ক্রাইস্টচার্চের বদলা কলম্বোয় ! বিস্ফোরণের দায় স্বীকার করল আইএস

  • Share this:

    #শ্রীলঙ্কা: ক্রাইস্টচার্চের বদলা কলম্বোয়! সম্প্রতি, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে পরপর দুটি মসজিদে চলেছিল এলোপাথারি গুলি। জুম্মার নমাজ পড়ার আগেই জঙ্গিদের গুলিতে ঝাঁঝরা হয়ে যায় ৪৯ টা তরতাজা প্রাণ! সেই নৃশংস ঘটনার বদলা নিতেই শ্রীলঙ্কার কলম্বোয় বিস্ফোরণ ঘটায় স্থানীয় জঙ্গিরা! । প্রাথমিক তদন্তের রির্পোটে এমনই উল্লেখ শ্রীলঙ্কার প্রতিরক্ষা মন্ত্রকের।

    রবিবার ইস্টারের সকালে ধারাবাহিক আটটি বিস্ফোরণের কেঁপে উঠেছিল শ্রীলঙ্কা। সকাল আর দুপুরে ৮টি বিস্ফোরণে মৃত্যপুরীর রূপ নেয় শ্রীলঙ্কার রাজধানী কলম্বো ও আরও কয়েকটি শহর ৷ বিস্ফোরণে মৃত ৩২১, জখম ৫২১। তদন্তে, সেন্ট সেবাস্টিয়ান চার্চের সিসিটিভি ফুটেজে সন্দেহভাজন ১ আত্মঘাতী জঙ্গির ছবি পাওয়া গিয়েছে।

    রবিবারের বিস্ফোরণ গত ১ দশকের মধ্যে সবচেয়ে বড় জঙ্গি হামলা । প্রথম বিস্ফোরণ হয় ৩টি চার্চে-- কলম্বোর সেন্ট অ্যান্টনি, নেগোম্বোর সেন্ট সেবাস্টিয়ান ও বাত্তিকালোয়ার জিয়ন গির্জায় প্রায় একই সময় বিস্ফোরণ হয়। এর পরের টার্গেট ছিল কলম্বোর অভিজাত হোটেল। পরপর বিস্ফোরণ সিনামন গ্র্যান্ড, শানগ্রিলা, কিংসবারি ও মাউন্ট ল্যাভিনিয়া হোটেলে। শেষ বিস্ফোরণটি হয় কলম্বো লাগোয়া দেমাতাগোড়ার একটি আবাসনে ৷

    First published: