corona virus btn
corona virus btn
Loading

ওবামা ভাল কাজ করেননি, তাই তো আমাকে প্রেসিডেন্ট হতেই হয়! ট্রাম্পের বক্তব্যে শোরগোল

ওবামা ভাল কাজ করেননি, তাই তো আমাকে প্রেসিডেন্ট হতেই হয়! ট্রাম্পের বক্তব্যে শোরগোল
Donald Trump

নভেম্বরে মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনে ডেমোক্র্যাটিক প্রার্থী হিসেবে আনুষ্ঠানিকভাবে জো বিডেনের নাম ঘোষণা করা হয়েছে। বর্তমান রাষ্ট্রপতি এবং রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি।

  • Share this:

#ওয়াশিংটন: নির্বাচনের আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বক্তব্য চাঞ্চল্য ছড়িয়েছে। তিনি বলেন, তাঁর রাজনীতিতে প্রবেশ করা এবং প্রেসিডেন্ট  নির্বাচিত হওয়ার পিছনে রয়েছেন প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামা৷ ওবামা ভাল কাজ করেননি, তাই মার্কিন নাগরিক তাঁকে সমর্থন করেছিল৷ মার্কিন মুলুকে প্রেসিডেন্ট নির্বাচনের প্রস্তুতির মাঝেই এমন বক্তব্য রাখলেন ট্রাম্প। নির্বাচনকে কেন্দ্র করে সেখানে নিয়মিত সভা করছেন ট্রাম্প৷

বুধবার হোয়াইট হাউসে ট্রাম্প সাংবাদিকদের বলেন, "প্রসিডেন্ট হওয়ার আগের জীবন ভাল ছিল, আমার পছন্দের ছিল। তবে ওবামা দেশের জন্য খুব খারাপ কাজ করছিলেন এবং সে কারণেই আমি আজ প্রেসিডেন্ট হিসাবে আপনাদের সামনে। রাষ্ট্রপতি ওবামা ভাল কাজ করেননি। আমি এখানে কেবল রাষ্ট্রপতি ওবামা এবং জো বাইডেনের কারণেই আছি, কারণ তাঁরা যদি ভাল কাজ করতেন তবে আমি এখানে থাকতাম না। তাঁরা যদি ভাল কাজ করতেন তাহলে সম্ভবত আমি নির্বাচনে লড়াইও করতাম না। '

নভেম্বরে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থী হওয়ার জন্য আনুষ্ঠানিকভাবে জো বাইডেনকে ঘোষণা করেছে ডেমোক্র্যাটিক পার্টি। তিনি বর্তমান প্রেসিডেন্ট এবং রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন। জো বিডেন ছিলেন ওবামা প্রশাসনের সহ-রাষ্ট্রপতি, যিনি এবার রাষ্ট্রপতি নির্বাচনে ডেমোক্র্যাটদের পক্ষে ট্রাম্পকে চ্যালেঞ্জ জানিয়েছেন।

একই সঙ্গে ভারতীয় বংশোদ্ভূত সেনেটর কমলা হ্যারিস মার্কিন ভাইস প্রেসিডেন্টের নির্বাচনের জন্য ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী হয়েছেন৷ এই প্রথম এমন একটি গুরুত্বপূর্ণ পদ থেকে লড়ছেন কোনও ভারতীয় বংশোদ্ভূত এবং একইসঙ্গে কৃষ্ণাঙ্গ মহিলা৷ বুধবার দলের ডিজিটালি জাতীয় সম্মেলনে হ্যারিসকে উপরাষ্ট্রপতি পদের প্রার্থী মনোনীত করা হয়েছে।

Published by: Pooja Basu
First published: August 20, 2020, 1:26 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर