Home /News /international /
Kansas Heat Wave Kills 2000 Cattle: দুই হাজার গবাদি পশুর এক সঙ্গে মৃত্যু! ধ্বংসের মুখে পৃথিবী! ভিডিও ভয় ধরাবে

Kansas Heat Wave Kills 2000 Cattle: দুই হাজার গবাদি পশুর এক সঙ্গে মৃত্যু! ধ্বংসের মুখে পৃথিবী! ভিডিও ভয় ধরাবে

Kansas Heat Wave Kills 2000 Cattle: এক সঙ্গে দুই হাজার গবাদি পশুর মৃত্যু! ভয়াবহ ঘটনা আতঙ্ক ছড়াচ্ছে! শেষ হতে চলেছে পৃথিবী!

  • Share this:

    #ওয়াশিংটন:  ভয়াবহ! এ দৃশ্য দেখলে ভয় পেয়ে যাবেন। মাঠে চড়ছে হাজার হাজার গরু মোষ। কিন্তু তাদের এমন ভয়াবহ পরিণতি হল কী করে। আমেরিকার কৃষির শহর কানসাস। এখানে মানুষের প্রধান জীবিকা পশু পালন ও চাষ বাস। প্রায় প্রতিটি বাড়িতেই একটি বা দুটি করে গরু, মোষ রয়েছে। সারাদিন মাঠে চড়ে এই সব গবাদি পশুরা। বিকেলে এদের বাড়িতে নিয়ে আসেন তাদের মালিকরা। কিন্তু এই দিন বিকেলে গরু মোষ বাড়ি ফেরাতে গিয়ে মাথায় হাত সকলের। সকালে মাঠে ঘাস খেতে গিয়েছিল যে সমস্ত গবাদি পশু, তারা কেউ বেঁচে নেই। সার দিয়ে মাঠে পড়ে রয়েছে প্রায় দুই হাজারের বেশি গবাদি পশু।

    এই ভিডিও সোশ্যাল মাধ্যমে শেয়ার হতেই আতঙ্ক ছড়ায়। তবে কি নতুন কোনও ভয়াবহ রোগে এই অবস্থা হল! এক বেলার মধ্যে কী ভাবে মারা গেল এতগুলো গবাদি পশু। প্রশ্নে তোলপাড় গোটা দুনিয়া। তবে এই মৃত্যুর পিছনে রয়েছে অন্য কারণ। হিট ওয়েভ বা তাপ প্রবাহ। এই মুহূর্তে কানসাসে বেশ গরম পড়েছে। সাধারণত এতটা গরম পড়ে না। আর তার ফলেই তাপ প্রবাহ বইছে। ভয়াবহ তাপ সহ্য না করতে পেরে হিট স্টোকেই মারা যায় এত গুলো গবাদি পশু। এবং এক দিনে। যা সত্যিই ভাবনার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

    View this post on Instagram

    A post shared by News18.com (@cnnnews18)

    পরিবেশবিদদের মতে, আবহাওয়া গোটা বিশ্ব জুড়েই দ্রুত বদলে যাচ্ছে। গোটা বিশ্বেই বাড়ছে তাপের দাবাদাহ। বাদ পড়েনি কানসাসও। এই ভাবে আবহাওয়ার বদল সত্যিই চিন্তার। ১৯৬০ সালের পর এতটা গরম এই প্রথম পড়ল এখানে। গোটা ইউএসের তাপমাত্রাতেই বিশাল পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে। তবে এক সঙ্গে এত গুলো গবাদি পশুর মৃত্যু সত্যিই ভয় ধরাচ্ছে। হিট ওয়েভ ভয়াবহ রূপ নিতে পারে আগমী দিনে। শুধু গবাদি পশু নয়, মানুষের প্রাণ সংশয়ের চিন্তা ভাবাচ্ছে। এখন থেকেই সতর্ক হতে হবে, পরিবেশ বাঁচাতে হবে। নয়তো খুব তাড়াতাড়ি গোটা পৃথিবীই ধ্বংসের মুখে চলে যাবে। তবে কানসাসের এই ভিডিও এখন ঝড়ের গতিতে ভাইরাল।

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Cattle, Kansas, Viral Video

    পরবর্তী খবর