Home /News /international /
Queen Elizabeth: ব্রিটিশ রাজপরিবারে করোনা হানা! আক্রান্ত রানি দ্বিতীয় এলিজাবেথ, রয়েছে মৃদু উপসর্গ

Queen Elizabeth: ব্রিটিশ রাজপরিবারে করোনা হানা! আক্রান্ত রানি দ্বিতীয় এলিজাবেথ, রয়েছে মৃদু উপসর্গ

কোভিডে আক্রান্ত হয়েছেন রানি দ্বিতীয় এলিজাবেথ File Photo

কোভিডে আক্রান্ত হয়েছেন রানি দ্বিতীয় এলিজাবেথ File Photo

Queen Elizabeth: ৯৫ বছর বয়সি রানি দ্বিতীয় এলিজাবেথের শরীরে করোনার মৃদু উপসর্গও রয়েছে। আপাতত উইন্ডসোর ক্যাসলে আইসোলেশনে রয়েছেন তিনি।

  • Share this:

    লন্ডন: করোনা থাবা বসাল ব্রিটিশ রাজপরিবারে। কোভিডে আক্রান্ত হয়েছেন রানি দ্বিতীয় এলিজাবেথ (Queen Elizabeth)। রবিবারই বাকিংহাম প্যালেসের (Buckingham Palace) তরফে এ খবর জানানো হয়েছে। ৯৫ বছর বয়সি রানি দ্বিতীয় এলিজাবেথের শরীরে করোনার মৃদু উপসর্গও রয়েছে। আপাতত উইন্ডসোর ক্যাসলে আইসোলেশনে রয়েছেন তিনি।

    গত ১০ ফেব্রুয়ারি করোনা সংক্রমিত (Corona Positive) হয়েছিলেন যুবরাজ প্রিন্স চার্লস। জানা গিয়েছিল, তার দু’দিন আগেই মায়ের সঙ্গে উইন্ডসোর ক্যাসেলে দেখা করেছিলেন তিনি। ছেলে কোভিড আক্রান্ত হওয়ার পর রানি করোনা (Coronavirus) পরীক্ষা করেছিলেন কি না, সে সময় তা কিছুই জানা যায়নি। এরপর গত সপ্তাহেই তিনি ক্যাসেলের মধ্যেই একটি অনুষ্ঠানে শামিল হয়েছিলেন। আর এবার প্রকাশ্যে এল তাঁর সংক্রমিত হওয়ার খবর।

    আরও পড়ুন: অস্থায়ীভাবে চেকপোস্ট বন্ধ করল ইউক্রেন

    বাকিংহাম প্যালেসের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে বলা হয়েছে, রানি দ্বিতীয় এলিজাবেথের (Queen Elizabeth II) স র্দি রয়েছে। তবে আগামী সপ্তাহের মধ্যেই হালকা কাজ কর্ম করতে তাঁর কোনও সমস্যা হবে না। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী সমস্ত কোভিড গাইডলাইন মেনেই আইসোলেশনে থাকবেন তিনি। তবে তাঁর বয়স ৯৫ বছর হয়ে যাওয়ায় সামান্য উদ্বিগ্ন চিকিৎসকরা।

    আরও পড়ুন: সন্তানের সামনে পোশাকহীন মা! কারণ জানলেই বনবন করে ঘুরবে মাথা...

    এর আগে সম্প্রতি রাজপরিবারের তরফে জানা গিয়েছিল, করোনা ভ্য়াকসিনের (Corona Vaccine) জোড়া ডোজ নেওয়া হয়ে গিয়েছে রানি দ্বিতীয় এলিজাবেথের (Queen Elizabeth)। তার পরও করোনা থাবা বসাল তাঁর শরীরে। উল্লেখ্য, গত বছর সেপ্টেম্বরের দিকে তাঁর অসুস্থতার কথা সামনে এসেছিল। তাঁর একরাত হাসপাতালে কাটানো নিয়েও নানা গুঞ্জন ছড়িয়েছিল। যদিও বাকিংহাম প্যালেসের তরফে সে সময় জানানো হয়, রানি সুস্থই। কিন্তু নর্দার্ন আয়ারল্যান্ডের সফর বাতিল করার পর স্কটল্য়ান্ডের গ্লাসগোয় বিশ্ব জলবায়ু সম্মেলনেও যোগ দেননি ব্রিটেনের রানি। আর এবার রাজপরিবারই নিশ্চিত করল রানির করোনা আক্রান্ত হওয়ার কথা।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Corona positive, Queen Elizabeth II

    পরবর্তী খবর