Home /News /hooghly /
Hooghly News: বসছে নতুন ট্রাফিক লাইট! এবার হয়তো কমবে দুর্ঘটনা, বলছে প্রশাসন

Hooghly News: বসছে নতুন ট্রাফিক লাইট! এবার হয়তো কমবে দুর্ঘটনা, বলছে প্রশাসন

ট্রাফিক পুলিশের সচেতনতা শিবির

ট্রাফিক পুলিশের সচেতনতা শিবির

পথ নিরাপত্তা ও সচেতনতা বাড়াতে ট্রাফিক পুলিশের উদ্যোগ। সারা বছর ধরে রাজ্য জুড়ে ট্রাফিক পুলিশের তরফে 'সেফ ড্রাইভ, সেভ লাইফ' নিয়ে প্রচার চালানো হয়৷ তা সত্ত্বেও পথ দুর্ঘটনা ঘটছে৷ তাতে চিন্তা বাড়ছে পথ চলতি সাধারণ মানুষের থেকে শুরু করে ট্রাফিক পুলিশেরও

আরও পড়ুন...
  • Share this:

    #হুগলি: পথ নিরাপত্তা ও সচেতনতা বাড়াতে ট্রাফিক পুলিশের উদ্যোগ। সারা বছর ধরে রাজ্য জুড়ে ট্রাফিক পুলিশের তরফে 'সেফ ড্রাইভ, সেভ লাইফ' নিয়ে প্রচার চালানো হয়৷ তা সত্ত্বেও প্রায় প্রতিদিন ঘটছে পথ দুর্ঘটনা (Hooghly News)৷ তাতে চিন্তা বাড়ছে পথ চলতি সাধারণ মানুষের থেকে শুরু করে ট্রাফিক পুলিশেরও। তাই দুর্ঘটনা এড়াতে, সাধারণ মানুষকে সচেতন করতে ফের নতুন করে প্রচার চালু করল আরামবাগের ট্রাফিক পুলিশ৷ রাস্তায় লাগানো হল নতুন ট্রাফিক লাইট (Traffic Light)।

    শুক্রবার সকালেই আরামবাগের পল্লিশ্রী মোড়ে, নতুন করে ট্রাফিক আলোর সংস্কার করা হয় (Hooghly News)। ট্রাফিক সচেতনতার শিবিরের একদিনের মধ্যেই নতুন ট্রাফিক আলোর সংস্কার পুলিশের। ট্রাফিক পুলিশের উদ্যোগে বৃহস্পতিবার আরামবাগের রবীন্দ্রভবনে আয়োজিত হয় ট্রাফিক সচেতনতা শিবির। রাস্তায় গাড়ি নিয়ে বেরোলে কী কী নিয়ম মানা উচিত, কোথায় কোথায় গাড়ি পার্কিং করতে হবে, কেনো গাড়ির চাকায় কাঁটা লাগলে কী করতে হয়, তার থেকে বাঁচার উপায়ই বা কী, এই সমস্ত বিষয়ে বোঝানো হয় ট্রাফিক সচেতনতা শিবিরে (Traffic Awareness Camp)।

    ওই শিবিরে হাজির ছিলেন আরামবাগ ট্রাফিক পুলিশের এসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর পিন্টু মণ্ডল, পৌর প্রধান ও স্থানীয় কাউন্সিলর৷ ট্রাফিক সচেতনতা শিবিরে স্থানীয় মানুষ সহ আগত সমস্ত ব্যক্তিবর্গদেরকে ট্রাফিকের বিশেষ নিয়মগুলি বোঝানো হয়। যার মধ্যে ছিল ট্রাফিক আলোর ব্যবহার।

    স্থানীয় সূত্রে খবর, ওই রাস্তাটি আরামবাগের ব্যস্ততম রাস্তা৷ এটি তিন রাস্তার মোড়, যেখানে আগে ট্রাফিক আলো থাকলেও তা কাজ করতো না। যার ফলে ওই রাস্তায় প্রায়ই দুর্ঘটনা ঘটত৷ এই স্থানে এবার আলো বসানোর ফলে দুর্ঘটনা এড়ানো যাবে বলে মনে করছে প্রশাসন৷

    Rahi Haldar
    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Arambagh, Hooghly, Safe drive save life, Traffic Police

    পরবর্তী খবর