Home /News /international /
Giant snake skeleton: বিশ্বের সবচেয়ে বড় সাপের কঙ্কাল ধরা পড়ল Google Maps-এ, ভয় পাইয়ে দেওয়ার মতো ছবি

Giant snake skeleton: বিশ্বের সবচেয়ে বড় সাপের কঙ্কাল ধরা পড়ল Google Maps-এ, ভয় পাইয়ে দেওয়ার মতো ছবি

Giant snake skeleton: এত বড় সাপের কঙ্কাল! অনেক সাহসী মানুষও ভয় পেয়ে যাবেন দেখে এমন ভিডিও।

  • Share this:

    #কলকাতা: Google Maps-এর এমনিতে দনাম প্রচুর। অনেকেই বলেন, গুগল ম্যাপকে ভরসা করে ঠকেছেন। কেউ কেউ তো লাইভ ভিডিও করে দেখান, গুগল ম্যাপ কীভাবে তাঁদের ভুল রাস্তায় নিয়ে ফেলেছে।

    তবে এই গুগল ম্যাপ অনেক সময় অদ্ভুত সব জিনিস খুঁজে বের করে। বিস্ময়কর এবং অদ্ভুত জিনিস আবিষ্কার করতে সাহায্য করে গুগল ম্যাপস। এবার ফ্রান্সে একটি বিশাল 'সাপের কঙ্কাল' আবিষ্কার করেছে গুগল ম্যাপস।

    আরও পড়ুন- মুজিবে মুগ্ধ রহমান, বঙ্গবন্ধুর জন্য লিখে ফেললেন গোটা গান! ঢাকায় জমকালো কনসার্ট

    দ্য ইন্ডিপেন্ডেন্টের মতে, @googlemapsfun নামের একটি TikTok অ্যাকাউন্ট Google Maps দেখার সময় খোঁজ পাওয়া জিনিসগুলির একটি ভিডিও শেয়ার করে। ২৪ শে মার্চ অ্যাকাউন্টটি ফ্রান্সের উপকূলে একটি বিশাল সাপের মতো কিছুর কঙ্কাল দেখে সেই ভিডিও শেয়ার করেছে।

    অ্যাকাউন্ট-এ দেওয়া তথ্য অনুযায়ী, "ফ্রান্সের কোথাও একটা আমরা বিশাল কিছু দেখতে পাচ্ছি। এটা আপনি শুধুমাত্র স্যাটেলাইটের সাহায্যে দেখতে পাচ্ছেন। এটি গুগল আর্থে লুকিয়ে রয়েছে। এটি দেখে কোনও দৈত্যাকার সাপের কঙ্কাল বলে মনে হচ্ছে। এঅই কঙ্কাল প্রায় ৩০ মিটার লম্বা।  মনে হচ্ছে এটা বিশ্বের যে কোনও সাপের চেয়ে অনেকটাই বড়।"

    এমনও জানানো হয়েছে, সাপের কঙ্কালটি বিলুপ্তপ্রায় টাইটানোবোয়ার -এর হতে পারে। এই প্রজাতির সাপ খুব বড় আকারেরহতে পারে।

    ভিডিওটি TikTok-এ ২ মিলিয়নের বেশি বিউ পেয়েছে। এই ভাইরাল ক্লিপ-এর তদন্ত করে দেখা গিয়েছে, 'সাপের কঙ্কাল' আসলে একটি বড়, ধাতব ভাস্কর্য যা লে সার্পেন্ট ডি'ওশান নামে পরিচিত। ভাস্কর্যটি ফ্রান্সের পশ্চিম উপকূলে অবস্থিত এবং এর পরিমাপ ৪২৫ ফিট।

    আরও পড়ুন- শুনশান সাংহাইয়ের রাস্তা! করোনা আতঙ্ক তীব্র হচ্ছে চিনে, নিষিদ্ধ রাস্তায় হাঁটাও

    Le Serpent d'Option ২০১২ সালে Estuaire শিল্প প্রদর্শনীর অংশ হিসাবে উন্মোচিত হয়েছিল। Atlas Obscura-এর রিপোর্ট অনুযায়ী, এটি তৈরি করেছেন চিনের শিল্পী হুয়াং ইয়ং পিং। গুগল ম্যাপে দেখা 'সাপের কঙ্কাল' আসলে একটি শিল্পকলা। তবে শুরুতে সেটা কেউই বুঝতে পারেননি। ফলে এত বড় সাপের কঙ্কাল গুগল ম্যাপস-এ দেখে কিন্তু অনেকেরই চোখ কপালে উঠেছিল।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: France, Google Maps, Snake

    পরবর্তী খবর