হোম /খবর /বিদেশ /
বহু চেষ্টাতেও পাননি সন্তান, অবশেষে ৫৩ শিশুর জন্মদাতার সঙ্গে সঙ্গমে মা হলেন তরুণী

বহু চেষ্টাতেও হয়নি সন্তানধারন, অবশেষে ৫৩ জন সন্তানের জন্মদাতার সঙ্গে যৌন সঙ্গমে মা হলেন যুবতী

অ্যালাইনা ঠিক করেন তিনি সিঙ্গল মাদার হবেন

অ্যালাইনা ঠিক করেন তিনি সিঙ্গল মাদার হবেন

Sperm Donor: ইতিমধ্যেই সারা বিশ্বে ৫৩ জন সন্তানের জন্ম দিয়েছেন তিনি। মাত্র ৩১ বছর বয়সেই

  • Share this:

বহু চেষ্টাতেও সন্তানধারণ করতে পারছিলেন না। শেষে বিখ্যাত স্পার্ম ডোনর কাইলের সঙ্গে শারীরিক মিলনের পর স্বাভাবিকভাবেই মা হলেন আমেরিকার বাসিন্দা অ্যালাইনা লাকুশাইনা। ৩০ বছর বয়সি এই তরুণী মা হওয়ার আশা ছেড়েই দিয়েছিলেন। হতাশা কাটিয়ে তাঁকে নতুন করে বাঁচতে শেখান শুক্রাণুদাতা কাইল গর্ডি। ইনস্টাগ্রামে আলাপ হয় দু’জনের। স্পার্ম ডোনর হিসেবে দুনিয়াজোড়া খ্যাতি কাইলের। ইতিমধ্যেই সারা বিশ্বে ৫৩ জন সন্তানের জন্ম দিয়েছেন তিনি। মাত্র ৩১ বছর বয়সেই।

তবে অ্যালাইনার ক্ষেত্রে কাইলের ভূমিকা অনেক বেশি সক্রিয়। তিনি এখানে পরোক্ষ শুক্রাণুদাতা নন। বরং প্রত্যক্ষ ও সরাসরি ভাবে লিপ্ত হয়েছেন সঙ্গমে। এর আগে স্পার্ম ডোনর-সহ একাধিক চেষ্টায় মা হতে চেয়েছেন অ্যালাইনা। কিন্তু পারেননি। এ বার তাঁর মাতৃত্বের স্বপ্ন পূর্ণ হয়েছে। চলতি বছর ফেব্রুয়ারি মাসে পুত্রসন্তানের জন্ম দিয়েছেন তিনি।

আরও পড়ুন :  আয়ার হাতে অপহৃত শিশু আজ মধ্যবয়সিনী, ৫১ বছর পর ফিরলেন পরিবারের কাছে

আদতে ইউক্রেনীয় অ্যালাইসা গত ৭ বছর ধরে আছেন আমেরিকায়। গ্রিন কার্ড লটারি নামের এক প্রতিযোগিতায় জয়ী হয়ে আমেরিকায় জীবনভর বসবাসের ভিসা পান তিনি। পরের বছর আমেরিকায় চলে আসেন তাঁর লিভ ইন পার্টনারও। দিনের পর দিন চেষ্টা করেও তাঁদের মাঝে কোনও সন্তান আসেনি। এই কারণে ভেঙে যায় সম্পর্কও। এর পর অ্যালাইনা ঠিক করেন তিনি সিঙ্গল মাদার হবেন। তিনি যান স্থানীয় স্পার্ম ব্যাঙ্কে। তার পর সামাজিক মাধ্যমে তাঁর আলাপ হয় কাইলের সঙ্গে। তবে যৌন সঙ্গমের ক্ষেত্রে কিছুটা দ্বিধান্বিত ছিলেন অ্যালাইনা। চেয়েছিলেন পরিচয় গাঢ় করতে। কয়েক বার ফোনে কথার পর মায়ামিতে দেখা করেন তাঁরা। দু’জনেই ভরসা রাখেন সনাতনী পদ্ধতিতে।

 

তিনি মা হতে পারবেন কিনা, সংশয়ে ছিলেন অ্যালাইনা। জানিয়েছেন, কাইল তাঁকে সাহস ও আত্মবিশ্বাস দেন। তাঁর কথাতে অ্যালাইনাও বিশ্বাস করতে শুরু করেন তিনিও সন্তানধারনে সক্ষম। কাইলের সঙ্গে শারীরিক সম্পর্কও তিনি উপভোগ করেছেন বলে জানান। দিনের পর দিন স্পার্মব্যাঙ্কে গিয়ে জলের মতো অর্থব্যয় করেও যা হয়নি, অবশেষে এ বার সেটাই হল। অন্তঃসত্ত্বা হলেন অ্যালাইসা। নির্দিষ্ট সময়ে জন্ম হল পুত্রসন্তানের। দীর্ঘ দিনের স্বপ্ন পূর্ণ হওয়ায় খুশি অ্যালাইনা।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Sperm Donor, USA