Home /News /international /
PM Jacinda Ardern Cancels Wedding: করোনাকালে ওমিক্রনের চোখরাঙানি, বিয়ে বাতিল করলেন এই প্রধানমন্ত্রী

PM Jacinda Ardern Cancels Wedding: করোনাকালে ওমিক্রনের চোখরাঙানি, বিয়ে বাতিল করলেন এই প্রধানমন্ত্রী

PM Jacinda Ardern Cancels Wedding

PM Jacinda Ardern Cancels Wedding

এই পরিস্থিতিতে নিজের বিয়ে বাতিল করলেন নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডের্ন (PM Jacinda Ardern Cancels Wedding)।

  • Share this:

    #ওয়েলিংটন: দেশজুড়ে করোনাভাইরাসের বাড়বাড়ন্ত। নতুন করে আতঙ্ক বাড়িয়েছে কোভিড ১৯-এর নতুন স্ট্রেন ওমিক্রন। এই পরিস্থিতিতে নিজের বিয়ে বাতিল করলেন নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডের্ন (PM Jacinda Ardern Cancels Wedding)। ওমিক্রনের চোখরাঙানির কারণে দেশজুড়ে জারি করা হয়েছে নতুন বিধিনিষেধ। করোনার সংক্রমণকে আটকাতে জনসমাগম কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বিভিন্ন বিধির মাধ্যমে। ফলে বিয়ের মতো সামাজিক অনুষ্ঠানে বহু মানুষের সমাগম হবে। তার পরে আবার দেশের প্রধানমন্ত্রীর বিয়ে (PM Jacinda Ardern Cancels Wedding)।

    নিউ জিল্যান্ডের সমস্ত নাগরিকের জন্য যে সব বিধিনিষেধ জারি করা হয়েছে, তাতে অনেক সাধারণ মানুষই নিজের বিয়ে বাতিল করতে বাধ্য হয়েছেন (PM Jacinda Ardern Cancels Wedding)। সেই তালিকায় নিজেকেও রাখলেন দেশের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডের্ন। নতুন করে নিউ জিল্যান্ডে মাস্ক পরা ও সামাজিক দূরত্ব বজায় রাখার বিধিনিষেধ জারি করা হয়েছে রবিবার মধ্যরাত থেকে। ইতিমধ্যেই উত্তর ও দক্ষিণ আইল্যান্ডে ৯ জনের শরীরে ওমিক্রনের হদিশ মিলেছে। সে কারণে গোষ্ঠীসংক্রমণ ছড়ানোর আশঙ্কা রয়েছে।

    আরও পড়ুন: ২.৩ সেন্টিমিটারের নেতাজি মূর্তি গড়ে নজির বালুরঘাটের শিক্ষিকার, দেখুন

    এ কারণে ইতিমধ্যেই দেশজুড়ে করোনার বিধিনিষেধ কঠোর করা হয়েছে নিউ জিল্যান্ডে। জানা গিয়েছে, অকল্যান্ডের রাজধানী নর্থ আইল্যান্ডে কয়েকদিন আগেই একটি বিয়েবাড়িতে গিয়েছিলেন এক পরিবার। বিমানের এক কর্মী-সহ পরিবারের সকলেই ওমিক্রনে আক্রান্ত হয়েছেন। ফলে ফের নতুন করে করোনার নিয়ম শক্ত করেছে প্রশাসন। বিয়েতে ২৫ জনের বেশি এবং টিকা ছাড়া অনুমতি মিলছে না। প্রধানমন্ত্রী জানিয়েছেন, দেশের সব মানুষের মতোই তিনিও বিয়ে বাতিল করার সিদ্ধান্তই নিয়েছেন।

    আরও পড়ুন: আক্রান্ত কমলেও, বেড়েছে দৈনিক সংক্রমণ ও মৃত্যু! জানুন দেশের করোনা আপডেট

    জেসিন্ডা আরডের্ন বলেছেন, 'আমার বিয়ে এখন হচ্ছে না। আমার মতো কারও যদি এমন পরিস্থিতি হয়ে থাকে তার জন্য দুঃখিত। বিয়ে আপাতত পিছিয়ে দেওয়া হয়েছে। করোনার বাড়বাড়ন্তের কারণেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অতিমারির কারণে বহু মানুষের বহু কঠিন ক্ষতি হয়ে গিয়েছে। আমি নিউ জিল্যান্ডের অন্য নাগরিকদের থেকে আলাদা নই'। টেলিভিশনের সঞ্চালক ক্লার্ক গেফোর্ডের সঙ্গে বিয়ে করবেন জেসিন্ডা আরডের্ন। ২০১৯ সালে তাঁদের এনগেজমেন্ট হয়েছিল।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Coronavirus, Jacinda Ardern

    পরবর্তী খবর