Home /News /international /
Kim Jong Un : আমেরিকাকে পারমাণবিক যুদ্ধের হুমকি কিমের! ওয়াশিংটন দিল পাল্টা জবাব

Kim Jong Un : আমেরিকাকে পারমাণবিক যুদ্ধের হুমকি কিমের! ওয়াশিংটন দিল পাল্টা জবাব

পরমাণু বোম মারব, আমেরিকাকে বললেন কিম

পরমাণু বোম মারব, আমেরিকাকে বললেন কিম

Kim Jong Un warns America about nuclear response in any future clash with Pyongyang. আমেরিকাকে পারমাণবিক যুদ্ধের হুমকি কিমের! ওয়াশিংটন দিল পাল্টা

  • Share this:

    #সিউল: আমেরিকার সঙ্গে তাদের শত্রুতা নতুন নয়। বহু পুরনো। তবে প্রেসিডেন্ট হিসেবে থাকার সময় ডোনাল্ড ট্রাম্প ব্যক্তিগতভাবে কিম জংয়ের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তুলেছিলেন। কিন্তু বাইডেন সেই রাস্তায় হাঁটার প্রয়োজন মনে করেননি। চিন এবং উত্তর কোরিয়াকে সমান শত্রুতার চোখে দেখেছেন তিনি। উত্তর কোরিয়ার নেতা কিম জং উন দাবি করেছেন দেশটির পারমাণবিক যুদ্ধাস্ত্র প্রতিরোধ ব্যবস্থা ব্যবহারের জন্য তারা এখন তৈরি।

    কোরিয়ান যুদ্ধের বার্ষিকী উদযাপনের এক অনুষ্ঠানে ভাষণ দেবার সময় কিম আরও বলেন, তার দেশ এখন আমেরিকার সঙ্গে যে কোনরকম সামরিক সংঘাত মোকাবেলার জন্য পুরোপুরি প্রস্তুত। এ খবর দিয়েছে রাষ্ট্রীয় সংবাদ সংস্থা কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি কেসিএনএ। উত্তর কোরিয়া সম্ভবত তাদের সপ্তম পারমাণবিক পরীক্ষা চালানোর প্রস্তুতি নিচ্ছে এমন একটি খবর নিয়ে উদ্বেগের মধ্যে মি. কিম এই মন্তব্য করলেন।

    গত মাসেই আমেরিকা সতর্ক করেছে যে উত্তর কোরিয়া যে কোন সময়ে সপ্তম পারমাণবিক পরীক্ষা চালানোর জন্য তৈরি হচ্ছে। উত্তর কোরিয়া সর্বসাম্প্রতিক পরমাণু পরীক্ষা চালিয়েছিল ২০১৭ সালে। কিন্তু তারপর থেকে কোরীয় উপদ্বীপে উদ্বেগ ক্রমশ বেড়েছে। উত্তর কোরিয়ায় আমেরিকার বিশেষ প্রতিনিধি সুং কিম বলছেন, উত্তর কোরিয়া এবছর নজিরবিহীন সংখ্যায় ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে।

    ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালানোয় তারা রেকর্ড ভেঙেছিল ২০১৯ সালে। সেবছর গোটা বছরে তারা চালিয়েছিল ২৫টি ক্ষেপণাস্ত্র পরীক্ষা। আর সে তুলনায় এবছর এখনই তারা ৩১টি পরীক্ষা চালিয়ে ফেলেছে। জুন মাসে দক্ষিণ কোরিয়াও জবাবে আটটি নিজেদের তৈরি ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করেছে।

    কিমের পরমানু হুমকির জবাব দিয়েছে আমেরিকা। স্টেট ডিপার্টমেন্টের মুখপাত্র নেড প্রাইস জানিয়েছেন, কিম যদি মনে করে থাকেন ভয় দেখিয়ে তিনি কিছু কাজ হাসিল করতে পারবেন তাহলে ভুল ভাবছেন। দক্ষিণ কোরিয়া এবং জাপানের সঙ্গে আমাদের সমঝোতা এবং বন্ধুত্ব নতুন নয়।

    ওই অঞ্চলে কোনরকম বিপদ হলে আমেরিকা পিছিয়ে থাকবে না শক্তি প্রদর্শনে। কিম জং অবশ্য নিজের দেশের সামরিক শক্তির ওপর সম্পূর্ণ আত্মবিশ্বাসী। সুপার পাওয়ার আমেরিকাকে যুদ্ধের ময়দানে চ্যালেঞ্জ জানাতে ভয় পান না তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Kim Jong Un

    পরবর্তী খবর