• Home
  • »
  • News
  • »
  • international
  • »
  • গাঁজা ভর্তি ড্রোন উড়ে এল জেলের ওপর, বাজেয়াপ্ত করলেন মার্কিন জেল কর্মীরা

গাঁজা ভর্তি ড্রোন উড়ে এল জেলের ওপর, বাজেয়াপ্ত করলেন মার্কিন জেল কর্মীরা

জেলের আধিকারিকরা জানিয়েছেন এই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে দু'জন ব্যক্তিকে আটক করা হয়েছে।

জেলের আধিকারিকরা জানিয়েছেন এই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে দু'জন ব্যক্তিকে আটক করা হয়েছে।

জেলের আধিকারিকরা জানিয়েছেন এই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে দু'জন ব্যক্তিকে আটক করা হয়েছে।

  • Share this:

    #মিসিসিপি: বন্ধুত্ব বোধহয় একেই বলে। জেলে আটক অপরাধীদেরও বন্ধু ভাগ্য ভাল হয়, তাই জেলের বাইরে থাকা বন্ধুরা সাহায্যের হাত বাড়িয়ে দেয়। এরকমই আশ্চর্য ঘটনার সাক্ষী থাকল মিসিসিপি সংশোধনাগারের রক্ষীরা। ঐ রক্ষীরা জেলের মাথায় একটি ড্রোনকে চক্কর মারতে দেখেন। এরপরেই তদন্তকারীরা জেলের সুরক্ষা ভিডিওতে দেখতেন পান ড্রোনের ওড়ার দৃশ্যটি। দেখা যায় ড্রোন বোঝাই হয়ে রয়েছে গাঁজা, সিগারেট লাইটার ও সেল ফোনে। জেলের আধিকারিকরা জানিয়েছেন এই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে দু'জন ব্যক্তিকে আটক করা হয়েছে।

    আটক দুই ব্যক্তি হলেন জন ট্রাভিস রস ও জোসুয়া রে কোরবান। তাদের বয়স যথাক্রমে ৩৩ বছর ও ১৮বছর। জন ভিক্সবার্গের ও জোসুয়া ইউটিকার বাসিন্দা। পার্লে অবস্থিত সেন্ট্রাল মিসিসিপি সংশোধনাগার বিভাগ সূত্রে জানা যাচ্ছে মঙ্গলবার রানকিন কাউন্টিতে ওই দুজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তাদের বিরুদ্ধে ষড়যন্ত্র ও জেলের ভেতর মাদক ও নিষিদ্ধ বস্তু পাচার করার অভিযোগ আনা হয়েছে। সংশোধনাগার বিভাগের পক্ষ থেকে একটি নিউজ রিলিজে এই ঘটনার কথা জানানো হয়েছে।

    রানকিন কাউন্টি শেরিফের তদন্তকারীরা তাদের ভিডিও দেখে শনাক্ত করেন। আধিকারিকরা জানান ড্রোনের ওড়ার সময় তাদের চিহ্নিত করা হয়। ভিডিওতে দেখা যায় ওই দুজন ড্রোনটি ওড়াচ্ছেন। সংশোধনাগারের কমিশনার বার্ল কেইন জানান দুজনেই তাদের অপরাধ স্বীকার করেছে। কিন্তু তাদের পক্ষে লড়ার জন্য তারা কোন আইনজীবি নিয়োগ করেছেন কিনা তা কর্তৃপক্ষের কাছে পরিস্কার নয়। কারা বিভাগ জানিয়েছে ঘটনাটি ২৬শে অগস্টের। ড্রোনটির মধ্যে পাওয়া গেছে গাঁজা, সেলফোন, সিগারেট লাইটার, হেডফোন। কেইন বলেন ঐ দুই অপরাধী তাদের জেলে বন্দি থাকা বন্ধুদের জন্য এইসব সামগ্রী পাচার করার চেষ্টা করছিল। কিন্তু বেআইনী কাজে ব্যবহৃত ড্রোনটিকেই এখন আইনরক্ষার কাজে আমরা ব্যবহার করছি। পার্লের ১৮৫ কিমি উত্তর অবস্থিত পার্চম্যানে রাজ্যের জেলগুলিতে সুরক্ষার কাজে ড্রোনটি ব্যবহার করা হচ্ছে। তদন্তকারীদের ডিরেক্টর জন হান্ট জানালেন এ বছর ড্রোন আটক করার এটি তৃতীয় ঘটনা।

    Published by:Piya Banerjee
    First published: