Home /News /howrah /
Howrah News: উলুবেরিয়ায় শরৎচন্দ্র মেডিক্যাল কলেজ, ১০০ জন পড়ুয়াকে নিয়ে পঠনপাঠন শুরু চলতি বছরেই

Howrah News: উলুবেরিয়ায় শরৎচন্দ্র মেডিক্যাল কলেজ, ১০০ জন পড়ুয়াকে নিয়ে পঠনপাঠন শুরু চলতি বছরেই

 উলবেরিয়া মেডিকেল কলেজ পরিদর্শনে স্ট্যান্ডিং কমিটির সদস্যরা

উলবেরিয়া মেডিকেল কলেজ পরিদর্শনে স্ট্যান্ডিং কমিটির সদস্যরা

নির্মীয়মান মেডিক্যাল কলেজের প্রস্তুতি সরজমিনে খতিয়ে দেখলেন বিধানসভা স্বাস্থ্য বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সদস্যরা।

  • Share this:

    #হাওড়া: উলুবেড়িয়ার মেডিক্যাল কলেজে শুরু হচ্ছে MBBS কোর্সের পড়াশোনা, পরিদর্শনে স্ট্যান্ডিং কমিটির সদস্যরা। চলতি শিক্ষাবর্ষেই চালু হতে চলেছে গ্রামীণ হাওড়ার উলুবেড়িয়ার শরৎচন্দ্র চট্টোপাধ্যায় মেডিক্যাল কলেজের এমবিবিএস কোর্সের পঠনপাঠন। সোমবার উলুবেড়িয়ায় নির্মীয়মাণ মেডিক্যাল কলেজের প্রস্তুতি খতিয়ে দেখতে এসে একথাই জানালেন পশ্চিমবঙ্গ বিধানসভার স্বাস্থ্য বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সদস্যরা।

    আরও পড়ুন East Bardhaman News: খুদে শিল্পী তামান্নার আঁকা ছবি পৌঁছল না মুখ্যমন্ত্রী কাছে, মন খারাপ তামান্নার

    জানা গিয়েছে, চলতি শিক্ষাবর্ষে NEET উত্তীর্ণ একশো জন পড়ুয়াকে নিয়ে চালু হবে এমবিবিএস কোর্সের পঠনপাঠন। পশ্চিমবঙ্গ বিধানসভার স্বাস্থ্য বিষয়ক স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান তথা উলুবেড়িয়া উত্তরের বিধায়ক নির্মল মাজি এদিন জানান, মাননীয়া মুখ্যমন্ত্রীর স্বপ্নের এই মেডিক্যাল কলেজ তৈরির কাজ অনেকটাই হয়ে গিয়েছে। যেটুকু কাজ বাকি রয়েছে সেটা নিয়েই এই পর্যালোচনা । বর্তমান সরকার আসার আগে রাজ্যে সাতটি মেডিক্যাল কলেজ চালু ছিল৷ বর্তমানে ১৮টি মেডিক্যাল কলেজ সম্পূর্ণ হয়ে ৩৬৫ দিনে ২৪ঘণ্টা পরিষেবা পাওয়া যায়। সঠিক মেডিক্যাল কলেজের কাজ চলছে৷ তারমধ্যে একটি হাওড়া গ্রামীণের উলুবেরিয়া কথা সাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের নামে মেডিক্যাল কলেজ।

    আরও পড়ুন Murshidabad News: ৬ মাস- ১ বছর আগের চুরি ‌যাওয়া মোবাইল ফিরে পেলেন অনেকে! সৌজন্য মুর্শিদাবাদ পুলিশ!

    তিনি জানান, মেডিক্যাল কলেজের পাশাপাশি দুটি ১০ তলা এবং একটি ১১ তলা ভবন তৈরি করা হবে। এছাড়াও একটি নার্সিং ট্রেনিং কলেজ তৈরি করে ৬০ জন শিক্ষার্থী নিয়ে পঠনপাঠন শুরু হবে। নির্মল মাজির পাশাপাশি এদিন উপস্থিত ছিলেন স্ট্যান্ডিং কমিটির অন্যতম সদস্য ডাঃ সুদীপ্ত রায়, বিধায়ক সপ্তর্ষী বন্দ্যোপাধ্যায়, বিধায়ক সুকান্ত কুমার পাল, বিধায়ক অরুণাভ সেন, বিধায়ক বিদেশ বসু, হাওড়া জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিতাই মন্ডল, উলুবেড়িয়ার মহকুমাশাসক শমীক কুমার ঘোষ, উলুবেড়িয়া পুরসভার চেয়ারম্যান অভয় দাস সহ অন্যান্যরা। মেডিক্যাল কলেজ পরিদর্শনের পাশাপাশি এদিন একটি উচ্চপর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়।

    রাকেশ মাইতি
    Published by:Pooja Basu
    First published:

    Tags: Saratchandra Chattopadhyay Medical College, South bengal news

    পরবর্তী খবর