Home /News /international /
US Airport Security Question: 'আপনি কি জঙ্গি?' এমন প্রশ্নের উত্তর দিলে তবেই ঢোকা যাবে এই বিমানববন্দরে!

US Airport Security Question: 'আপনি কি জঙ্গি?' এমন প্রশ্নের উত্তর দিলে তবেই ঢোকা যাবে এই বিমানববন্দরে!

US Airport Bizzarre Security Question: 'জঙ্গিরাও নিজেদের পেশার প্রতি সত্ থাকবে। তাই এয়ারপোর্টে ঢোকার আগে জানিয়ে যাবে যে তারা জঙ্গি।'

  • Share this:

    নয়াদিল্লি: কোনও রাখঢাক নেই। সরাসরি প্রশ্ন, আপনি কি জঙ্গি! হ্যাঁ অথবা না-তে উত্তর দিতে হবে। তার পই বিমানবন্দরে প্রবেশের অনুমতি পাওয়া যাবে।

    মার্কিন বিমানবন্দরে নিরাপত্তা প্রশ্নের একটি ছবি সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের অবাক করে দিয়েছে। এই ছবি ভাইরাল হওয়ার পর মানুষ নানা প্রতিক্রিয়া দিয়েছেন। ছবিটি একটি সেল্ফ-চেক-ইন কাউন্টারের।

    আরও পড়ুন- 'স্বামীকে খুন করার সহজ উপায়' নিয়ে বই লিখেছিলেন, খুনের দায়ে গ্রেফতার সেই লেখিকা!

    সেই কাউন্টারের সিস্টেম-এ লোকজনকে প্রশ্ন করা হচ্ছে, আপনি কি জঙ্গি! প্রশ্নটিতে দুটি বিকল্প ছিল: হ্যাঁ এবং না। ছবিটি রজত সুরেশ নামে একজন টুইটার ব্যবহারকারী একটি ক্যাপশন সহ শেয়ার করেছেন। তিনি লিখেছেন, 'বিমানবন্দরে একেবারে সোজাসাপটা প্রশ্ন।'

    ছবিটি সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের অবাক করে দিয়েছে। অনেকেই এই প্রশ্নের প্রাসঙ্গিকতা নিয়ে প্রশ্ন তুলছেন। কীভাবে এমন প্রশ্ন বিমানবন্দরের নিরাপত্তায় অবদান রাখবে? ভুলবশত কেউ 'হ্যাঁ' চাপলে কী হবে, তা জানতেও আগ্রহী ছিলেন অনেকেই। একজন বলেছেন, কেউ মার্কিন নাগরিকত্বের জন্য আবেদন করলে তাঁকেও কি এমন প্রশ্ন করা হয়? আরেকজন লিখেছেন, যে সত্যিই জঙ্গি হবে সে কি এখানে জানিয়ে যাবে?

    একজন ব্যবহারকারী লিখেছেন, 'কী হয় তা দেখতে আমি হ্যাঁ-তে ক্লিক করব।' আরেকজন মজা করে লিখেছেন, 'এই এয়ারপোর্টে এটাই আমার সব থেকে প্রিয় জিনিস। ওরা আশা করে, সন্ত্রাসীরাও নিজেদের পেশার প্রতি সৎ হবে।

    আরও পড়ুন- গ্রিন হাউজ গ্যাসে সঙ্কট! গলছে বরফ, হুহু করে বাড়ছে তাপমাত্রা, কী হবে পৃথিবীর?

    তৃতীয় একজন ব্যবহারকারী লিখেছেন, 'আমি সত্যিই বুঝতে পারছি না, কীভাবে 9/11-র পর আমাদের বিমানবন্দরের চেক-ইন আরও কমপিউটারাইজড হয়ে গেল! খুব কম সংখ্যক মানুষ নিয়ে কাজ চলছে এখানে।' ছবিটি প্রায় ৭ লাখ লাইক, ৭৬ হাজারেরও বেশিবার রিটুইট হয়েছে। হাজার হাজার কমেন্টসহ ভাইরাল হয়েছে এই ছবি।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Airport, Terrorist, United States

    পরবর্তী খবর