Home /News /international /
China Strict Lockdown: চিনে ফের দাপট করোনার, একের পর এক শহরে জারি কড়া লকডাউন!

China Strict Lockdown: চিনে ফের দাপট করোনার, একের পর এক শহরে জারি কড়া লকডাউন!

China Strict Lockdown

China Strict Lockdown

আংশিক ভাবে লকডাউন করা হয়েছে সাংহাইতে (China Strict Lockdown)।

  • Share this:

    #বেজিং: গত শুক্রবারই উত্তর-পূর্ব চিনের শিল্পনগরী চাংচুনে লকডাউন জারি করেছিল চিন। প্রায় ৯০ লক্ষ মানুষকে এই লকডাউনের জেরে গৃহবন্দি হতে হয়েছিল (China Strict Lockdown)। এবার আরও একাধিক শহরে কড়া লকডাউন ঘোষণা করল চিন প্রশাসন। রবিবার চিনের আরেকটি শহর শেনজেন বন্ধ করে দেওয়া হয়েছে। এই শহরের জনসংখ্যা ১৭ মিলিয়নের বেশি (China Strict Lockdown)। করোনভাইরাস সংক্রমণের সাম্প্রতিক ঢেউ নিয়ন্ত্রণ করতে এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। আংশিক ভাবে লকডাউন করা হয়েছে সাংহাইতে (China Strict Lockdown)।

    রবিবার ৩৩৯৩ টি নতুন কোভিড-১৯ সংক্রমণের খবর জানিয়েছে চিন। সে দেশের জাতীয় স্বাস্থ্য কমিশন সূত্রের খবর, গতবারের চেয়ে দ্বিগুণেরও বেশি এই সংক্রমণের পরিসংখ্যান। দেশব্যাপী ফের করোনা সংক্রমণ বৃদ্ধির ফলে কর্তৃপক্ষ সাংহাইতে স্কুল বন্ধ করে দিয়েছে এবং উত্তর-পূর্বের বেশ কয়েকটি শহরে লকডাউন করেছে। চিনের প্রায় ১৯ টি প্রদেশ ওমিক্রন এবং ডেল্টা ভ্যারিয়েন্টের প্রাদুর্ভাবে জেরবার।

    আরও পড়ুন: জোড়া ফলায় বিদ্ধ উচ্চ মাধ্যমিক! ফের কি বদলাবে পরীক্ষার সূচি?

    প্রশাসনের তরফে করোনাবিধি মেনে চলার নির্দেশ জারি করা হয়েছে। একই সঙ্গে বাড়ি থেকে বের হলে প্রত্যেককে অন্তত তিন বার করোনা পরীক্ষার নির্দেশ দেওয়া হয়েছে। বন্ধ করা হয়েছে সমস্ত যান চলাচল ও ব্যবসা। শুধুমাত্র জরুরি পরিষেবায় রয়েছে ছাড়। গত ২ বছরে বৃহস্পতিবার প্রথম এই চাংচুন শহরে হাজারের বেশি করোনা পজিটিভ রোগী ধরা পড়েছেন। তার পরেই এই শহরে লকডাউন জারি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    আরও পড়ুন: মাধ্যমিক পরীক্ষা দিতে যাওয়ার সময় ট্রেন থেকে পড়ে মৃত্যু ছাত্রীর!

    অতীতের আতঙ্ক যাতে কোনওভাবেই ফের না থাবা বসাতে পারে সেজন্য অতিরিক্ত সতর্ক চিন। লকডাউন এবং কোভিড টেস্টের মাধ্যমে আক্রান্তদের নির্বাচিত করা এবং পৃথক করে তাঁদের চিকিৎসা করার পন্থা অবলম্বন করছে শি জিনপিংয়ের সরকার।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: China, Coronavirus

    পরবর্তী খবর