এই ছবিতে লুকিয়ে রয়েছে বিরাট এক পাইথন, দেখুন তো খুঁজে পান কিনা

এই ছবিতে লুকিয়ে রয়েছে বিরাট এক পাইথন, দেখুন তো খুঁজে পান কিনা

এই ছবির মধ্যেই লুকিয়ে রয়েছে বড়়সড় একটি পাইথন! PHOTO- FACEBOOK

এখন অস্ট্রেলিয়ায় শীতকাল চলছে। তবে অন্যান্য সাপেরা শীতঘুমে গেলেও মাঝে মধ্যেই কার্পেট পাইথনদের দেখা মিলছে বলে জানিয়েছেন সেদেশের সর্প বিশারদরা।

  • Share this:

    #কুইন্সল্যান্ড: দৈর্ঘ্যে ছোট হোক বা বড়, বিষাক্ত বা নির্বিষ! সাপ যে কোথায় লুকোবে, অনেক সময়ই মানুষ তা কল্পনাও করতে পারে না।

    এই ঠিক যেমন ঘটেছে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে। কয়েকদিন আগেই সেখানে সাপ ধরার কাজে যুক্ত একটি সংস্থার সঙ্গে যোগাযোগ করে একটি পরিবার। জানানো হয়, তাঁদের বাড়ির বাগানে ঘাঁটি গেড়েছে বেশ বড়সড় একটি পাইথন। খবর পেয়ে সেখানে পৌঁছয় সাপ ধরার দলটি। এরপরেই নিজেদের ফেসবুক পেজে একটি ছবি পোস্ট করে তারা।  যেখানে তাঁরা সাপ ধরতে গিয়েছিলেন, সেই বাগানেরই ছবি দিয়ে প্রশ্ন করা হয়, 'বলুন দেখি বিরাট পাইথনটি এই ছবির মধ্যে কোথায় লুকিয়ে আছে?'

    খালি চোখে দেখলে সত্যি পাইথনটিকে খুঁজে পাওয়া মুশকিল। কিন্তু একটু খুঁটিয়ে দেখলেই বোঝা যাবে, বাগানের মধ্যে ফেলে রাখা কাঠের স্তূপের উপরেই রয়েছে কার্পেট পাইথন প্রজাতির সাপটি। কাঠের রঙের সঙ্গে তার শরীরের রং মিশে গিয়েছে বলেই সাপটিকে খুঁজতে গিয়ে রীতিমতো মাথার চুল ছিঁড়তে হচ্ছে অনেককেই। ফলে ছবিটিও ভাইরাল হয়েছে৷ তবে সবার সুবিধার্থে এক ফেসবুক ব্যবহারকারীই ছবির মধ্যে সাপটিকে চিহ্নিত করে দিয়েছেন।

    এখন অস্ট্রেলিয়ায় শীতকাল চলছে। তবে অন্যান্য সাপেরা শীতঘুমে গেলেও মাঝে মধ্যেই কার্পেট পাইথনদের দেখা মিলছে বলে জানিয়েছেন সেদেশের সর্প বিশারদরা। বিশেষত অস্ট্রেলিয়ার উত্তর, পূর্ব ও দক্ষিণ অংশে নির্বিষ এই পাইথন সাপটিকে দেখা যাচ্ছে। বিপদ এড়াতে নিজেদের বাড়ির বাগান এবং চারপাশের এলাকা পরিষ্কার রাখার পরামর্শ দিয়েছেন সাপ ধরতে আসা দলটির সদস্যরা। যাতে মনের মতো জায়গা খুঁজে ঘাঁটি না গাড়তে পারে কোনও সাপ।

    Published by:Debamoy Ghosh
    First published: