Home /News /international /
War In Ukraine: রাশিয়ার থেকে তেল আমদানি বন্ধ করবে আমেরিকা, সিদ্ধান্ত বাইডেনের

War In Ukraine: রাশিয়ার থেকে তেল আমদানি বন্ধ করবে আমেরিকা, সিদ্ধান্ত বাইডেনের

ফাইল ছবি

ফাইল ছবি

War In Ukraine: মঙ্গলবারই আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন চূড়ান্ত ভাবে এই সিদ্ধান্ত ঘোষণা করতে পারেন বলে জানা গিয়েছে।

  • Share this:

    #নয়াদিল্লি: রাশিয়ার থেকে তেল আমদানি বন্ধ করতে চলেছে। ইউক্রেনে রাশিয়া আক্রমণ করার কারণেই তেল কেনার বিষয়ে এই সিদ্ধান্ত নিয়েছে আমেরিকা। রাশিয়ার অর্থনৈতিক ব্যবস্থায় আঘাত হানতেই এই সিদ্ধান্ত, সংবাদ সংস্থা সূত্রে এই খবর পাওয়া গিয়েছে।

    সম্প্রতি ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি ইউরোপ ও আমেরিকার (War In Ukraine) সমস্ত দেশকে অনুরোধ করেছিলেন, তারা যেন রাশিয়া থেকে মাল আমদানি করা বন্ধ করে দেয়। সেই অনুরোধের পরেই আমেরিকার এই সিদ্ধান্ত। তেল কেনা বন্ধ করলে রাশিয়ায় সরাসরি অর্থের যোগানে অনেকটা আঘাত করা যাবে, সেই থেকেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    আরও পড়ুন : বোমাবৃষ্টির মধ্যে ইউক্রেনীয় তরুণী বেহালায় জ্যোৎস্না রাত্রির সুর তুলছেন, নেটিজেনদের চোখে জল

    মঙ্গলবারই আমেরিকার (War In Ukraine) প্রেসিডেন্ট জো বাইডেন চূড়ান্ত ভাবে এই সিদ্ধান্ত ঘোষণা করতে পারেন বলে জানা গিয়েছে। নাম না করে আমেরিকার এক প্রশাসনিক কর্তা জানিয়েছেন, এই বিষয়ে বিস্তারিত সিদ্ধান্তে পৌঁছতে এর আগে আলোচনায় বসতে চলেছেন বাইডেন। আমেরিকার স্থানীয় সময় অনুসারে মঙ্গলবার বেলার দিকে এই নিয়ে চূড়ান্ত ঘোষণা করবেন বাইডেন।

    আরও পড়ুন : হাতে ফুলের তোড়া, সেনা উর্দির সঙ্গেই মাথায় ওড়না, ইউক্রেনের যুদ্ধক্ষেত্রে বিয়ে দুই সেনানীর

    আমেরিকা একা সিদ্ধান্ত নিলেও সূত্রের খবর, ইউরোপের দেশগুলির সঙ্গে এ বিষয়ে যোগাযোগ রাখা হবে। কারণ ইউরোপের দেশগুলি রাশিয়ার উপর আরও অনেক বেশি করে এ বিষয়ের উপর নির্ভরশীল। রাশিয়া থেকে জৈব জ্বালানি সরবরাহ করা হয়, তা ইউরোপে ব্যাবহৃত জ্বালানির এক তৃতীয়াংশ। যদিও আমেরিকা রাশিয়ার জৈব জ্বালানি আমদানি করে না।

    Published by:Uddalak B
    First published:

    Tags: America, Joe Biden, War in Ukraine

    পরবর্তী খবর