Home /News /hooghly /
Hooghly: রাজ্যের মধ্যে সেরা পোস্টমাস্টার হলেন আরামবাগের শৈলেন ঘোষাল

Hooghly: রাজ্যের মধ্যে সেরা পোস্টমাস্টার হলেন আরামবাগের শৈলেন ঘোষাল

title=

রাজ্যের মধ্যে সেরা পোস্টমাস্টারের খেতাব পেলেন হুগলির আরামবাগের হাট বসন্ত পুর জমিদারবাড়ির পোস্ট অফিসের পোস্ট মাস্টার শৈলেন ঘোষাল।

  • Share this:

    হুগলি: রাজ্যের মধ্যে সেরা পোস্টমাস্টারের খেতাব পেলেন হুগলির আরামবাগের হাট বসন্ত পুর জমিদারবাড়ির পোস্ট অফিসের পোস্ট মাস্টার শৈলেন ঘোষাল। পশ্চিমবঙ্গের মধ্যে সেরা পোস্টমাস্টার হিসেবে ডাকসেবা অ্যাওয়ার্ড পান তিনি। সেরা পোস্টমাস্টারের খেতাব নিজের নামে আসার পর থেকেই আনন্দের আবহাওয়া শৈলেন বাবু পরিবারের মধ্যে। হুগলির আরামবাগের হাট বসন্ত পুর এলাকায় রয়েছে বহু পুরনো নন্দী জমিদার বাড়ি। সেই জমিদার বাড়ির একাংশে গড়ে উঠেছিল হাট বসন্ত পুর গ্রামীণ পোস্ট অফিস। এই পোস্ট অফিসের উপরে ভরসা করে রয়েছেন সেখানকার কয়েক হাজার স্থানীয় বাসিন্দারা। স্থানীয় সূত্রে জানা যায়, ২০০ বছরের পুরনো জমিদার বাড়ির মধ্যে থাকা পোস্ট অফিসটি ও খুবই পুরাতন। প্রতিদিন সকালে পোস্ট অফিসের কাজ মেটানোর জন্য লাইন পড়ে বহু গ্রামবাসীর। ওই পোস্ট অফিসের কর্মীসংখ্যা তবে খুবই কম। শৈলেন ঘোষাল সহ মাত্র ৪ জন কর্মী নিয়েই চলছে ওই পোস্ট অফিস।

    এরই মধ্যে শৈলেন বাবুর অক্লান্ত পরিশ্রমের জেরে এত বড় সাফল্য বলে মনে করছেন সেখানকার স্থানীয়রা। শৈলেন বাবু জানান, ১৯৯৯ সাল থেকে তিনি ওই পোস্ট অফিসে কর্মরত। গ্রামের মানুষদের পোস্ট অফিসে নিয়ে আসা থেকে শুরু করে একাধিক কাজকর্মের সঙ্গে লিপ্ত রয়েছেন তিনি এতবছর ধরে। তার কাছে গ্রামের মানুষের সেবা করাই একমাত্র লক্ষ্য।

    আরও পড়ুনঃ সারা বাংলা বাস্কেটবল প্রতিযোগিতা আয়োজিত বৈদ্যবাটির তরুণ ব্যয়াম সঙ্ঘে

    এরই মধ্যে নানা সরকারি প্রকল্পের কাজে মানুষদের সাহায্য করে চলেছেন তিনি। বিধবা ভাতা থেকে শুরু করে বার্ধক্য ভাতা এমনকি লক্ষীর ভান্ডার এর জন্য আধার লিংক সমস্ত কাজ গ্রামবাসীর হয়ে করেন তিনি। এই কারণে শৈলেন বাবুকে অনারারি ডাক সেবা অ্যাওয়ার্ড দিয়ে সম্মানিত করা হয়।

    আরও পড়ুনঃ ব্যান্ডেল হতে চলেছে বৃহত্তম ইলেকট্রনিক ইন্টারলকিং সিস্টেমের কেন্দ্র

    শৈলেন বাবু আরও বলেন এর আগেও একাধিক পুরস্কার তিনি পেয়েছেন। ভবিষ্যতে মেঘদুত অ্যাওয়ার্ড পাওয়ার জন্য তার নাম ইতিমধ্যে নথিভুক্ত হয়ে গিয়েছে। যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে কিছু মাসের মধ্যেই তিনি দিল্লি রওনা দেবেন ওই অ্যাওয়ার্ড গ্রহণ করতে।

    Rahi Haldar
    First published:

    Tags: Arambag, Hooghly

    পরবর্তী খবর