Home /News /international /
Piel Island: পর্যটনের নয়া উদ্যোগ, ফের খুলতে চলেছে ৩০০ বছরের পুরনো পানশালা

Piel Island: পর্যটনের নয়া উদ্যোগ, ফের খুলতে চলেছে ৩০০ বছরের পুরনো পানশালা

কাউন্সিল গরম কালে এই ৩০০ বছরের পুরনো পাব চালানোর জন্য নতুন কোনও সংস্থাকে দায়িত্ব দিতে চায়।

  • Share this:

পিয়েল আইল্যান্ড: কাম্ব্রিয়া (Cumbria) কোস্টের পিয়েল আইল্যান্ডে (Piel Island) চালু করা হতে পারে ৩০০ বছরের পুরনো পাব । এর জন্য আবেদনের প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। যারা কাম্ব্রিয়া কোস্টের পিয়েল আইল্যান্ডে ৩০০ বছরের পুরনো পাব পুনরায় চালাতে ইচ্ছুক তাদের আবেদন করতে বলা হয়েছে। কাম্ব্রিয়া কোস্টের পিয়েল আইল্যান্ডের ৩০০ বছরের পুরনো শিপ ইন (Ship Inn) নামের পাব ১০ বছরের জন্য লিজ দেওয়া হবে। একটি সংস্থা পার্টনারশিপ জুলাই মাস অবধি চালাচ্ছিল কাম্ব্রিয়া কোস্টের পিয়েল আইল্যান্ডের ৩০০ বছরের পুরনো শিপ ইন পাব। কাম্ব্রিয়া কোস্টের পিয়েল আইল্যান্ডের কাউন্সিল গরম কালে এই ৩০০ বছরের পুরনো পাব চালানোর জন্য নতুন কোনও সংস্থাকে দায়িত্ব দিতে চায়। এর জন্যই শুরু করে দেওয়া হয়েছে আবেদনের প্রক্রিয়া।

কাম্ব্রিয়া কোস্টের একটি গুরুত্বপূর্ণ অ্যাসেট হল পিয়েল আইল্যান্ড। এটি পর্যটকদের কাছেও খুবই একটি প্রিয় জায়গা। এমন জায়গার একটি ৩০০ বছরের পুরনো পাবের দায়িত্ব পাওয়ার জন্য অনেকেই আগ্রহী। কিন্তু এমন একটি ইউনিক জায়গার ৩০০ বছরের পুরনো পাবের দায়িত্ব পাওয়ার জন্য নির্দিষ্ট কয়েকটি নিয়ম মানতে হবে সংশ্লিষ্ট সংস্থাকে। কাম্ব্রিয়া কোস্টের পিয়েল আইল্যান্ডের কাউন্সিল জানিয়েছে যে, সংশ্লিষ্ট সংস্থাকে ৩০০ বছরের পুরনো পাব শিপ ইনের রক্ষণাবেক্ষণের দিকে বিশেষ গুরুত্ব দিতে হবে। শিপ ইনের গ্রাউন্ড এরিয়া, টয়লেট এবং শাওয়ার এরিয়ার দিকে বিশেষ করে গুরুত্ব দিতে হবে। ৩০০ বছরের পুরনো পাব শিপ ইনের পরিকাঠামো এবং রক্ষণাবেক্ষণের পুরো দায়িত্ব সেই সংস্থার। শিপ ইন ভালো ভাবে পরিচালনা করার সঙ্গে সঙ্গে এই বিষয়গুলোর ওপরেও গুরুত্ব দিতে হবে।

অন্য দিকে, এই পিয়েল আইল্যান্ডকে বাঁচানোর জন্য শুরু করা হয়েছে একটি ক্যাম্পেন। তারা এই আইল্যান্ডকে 'জুয়েল অফ দ্য ক্রাউন' নামে সম্বোধন করে জানিয়েছে, "এই আইল্যান্ড আমাদের হেরিটেজের খুবই একটি গুরুত্বপূর্ণ অংশ। তাই এর জন্য বিশেষ ব্যবস্থা করা দরকার।" ট্যুরিজম ওয়েবসাইট ব্যুরো কাউন্সিল জানিয়েছে যে, পিয়েল আইল্যান্ডের খুবই একটি গুরুত্বপূর্ণ অংশ হল শিপ ইন। ৩০০ বছরের ইতিহাস রয়েছে এই আইল্যান্ড এবং পাবের। এটি বিশেষ ভাবে রক্ষা করার প্রয়োজন। এর ঐতিহাসিক গুরুত্বের কথা মাথায় রেখে এর জন্য বিশেষ ব্যবস্থা গ্রহণ করা উচিত। ৩০০ বছরের পুরনো একটি আইল্যান্ড এবং পাবের সংস্কারের জন্য ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করা দরকার। এমন একটি সুন্দর ও ঐতিহাসিক জায়গাকে সংরক্ষণ করা প্রয়োজন।

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Piel Island

পরবর্তী খবর