধ্যমে বাতাসে ছড়িয়ে পড়ে। তারপর সেটি শীতল বাতাসে ভেসে ছড়িয়ে পড়ে শহর জুড়ে। প্রথমে বুঝতে না পারলেও পরে স্থানীয় বাসিন্দারা বুঝতে পারেন, বরফের সঙ্গে নেমে আসছে চকলেটের কুচি।

    তারপরেই অবশ্য ভেন্টিলেশনের গোলমাল ঠিক করে ফেলে কোম্পানি। কিন্তু ততক্ষণে চকলেট বরফের খবর ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা গিয়েছে, কারোর জানলায় জমেছে কোকোর স্তর। কারোর আবার গাড়ির কাচ ঢেকে গিয়েছে কোকোর গুঁড়োয়। বাচ্চারা এই ঘটনার আনন্দ নিতে ভোলেনি। তাঁরা সেই বরফের কুঁচির মধ্যে থেকেই কোকো জড়ো করে মহানন্দে চকলেট খেয়েছে। সেই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। অনেকেই হাত কামড়াচ্ছেন, ই‌শ, যদি এমনটা সব শহরে হত!‌

    Published by:Uddalak Bhattacharya
    First published:

    লেটেস্ট খবর