Home /News /international /
Philippines: বাইরে তুমুল ঝড়, ফ্রিজে ঢুকে পড়ল ছোট্ট ছেলে! ২০ ঘণ্টা পর যা হল শুনে থ হবেন

Philippines: বাইরে তুমুল ঝড়, ফ্রিজে ঢুকে পড়ল ছোট্ট ছেলে! ২০ ঘণ্টা পর যা হল শুনে থ হবেন

Philippines: প্রবল ঝড়, ধস। ভয়ে ফ্রিজে ঢুকে পড়েছিল ১১ বছরের ছেলে। তার পর যা হল...।

  • Share this:

    #কলকাতা: ২০০৮ সালে একটি সিনেমা মুক্তি পেয়েছিল, 'ইন্ডিয়ানা জোন্স অ্যান্ড দ্য কিংডম অফ দ্য ক্রিস্টাল স্কাল।' এই ছবিতে ইন্ডিয়ানার চরিত্রে অভিনয় করেছেন হ্যারিসন ফোর্ড। তিনি একটি লেড-লাইন রেফ্রিজারেটরের ভিতরে লুকিয়ে পারমাণবিক বিস্ফোরণ থেকে বেঁচে যান। কিন্তু তখন কে জানত যে এরকম কিছু বাস্তবেও হতে পারে!

    সম্প্রতি এমনই একটি ঘটনার কথা জানা গিয়েছে। ফিলিপাইনে ১১ বছরের একটি ছেলে সারাদিন ফ্রিজে তালাবদ্ধ থাকার পরে ভূমিধসের হাত থেকে বেঁচে গিয়েছে। নিউইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, সিজে জেসমে নামে সেই ছেলে তার পরিবারের সঙ্গে বাড়িতেই ছিল। এদিকে, শুক্রবার একটি বিশাল মাটির ভূমিধসে ফিলিপাইনের বেবে সিটিতে তার বাড়ি প্লাবিত হয়।

    আরও পড়ুন- মডেল প্রেমিকার নামে লাহোরে সেতু গড়েছেন পাক প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ!

    ভূমিধসের কারণে তার বাড়ি ধসের মুখে পড়ে। ১১ বছরের ছেলেটি ফ্রিজের ভিতরে বসেছিল। প্রায় ২০ ঘন্টা ফ্রিজের ভিতরে ছিল সে। ঝড় থামলে উদ্ধারকারী দল একটি নদীর তীরে সেই রেফ্রিজারেটর থেকে তাকে খুঁজে পায়।

    উদ্ধারকারী দল জেসমেকে ওই ফ্রিজ থেকে বের করে। মিডিয়া রিপোর্ট থেকে জানা যাচ্ছে, উদ্ধারকারী দল একটি কফিনের মতো কাদা থেকে ভাঙা ফ্রিজটি টেনে আনে। তার পর ১১ বছর বয়সী শিশুটিকে একটি অস্থায়ী স্ট্রেচারে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

    শিশুটিকে প্রায় অচৈতন্য অবস্থায় উদ্ধার করা হয়। গণমাধ্যমের খবর  অনুযায়ী, জেসমের পা ভেঙে যায়। পরে তাঁকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় এবং হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার ভাঙা পায়ে অস্ত্রোপচার করা হয়।

    পুলিশ জানিয়েছে, জেসমে এখন স্থিতিশীল। তবে জেসমের পরিবারের কেউ বাঁচেনি। তার মা এবং ছোট ভাই এখনও নিখোঁজ। তার বাবা অন্য একটি ভূমিধসে নিহত হয়েছেন।

    আরও পড়ুন- বিশ্বের সবচেয়ে বয়স্ক কুকুরকে চেনেন? বয়স শুনলে অবাক হয়ে যাবেন

    যদিও তার  ১৩ বছর বয়সী দাদা দুর্যোগ থেকে বেঁচে গিয়েছে বলে মনে করা হচ্ছে। এই ঝড়ে বেবে শহরে প্রায় ২০০ জন আহত হয়েছে এবং প্রায় ১৭২ জনের মৃত্যু হয়েছে। নিউইয়র্ক পোস্টে প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়েছে, ঝড়টি ২ লক্ষ মানুষকে এলাকা ছেড়ে যেতে বাধ্য করেছে। উদ্ধারকারী দলগুলি এখনও নিখোঁজদের খুঁজে বের করার চেষ্টা করছে।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Cyclone, Philippines

    পরবর্তী খবর