• Home
  • »
  • News
  • »
  • international
  • »
  • Viral Video: দামে কম মানে ভাল...! সোশ্যাল মিডিয়া উত্তাল ফার্নিচার বিক্রেতার বিজ্ঞাপন ভিডিওয়

Viral Video: দামে কম মানে ভাল...! সোশ্যাল মিডিয়া উত্তাল ফার্নিচার বিক্রেতার বিজ্ঞাপন ভিডিওয়

কী আছে সেই বিজ্ঞাপনে!

কী আছে সেই বিজ্ঞাপনে!

কী আছে সেই বিজ্ঞাপনে!

  • Share this:

    #কলকাতা:

    খুব সাধারণ একটা বিজ্ঞাপন। কিন্তু গত দুদিন ধরে সেটাই সোশ্যাল মিডিয়ায় সমানে ট্রেন্ড করছে। সেই বিজ্ঞাপন এতটাই পছন্দ করেছেন নেট ব্যবহারকারীরা। কখনও বিনোদ, কখনও আবার ‘ওহ কি লাকছে’! কমেন্ট বক্স থেকে শুরু করে সার্চ লিস্ট, একটা সময় এই সব ট্রেন্ড জায়গা করেছিল প্রায় সব জায়গায়। আর এবার দামে কম মানে ভাল...ভিডিও। সোশ্যাল মিডিয়ায় খুব সাধারণ জিনিসও অনেক সময় অসাধারণ হয়ে যায়। সম্প্রতি বাংলাদেশের এক ফার্নিচার বিক্রেতার বিজ্ঞাপনের ভিডিওতে মুখ ঢেকেছে সোশ্যাল মিডিয়ার। গত দু-তিনদিন ধরে সেই ভিডিও হয়তো আগুনের থেকে বেশি ছড়িয়েছে। কী এমন আছে সেই বিজ্ঞাপনে! আহামরি কিছুই নেই। খুব সাধারণ বিজ্ঞাপনের কনটেন্ট। আর এতটা সাদা-মাটা বলেই সেই বিজ্ঞাপন বহু মানুষের পছন্দ হয়েছে। ফার্নিচার বিক্রেতার সেই বিজ্ঞাপন এখন লোকজনের মুখে মুখে। কেউ আবার প্য়ারোডি পর্যন্ত বানিয়ে ফেলেছেন। কেউ মজা করে সেই বিজ্ঞাপনের নিরিখে আরও মজার সব ভিডিও রেকর্ড করছেন।

    কী আছে সেই বিজ্ঞাপনে! আগেই বলা হয়েছে, তেমন কিছুই নেই। দুটি বাচ্চা মেয়ে একই কথা বারবার বলে চলেছে। দামে কম, মানে ভাল...। বাচ্চা মেয়ে দুটির মুখে মাস্ক। কখনও তারা সোফার উপর উঠে লাফাচ্ছে। কখনও নিশ্চিন্তে আরাম কেদারায় গা এলিয়ে দিয়ে দুলছে। আসলে সেই বিজ্ঞাপনদাতা বোঝাতে চেয়েছেন, তাঁর দোকানের আসবাবের দাম কম হলেও গুণগত মানে কোনও খামতি নেই। তাঁর দোকেনর আসবাব নামি-দামী ব্র্যান্ডের সোফাকেও টেক্কা দিতে পারে। করোনার উত্পাতেস মানুষের জীবন-যাপনে বিস্তর পরিবর্তন হয়েছে। বদলে গিয়েছে সামাজিক কাঠামো। দিনের পর দিন লকডাউনের জেরে বহু মানুষ এখন অনলাইন ব্যবসার দিকে ঝুঁকেছেন। কেউ বাড়ির তৈরি খাবার হোম ডেলিভারি করছেন। কেউ আবার হাতে তৈরি জিনিস বিক্রির চেষ্টা করছেন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। এখানেও ব্যাপারটা সেরকমই। আসবাব বিক্রেতা তাঁর দোকানের পণ্যের প্রচার করতে চেয়েছিলেন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। আর তিনি যে তাঁর উদ্দেশে সফল তা আর বলার অপেক্ষা রাখে না।

    (ভিডিওর লিঙ্ক নিচে) https://fb.watch/5AFUMVCPbL/

    করোনার জন্য ব্যবসার সংজ্ঞাটাই যেন এখন একেবারে বদলে গিয়েছে। একদিকে আগের মতো ব্যবসার পথ বন্ধ হয়েছে ঠিকই। তবে অনেকেই বুদ্ধি ও প্রচারের উপর ভিত্তি করে নতুন উপায়ে ব্যবসা বাড়ানোর পথ খুঁজে পেয়েছেন। জামা-কাপড়, সাজের জিনিস, মাস্ক, স্য়ানিটাইজার- সবই যেন এখন অনলাইনের মাধ্যমেও বেচা-কেনা চলছে। সাধারণ মানুষের রুজি-রোজগারে টান পড়েছে লকডাউনে। কিন্তু বাঁচতো তো হবে! সংসারও চালাতে হবে। তাই নতুন উপায় খোঁজা ছাড়া অনেকের কাছেই আর কোনও উপায় ছিল না। সোশ্যাল মিডিয়া আস্ত সমুদ্রের মতো। এ যেন মানুষের মিলনমেলা। হরেক রকম মানুষ। হরেক রকম তাঁদের রুচি। অর্থাত্, এটাই তো ব্যবসার পরিসর হয়ে উঠতে পারে। আর হচ্ছেও তেমনটাই।

    Published by:Suman Majumder
    First published: