Home /News /howrah /
Howrah: ডেঙ্গু দিবসে বাড়ি বাড়ি পৌঁছে সচেতনতা বার্তা গ্রামীন সম্পদ কর্মীদের

Howrah: ডেঙ্গু দিবসে বাড়ি বাড়ি পৌঁছে সচেতনতা বার্তা গ্রামীন সম্পদ কর্মীদের

title=

বাড়ি বাড়ি ঘুরে এলাকার মানুষকে ডেঙ্গু সম্পর্কিত সতর্কবার্তা গ্রামীন সম্পদ কর্মীদের। এই কর্মসূচী নিয়মিত করে থাকেন বলে দাবি তাদের।

  • Share this:

    হাওড়া: বাড়ি বাড়ি ঘুরে এলাকার মানুষকে ডেঙ্গু সম্পর্কিত সতর্কবার্তা গ্রামীন সম্পদ কর্মীদের। এই কর্মসূচী নিয়মিত করে থাকেন বলে দাবি তাদের। প্রতি এলাকায় বা পাড়ায় একজন বা দুজন কর্মী সরকারি নির্দেশ মত বাড়ি বাড়ি পৌঁছে যান। ১৬মে ছিল বিশ্ব ডেঙ্গু দিবস৷ এই উপলক্ষ্যে পঞ্চায়েতের সমস্ত গ্রামীণ সম্পদ কর্মী VRP ,VVDC VST কর্মীরা ঐক্যবদ্ধ হয়ে গৃহস্থ, দোকানদার, ব্যবসায়ী প্রতিষ্ঠান, কারখানা এবং পথ চলতি মানুষের কাছে ডেঙ্গু সম্পর্কিত সতর্কবার্তা দেন। ডেঙ্গুর ভয়াবহতা এবং ডেঙ্গু মশাবাহিত রোগ সেই দিক গুরুত্ব দিয়ে যাতে সম্পূর্ণভাবে ডেঙ্গু নিধন করা যায়। তাই মানুষকে অবগত করতে যেমন প্রতিদিন বাড়ি বাড়ি সতর্কবার্তা এবং সমীক্ষা করেন গ্রামীন সম্পদ কর্মীরা। ১৬ মে বিশ্ব ডেঙ্গু দিবস উপলক্ষে সেই কর্মসূচি আরও জোরদার ছিল। সর্বত্রই ডেঙ্গু দিবসে সাধারণ মানুষকে সতর্ক বার্তা বা সতর্কীকরণ করতে কর্মসূচি নেন তারা। সোমবার পাঁচলা জলা বিশ্বনাথপুর গ্রাম পঞ্চায়েতে VRP, VST এবং VVDC কর্মীরা দল বেধে এসে এলাকার মানুষকে সচেতন করেন।

     

    গ্রামীন সম্পদ কর্মী দিবাকর বাগ জানান, প্রতিদিন নিয়ম করে নির্দিষ্ট সংখ্যক বাড়িতে আমাদের একজন বা দুইজন কর্মী পরিদর্শন করেন৷ পঞ্চায়েত এলাকায় সর্বত্র বাড়ি বাড়ি পৌঁছে মানুষকে বা পরিবার গুলিতে সতর্ক বার্তা পৌঁছে দেওয়া হয়। বিশ্ব ডেঙ্গু দিবস উপলক্ষে পঞ্চায়েতের সমস্ত VRP , VST, VVDC কর্মী এক হয়ে মানুষকে সতর্ক বার্তা দেন যাতে সাধারণ মানুষ আরও বেশি করে গুরুত্ব দেন এবং সতর্ক থাকেন।

    আরও পড়ুনঃ Howrah: প্লাস্টিকের চাপে বাংলার পাটের চটের প্রয়োজন কমছে! বিস্ফোরক ঋতব্রত বন্দ্যোপাধ্যায়

     

    বিষয়ে পাঁচলা জলা বিশ্বনাথ পুর গ্রামপঞ্চায়েত প্রধান আসলাম মোল্লা জানান, গ্রামীন সম্পদ কর্মীরা নিয়মিত মানুষকে সচেতন করে চলেছেন। সেইসঙ্গে বিশেষ দিনগুলোতে মানুষের কাছে আরও বেশি করে পৌঁছে যেতে এবং সতর্ক বার্তা পৌঁছে দিতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেন। তাতে পঞ্চায়েত এলাকার স্বাস্থ্যবিধি বা মানুষের সচেতনতা বৃদ্ধি পাচ্ছে।

    আরও পড়ুনঃ Howrah: পুলিশ সেজে অভিনব কায়দায় ছিনতাই আন্দুল রোডে

     

    তিনি আরও জানান,আমরা সকলে পঞ্চায়েতের সমস্ত কর্মী ,সদস্য এক হয়ে সাধারণ মানুষের হয়ে কাজ করে চলেছি। তাতে আগামী দিনে পঞ্চায়েত এলাকার সমস্ত মানুষ সুস্থ এবং নিরোগ থাকবে বলে আমার আশা৷

     

     

    Rakesh maity

    First published:

    Tags: Howrah, Howrah municipal corporation

    পরবর্তী খবর