বিদেশ

corona virus btn
corona virus btn
Loading

টেক অফের আগে বিমানের ডানায় হেঁটে বেড়ালেন এই ব্যক্তি, ভিডিও দেখে তাজ্জব দুনিয়া...

টেক অফের আগে বিমানের ডানায় হেঁটে বেড়ালেন এই ব্যক্তি, ভিডিও দেখে তাজ্জব দুনিয়া...

Carlson-কে প্রথমে দেখতে পান যাত্রীরা, তাঁরা কিছু বলার আগেই তাঁকে দেখতে পেয়ে যান পাইলট (Pilot)। তিনি দেখেন, টেক অফের ঠিক আগে উইং দিয়ে কেউ একজন হেঁটে বেড়াচ্ছেন।

  • Share this:

#লাস ভেগাস: কানে হেডফোন, বাঁধা সিট বেল্ট। অপেক্ষা চলছে টেক অফের (Take Off)। হঠাৎ জানালা দিয়ে দেখা গেল ফ্লাইটের উইংয়ে লোক বসে রয়েছে। ব্যাপারটা বিশ্বাস করা কঠিন হলেও এমনটা হতেই পারে। কিন্তু সেটা যদি অন্তিম টেক অফের টাইম হয়? তা হলে কী হতে পারে ব্যক্তিটির সঙ্গে?

এমনই এক ঘটনা ঘটেছে লাস ভেগাসের McCarran International Airport-এ। নিরাপত্তারক্ষীদের চোখ এড়িয়ে পোর্টল্যান্ডে যাওয়ার একটি ফ্লাইটের উইংয়ে উঠে পড়েন এক ব্যক্তি। ওঠা পর্যন্ত শেষ নয়, তিনি উইংয়ে (Wing) বেশ কিছুক্ষণ বসেও থাকেন। তার পর উইংয়ের একদম টপে ওঠার চেষ্টা করেন। Alejandro Carlson নামে ওই ব্যক্তি প্রায় ৪৫ মিনিট উইংয়ে এ সব কাজ করতে থাকে। যা দেখে রীতিমতো চমকে যান যাত্রীরা। টেক অফের ঠিক আগে এমন ঘটনায় চমকে যান পাইলটও।

Carlson-কে প্রথমে দেখতে পান যাত্রীরা, তাঁরা কিছু বলার আগেই তাঁকে দেখতে পেয়ে যান পাইলট (Pilot)। তিনি দেখেন, টেক অফের ঠিক আগে উইং দিয়ে কেউ একজন হেঁটে বেড়াচ্ছেন। তার পরেই তিনি কন্ট্রোল টাওয়ারে যোগাযোগ করেন।কন্ট্রোল টাওয়ারে যোগাযোগ করলে উইংয়ের নীচে নিরাপত্তারক্ষীরা চলে আসেন। ওই ব্যক্তিকে নামার জন্য বলা হয়। কিন্তু তা-ও তিনি কারও কথা না শুনে উইংয়ের উপর উঠতে থাকেন। অবশেষে এমারজেন্সি এক্সিট (Emergency Exit) খুলে সেখান থেকে এগিয়ে তাঁকে নামাতে যান নিরাপত্তারক্ষীরা। যা দেখে তিনি নিজেই উপর থেকে রাস্তায় লাফ দেন।

ABC News-এর রিপোর্ট অনুযায়ী, মাটিতে পড়া মাত্র তড়িঘড়ি তাকে আটক করে বিমানবন্দর কর্তৃপক্ষ। তার পর তাকে গ্রেপ্তার করে পুলিশ (Police)। উপর থেকে নিচে পড়ে যাওয়ায় তাঁর কিছুটা চোট লাগে। তাঁকে ফার্স্ট এইড দিয়ে University Medical Center-এ নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাঁকে Clark County Jail-এ নিয়ে যাওয়া হয়। এ বিষয়ে Alaska Airlines-এর তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, লাস ভেগাস থেকে পোর্টল্যান্ডের 1367 বিমান টেক অফের সময় তার ডানায় এক ব্যক্তি উঠে পড়েন। পাইলটের চোখে পড়ায় তিনি কন্ট্রোল পাওয়ারে খবর দেন।

এ বিষয়ে এক প্রত্যক্ষদর্শী বলেন, তাঁর জীবনের সব চেয়ে অদ্ভুত ঘটনা ছিল এটি। এর মধ্যে একজন যাত্রী এর একটি ভিডিও করতেও ভোলেন না। ঘটনার বিবরণ দিতে গিয়ে অন্য এক যাত্রী জানান, তাঁদের প্রথমে মনে হয়েছিল এটা কে? এটা কী কোনও মাওবাদী কার্যকলাপ? সেই সময়ে অবশ্য এয়ার মার্শাল সমস্ত যাত্রীকে সিট বেল্ট বেঁধে থাকতে বলেন। তিনি আশ্বস্ত করেন, এমন কিছু ঘটনা নয়।

এ বিষয়ে ইভান নামে আরও এক যাত্রী জানান, এক ফ্লাইট অ্যাটেনডেন্ট তাঁকে জানিয়েছেন, ৩০ বছরের চাকরি জীবনে তিনি এমন কোনও ঘটনা আগে দেখেননি।এ দিকে Carlson-এর বিরুদ্ধে মামলা রুজু করেছে পুলিশ। তিনি কেন উইংয়ে উঠেছিলেন, কী মোটিভ ছিল, তা জানার চেষ্টা করছে তারা। এ দিকে, ওই ব্যক্তি নেমে যাওয়ার পর পুরো ফ্লাইট চেক করে গন্তব্যে রওনা দেয় ফ্লাইটটি।

Published by: Shubhagata Dey
First published: December 17, 2020, 9:39 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर