Home /News /howrah /
Howrah News: আরও ভাল হবে খেলা, নরওয়ের বিখ্যাত ফুটবল ক্লাবের যোগ হাওড়া গঙ্গাধরপুর KUCT-র

Howrah News: আরও ভাল হবে খেলা, নরওয়ের বিখ্যাত ফুটবল ক্লাবের যোগ হাওড়া গঙ্গাধরপুর KUCT-র

ফুটবলের

ফুটবলের উন্নতি করতে নরওয়ের ফুটবল ক্লাবের সঙ্গে যোগ গঙ্গাধরপুর KUCT 

প্রায় ৬ বছর আগে কে ইউ সি টি ফুটবল অ্যাকাডেমি প্রতিষ্ঠা হয় ২০১৫ সালে।

  • Share this:

    #হাওড়া: বিদেশি প্রযুক্তিতে ফুটবল প্রশিক্ষণ তার পাশাপাশি বিদেশের মাটিতে খেলার সুযোগ থাকবে খেলোয়ারদের। সেই লক্ষ্যমাত্রা রেখে সুদূর নরওয়ের অন্যতম বিখ্যাত ও শতাধিক প্রাচীন ভাইকিং ফুটবল ক্লাবের সঙ্গে যোগ, যাদের পরিচিতি, আন্তর্জাতিক ফুটবলে যাদের ভাইকিংস অ্যাভেঞ্জার নামে। নরওয়ের ওই ফুটবল ক্লাবের সঙ্গে চুক্তি হয়েছে কেশব-উমা চারিটেবল ট্রাস্ট ফুটবল একাডেমি (KUCT)।

    চুক্তি অনুসারে নরওয়েরি জিপিএম ক্লাব নতুন অ্যাকাডেমিরটেকনিক্যাল পার্টনার হবে। গঙ্গাধরপুর কেইউসিটি ফুটবল অ্যাকাডেমি সূত্রে জানা যায়, নতুন অ্যাকাডেমির নাম হবে ইউ এক্সেল কুসা ফুটবল অ্যাকাডেমি। চুক্তি অনুযায়ী ভাইকিং ফুটবল ক্লাবের ফুটবল প্রশিক্ষণ পদ্ধতিতেই প্রশিক্ষণ দেওয়া হবে। এখানকার প্রশিক্ষকদের ইতিমধ্যে ট্রেনিংও দেওয়া হয়েছে।বিদেশী প্রশিক্ষকরা অ্যাকাডেমির ছেলেদের ফুটবল প্রশিক্ষণ দেবেন। পাশাপাশি যোগ্য খেলোয়াড়দের বিদেশে যাবারও সুব্যবস্থা থাকবে।

    আরও পড়ুন Heroin Worth Rs 376 Crores: কাপড়ে মুড়িয়ে ৩৭৬ কোটি টাকার হেরোইন ধরা পড়তেই হইচই

    বর্তমানে একটি মাঠ রয়েছে আরও দুটি মাঠ তৈরি হচ্ছে। অ্যাকাডেমিতে ৬০ জন আবাসিক ফুটবল প্রশিক্ষণের ব্যবস্থা থাকবে। অ্যাকাডেমির কর্ণধার সন্তোষ কুমার দাস, ইউ এক্সেল কুসা ফুটবল একাডেমি টেকনিক্যাল ডিরেক্টর শঙ্করলাল চক্রবর্তী ও নরওয়ের ভাইকিং ক্লাবের কর্তা এরিক কে ডাবলু হারিকসনের উপস্থিতিতে সম্প্রতি এই চুক্তি স্বাক্ষরিত হয়।

    প্রায় ৬ বছর আগে কে ইউ সি টি ফুটবল অ্যাকাডেমি প্রতিষ্ঠা হয় ২০১৫ সালে। প্রায় ছয় বছর আবাসনে থেকে ছেলেদের ফুটবল প্রশিক্ষণ দেওয়া হয়। লকডাউন পরিস্থিতির পর আবার অ্যাকাডেমির নতুন করে পথ চলা শুরু সম্পূর্ণ বিদেশী প্রযুক্তিতে। অ্যাকাডেমির ডিরেক্টর সঞ্জীব সেন, টেকনিক্যাল ডিরেক্টর শংকরলাল চক্রবর্তী।

    রাকেশ মাইতি

    First published:

    Tags: Football, Norway

    পরবর্তী খবর