Home /News /international /
Bleeding Disease: হানা অজানা রোগের! নাক থেকে রক্ত ঝরে মৃত্যু মুখে মানুষ, আতঙ্কে চিকিৎসকরা

Bleeding Disease: হানা অজানা রোগের! নাক থেকে রক্ত ঝরে মৃত্যু মুখে মানুষ, আতঙ্কে চিকিৎসকরা

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Bleeding Disease: এই ১৩ জনের কাউকেই কোনও পরিচিত ভাইরাসে আক্রান্ত হতে দেখা যায়নি। করোনা পরীক্ষার নমুনাও এসেছে নেগেটিভ।

  • Share this:

    #নয়াদিল্লি: জ্বরে ভুগছেন প্রথমে। তীব্র মাথা যন্ত্রণায় কাতর হচ্ছেন মানুষ। আর নাক দিয়ে গলগল করে বেরিয়ে আসছে রক্ত। এমনই কিছু অদ্ভুত উপসর্গে ভর করে ভযানক রোগ হানা দিচ্ছে মানব শরীরে। চিকিৎসকরা বুঝতেই পারছেন না, আসলে রোগের সমস্যাটা কোথায়। কেন, কী থেকে এই রোগে আক্রান্ত হচ্ছেন মানুষ, আর সেই কারণেই বিপদের মুখে পড়তে হচ্ছে আক্রান্তদের। যে আফ্রিকা থেকে করোনার সূত্রপাত, সেই মহাদেশেই শুরু হয়েছে এই নতুন রোগ।

    আরও পড়ুন: প্রথম দিনই চমক, যাত্রীদের জন্য বিশেষ উপহার! যাত্রা শুরুর শিয়ালদহ মেট্রোর, চোখ ধাঁধানো ছবি...

    পূর্ব আফ্রিকার দেশ, কেনিয়ার দক্ষিণ অংশে অবস্থিত ছোট্ট দেশ তানজানিয়া এখন ভুগছে তীব্র আতঙ্কে। কারণ, চিকিৎসকরাই বলছেন, এই রোগের প্রকৃতি অদ্ভুত। এখনও পর্যন্ত তানজানিয়ায মোট ১৩ জন মানুষ এই রোগে আক্রান্ত হয়েছেন। ইতিমধ্যে সে দেশের প্রধান স্বাস্থ্য আধিকারিক একটি বিশেষজ্ঞ দল পাঠিয়েছেন পরিস্থিতি খতিয়ে দেখতে। কী উপসর্গ দেখা দিচ্ছে এই রোগের ফলে, প্রথমত জ্বর, মাথা ধরা ও রক্তপাত, বিশেষত নাক দিয়ে রক্তপাতের সমস্যা দেখা দিচ্ছে এই রোগের ফলে। তানজানিয়ার পাশের দেশ, কঙ্গো, উগান্ডাতেও এই রোগের প্রভাব দেখা গিয়েছিল আগে থেকেই।

    আরও পড়ুন: ধুতি দিয়ে বাধা, পুড়ে ছাই গোটা শরীর! পাশে কাগজে লেখা...শিউরে ওঠা ঘটনা রাণীচকে

    এই ১৩ জনের কাউকেই কোনও পরিচিত ভাইরাসে আক্রান্ত হতে দেখা যায়নি। করোনা পরীক্ষার নমুনাও এসেছে নেগেটিভ। তবে চিকিৎসকরা বলছেন, কোনও আক্রান্তের স্বাস্থ্যই সম্পূর্ণ রূপে পুনরুদ্ধার করা সম্ভব হয়নি। তাঁদের আইসোলেট করা হয়েছিল, কিন্তু রোগ সারেনি। তানজানিয়ার প্রেসিডেন্ট সামিয়া সুলুহু বলেছেন, এই অজানা রোগ হয়ত বৃদ্ধি পেয়েছে পশুর শরীর থেকে মানুষের শরীরে ক্রমাগত রোগ সংক্রমিত হওয়ার মতো সমস্যা তৈরি হওয়ার কারণেই।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Unknown fever

    পরবর্তী খবর