বিদেশ

?>
corona virus btn
corona virus btn
Loading

কারাদণ্ডের বিরুদ্ধে আপিল নওয়াজের, আজ শুনানি ইসলামাবাদ হাইকোর্টে

কারাদণ্ডের বিরুদ্ধে আপিল নওয়াজের, আজ শুনানি ইসলামাবাদ হাইকোর্টে
  • Share this:

#ইসলামাবাদ: এবার আদালতের রায়কে চ্যালেঞ্জ জানালেন দুর্নীতি মামলায় অভিযুক্ত পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও তাঁর কন্যা মারিয়ম । ১৬ জুলাই পৃথকভাবে ইসলামাবাদ হাইকোর্টে আপিল করেন নওয়াজ, তাঁর কন্যা মারিয়াম ও জামাই মহম্মদ সফদর । এই বিষয়ে আজ শুনানি শুরু হবে ইসলামাবাদ হাইকোর্টে ।

১৩ জুলাই লাহোর থেকে গ্রেপ্তার হন নওয়াজ ও কন্যা মারিয়ম । অ্যাভেনফিল্ড দুনীর্তি মামলায় পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছিল পাকিস্তানের অ্যাকাউন্টেবিলিটি আদালত ৷ কন্যা মরিয়ম নওয়াজকেও ৭ বছরের জেল ও ২০ লক্ষ পাউন্ড জরিমানা করেছিল আদালত ৷ শরিফের জামাই তথা মরিয়মের স্বামী অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন সফদরকেও এক বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছে আদালত ৷ এই মুহুর্তে তিনজনেই আছেন রাওয়ালপিন্ডির আদিয়ালা জেলে ।

আরও পড়ুন: দুর্নীতি মামলায় অভিযুক্ত খালেদা জিয়ার জামিনের মেয়াদ শেষ , আজ শুনানি ঢাকা আদালতে 

পৃথক এই আপিলগুলিতে অ্যাভেনফিল্ড রায়টিকে ত্রুটিপুর্ণ বলে দাবি করা হয়েছে ও অ্যাকাউন্টেবিলি কোর্টের রায়টিকে নাকচ করার জন্য আবেদন করা হয়েছে । এছাড়াও অন্য একটি অ্যাকাউন্টেবিলিটি কোর্টে এই মামলাটি স্থানান্তরিত করার জন্য আরেকটি আপিল করেছেন শরিফের উকিল । আজ চুড়ান্ত রায়ের অপেক্ষায় পিএমএল-এন।

First published: July 17, 2018, 1:04 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर