বিদেশ

corona virus btn
corona virus btn
Loading

Viral| বড় একটি বুদবুদ, তার মধ্যে ৭০০ বেশি ছোট বুদবুদ তৈরি করে বিশ্ব রেকর্ড গড়লেন এই ব্যক্তি

Viral| বড় একটি বুদবুদ, তার মধ্যে ৭০০ বেশি ছোট বুদবুদ তৈরি করে বিশ্ব রেকর্ড গড়লেন এই ব্যক্তি

দিন চারেক আগে অর্থাৎ ৪ জানুয়ারি ফেসবুকে (Facebook) শেয়ার করা হয় এই ভিডিওটি। ইতিমধ্যেই ৬,২৫,০০০ বারের বেশি দেখে ফেলা হয়েছে ভিডিওটি। ৭,৫০০ লাইক, রিয়্যাক্টের পাশাপাশি ২০০ জনেরও বেশি কমেন্টও করেছেন।

  • Share this:

#বেজিং: যেন বুদবুদের এক কল্প সাম্রাজ্য। একটি বিরাট আয়তনের বুদবুদ। আর তার মধ্যে নিজেদের মতো জায়গা করে নিয়েছে আরও ৭৮৩টি ছোট আকারের বুদবুদ। ভিডিওটি দেখলে অবাক হতে হয়। বিস্ময়কর এই দৃশ্যের স্রষ্টা হলেন চ্যাং ইউ তে (Chang Yu-Te) নামে এক ব্যক্তি। সম্প্রতি এই বুদবুদ তৈরির মাধ্যমে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়লেন তিনি।

চার মিনিটের ওই ভিডিও ক্লিপ শেয়ার করার পর ক্যাপশনে লেখা রয়েছে, একটি বড় বুদবুদের মধ্যে প্রায় ৭৮৩টি বুদবুদ রয়েছে। আর এই বুদবুদ তৈরি করার মাধ্যমে বিশ্ব রেকর্ড গড়েছেন চ্যাং ইউ তে। ভিডিওটির প্রথম ২ মিনিটে বড় বুদবুদের মধ্যে একের পর এক ছোট বুদবুদ তৈরির দৃশ্য দেখানো হয়েছে। আর পরের ২ মিনিটে ইউ তে-র অন্য একটি বিশ্ব রেকর্ডের মুহূর্তকে তুলে ধরা হয়েছে। উল্লেখ্য, মোস্ট বাউন্সেস অফ সোপ বাবলের রেকর্ডও রয়েছে ইউ তে-র নামে। এর আগে শুধুমাত্র একটি বুদবুদকে হাতের উপর ২৯০ বার বাউন্স করিয়েছিলেন তিনি।

দিন চারেক আগে অর্থাৎ ৪ জানুয়ারি ফেসবুকে (Facebook) শেয়ার করা হয় এই ভিডিওটি। ইতিমধ্যেই ৬,২৫,০০০ বারের বেশি দেখে ফেলা হয়েছে ভিডিওটি। ৭,৫০০ লাইক, রিয়্যাক্টের পাশাপাশি ২০০ জনেরও বেশি কমেন্টও করেছেন। ৭০০ বারের বেশি শেয়ার করা হয়েছে এই বুদবুদের ভিডিও। ইউ তে-র স্কিল দেখে রীতিমতো বাকরুদ্ধ নেটিজেনরা। অনেকের মনে প্রশ্ন, ঠিক কী ধরনের সাবানের ফেনা ব্যবহার করেছেন ইউ তে? কী করেই বা একটি বড় বুদবুদের মধ্যে থাকা ছোট ছোট বুদবুদগুলিকে গোনা হয়েছে?

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস-এর ফেসবুক পেইজে ভিডিওটি শেয়ারের পাশাপাশি যাবতীয় উত্তরও দেওয়া হয়েছে। কমেন্টে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, প্রথমে ভিডিওটি স্লো মোশনে দেখতে হয়েছে। পরে অসংখ্যবার একাধিক পদ্ধতি কাজে লাগিয়ে সমস্ত বুদবুদ গুনতে হয়েছে। বিষয়টি এত সূক্ষ্ম ছিল যে, পুরো বুদবুদ গুনে দেখতে অনেকটা সময় লেগেছে।

একই বক্তব্য স্পষ্ট হয়েছে অন্যদের কমেন্টেও। এক ফেসবুক ব্যবহারকারী লিখেছেন, যে বা যাঁরা এই বুদবুদের সংখ্যা গুনেছেন, তাঁরা প্রশংসার দাবিদার। একজন মজা করে লিখেছেন, এই ছোট ছোট বুদবুদগুলি হল এক একটি বৃহস্পতি গ্রহ। এই ভিডিও বুঝিয়ে দেয়, সূর্যের মধ্যে কতগুলি বৃহস্পতি গ্রহ একসঙ্গে থাকতে পারে। তবে ইউ তে-র প্রশংসা করতে ভোলেননি নেটিজেনরা। এক ফেসবুক ব্যবহারকারী বলেন, লোকজন ওই বুদবুদ ও তার গণণার বিষয়টিকে গুরুত্ব দিচ্ছে। কিন্তু ওই বুদবুদের স্রষ্টা, বিশেষ করে ব্যক্তির ধৈর্য আর শ্বাস ধরে রাখার ক্ষমতার প্রশংসা না করে পারা যায় না!

Published by: Pooja Basu
First published: January 8, 2021, 9:57 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर