Home /News /howrah /
Howrah News- ব্যক্তিগত জমির নীচ দিয়ে গেছে টেলিকম কোম্পানির সংযোগ তার! তুমুল শোরগোল!

Howrah News- ব্যক্তিগত জমির নীচ দিয়ে গেছে টেলিকম কোম্পানির সংযোগ তার! তুমুল শোরগোল!

এলাকায়

এলাকায় উত্তেজনা

জমি দিয়ে টেলিকম পরিষেবা সংযোগ তার যাওয়াকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা। ক্ষুব্ধ এলাকার স্থানীয় মানুষেরা

  • Share this:

    #হাওড়া: পাঁচলা দেউলপুর গ্রামের অন্তর্বর্তী পাল পাড়ায়, একটি টেলিকম কোম্পানির মাটির নীচ দিয়ে সংযোগ তারের কাজ শুরু হয়েছে। কথা ছিল, রাস্তার পাশে মাটির নীচ দিয়ে ওই তার যাবে৷ কিন্তু বাস্তবে দেখা গেল ব্যক্তিগত জমির মাটির নীচ দিয়ে ওই কোম্পানি তার নিয়ে যাচ্ছে৷ জানতে পেরে স্থানীয় বাসিন্দারা বাধা দেন। ফলে উত্তেজনা দেখা দেয় এলাকায়৷ খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে৷

    জানা গিয়েছে, এলাকার গণেশ হাজরার জমির নীচ দিয়ে সংযোগ তার নিয়ে যাওয়া হয়েছিল তাকে না জানিয়ে। গণেশ বাবু জানান, এলাকায় কাজ শুরু হওয়া থেকেই তিনি সতর্ক করে দিয়েছিলেন, যাতে তার জমির নীচ দিয়ে কোনো রকম তার নিয়ে না যাওয়া হয়। কিন্তু কিছুদিন পর জমিতে নির্মাণের কাজ করতে গিয়ে মাটি খুঁড়লে নজরে আসে সংযোগ তার রয়েছে। কাজ করার সময় একটি সংযোগ তাঁর অজান্তে কেটে যায়। সেই মুহূর্তে তিনি ফোনে যোগাযোগ করেন কোম্পানির সঙ্গে।

    আরও পড়ুন- এই গ্রামে পা রেখেছিলেন বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম

    ঘটনাস্থলে কোম্পানির লোক হাজির হলে উত্তেজিত এলাকার মানুষ তাদের ওপর চড়াও হয়। ঘটনাস্থলে আসে পাঁচলা থানার পুলিশ। সেখানে হাজির হন গ্রাম পঞ্চায়েত প্রধান৷ তিনি জানান, কারো ব্যক্তিগত জমির উপর দিয়ে কাজ করার অনুমতি গ্রাম পঞ্চায়েত দেয়নি।

    আরও পড়ুন- সবাইকে সরকারি প্রকল্পের আওতায় নিয়ে আসার উদ্যোগ জেলাশাসকের

    পরবর্তী সময়ে পঞ্চায়েত প্রধান জানান, ওই কোম্পানি এলাকায় কাজ করার জন্য পঞ্চায়েতের কাছে এন ও সি-এর জন্য আবেদন করেছিল তবে এখনো পর্যন্ত এন ও সি ক্লিয়ার হয়নি। তার আগেই কম্পানি না জানিয়ে এলাকায় কাজ শুরু করে দিয়েছে। তিনি আরো বলেন, পঞ্চায়েতের পক্ষ থেকে কারো ব্যক্তিগত জমির উপর কাজ করার জন্য এনওসি দিতে পারে না। যদিও তিনি এ প্রসঙ্গে আশ্বাস দেন দ্রুত উভয় পক্ষের সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।

    Rakesh Maity
    First published:

    Tags: Howrah

    পরবর্তী খবর