Home /News /hooghly /
Hooghly News- দুই মহিলা যাত্রীর প্রাণ বাঁচিয়ে বিশেষ বীরত্বের পুরস্কার পেলেন আরপিএফ আশিষ সিং, ক্যামেরাবন্দি তাঁর সেই কর্মকাণ্ড, দেখুন..

Hooghly News- দুই মহিলা যাত্রীর প্রাণ বাঁচিয়ে বিশেষ বীরত্বের পুরস্কার পেলেন আরপিএফ আশিষ সিং, ক্যামেরাবন্দি তাঁর সেই কর্মকাণ্ড, দেখুন..

বিশেষ

বিশেষ বীরত্বের সন্মান পেলেন আশিষ সিং

নিজের জীবন বাজি রেখে দুই মহিলা যাত্রীকে বাঁচানোর জন্য বিশেষ পুরস্কার পেলেন ব্যান্ডেলের কর্মরত আরপিএফ কর্মী আশিষ সিং

  • Share this:

    #হুগলি: নিজের জীবন বাজি রেখে দুই মহিলা যাত্রীকে বাঁচানোর জন্য বিশেষ পুরস্কার পেলেন ব্যান্ডেলের কর্মরত আরপিএফ কর্মী আশিষ সিং। ঘটনার সূত্রপাত, মঙ্গলবার ভোর পাঁচটা বেজে দশ মিনিটে। ব্যান্ডেল থেকে হাওড়াগামী একটি ট্রেন সবে ব্যান্ডেল স্টেশন ছাড়ছে। ট্রেন ছেড়ে দেওয়ার পর দুই মহিলা ট্রেনে ওঠার চেষ্টা করতেই ঘটলো বিপত্তি। ট্রেন চলছে, ট্রেনের গেটের হ্যান্ডেল ধরে ঝুলছেন ওই দুই মহিলা। ট্রেনটি প্ল্যাটফর্ম থেকে আর একটু সামনে এগোলেই, সোজা লাইনে গিয়ে পড়তেন ওই দুই মহিলাযাত্রী। ঠিক সেই সময়ে ওখানে কর্মরত একজন আরপিএফ দেখতে পেয়ে সঙ্গে সঙ্গে দৌড়ে গিয়ে তাদেরকে টেনে প্ল্যাটফর্মের ওপর পড়েন। কোনও ক্রমে প্রাণে বাঁচেন ওই দুই মহিলা।

    সুপার হিরোর মতন দৌড়ে এসে মরণাপন্ন দুই মহিলাকে প্রাণে বাঁচালেন যে সিআরপিএফ জওয়ান তাঁর নাম আশিষ সিং। হাওড়া লিলুয়ার বাসিন্দা আশিষ বাবু ওই দিন সকালে সবে মাত্র ডিউটিতে যোগ দিয়েছিলেন, আর ঠিক তখনই দেখতে পান এই ঘটনা। নিজের জীবনের পরোয়া না করে দুই মহিলা যাত্রীর জীবন বাঁচাতে দৌড়েছিলেন তিনি। তাঁর সব কর্মকাণ্ড ধরা পড়েছে ব্যান্ডেলের সিসিটিভি ক্যামেরায়।

    এরপরই আশিষ বাবুকে বুধবার বিকেলে ইস্টার্ন রেলওয়ে পক্ষ থেকে একটি বিশেষ বীরত্বের সার্টিফিকেট প্রদান করেন ইস্টার্ন রেলওয়ে জেনারেল ম্যানেজার গৌতম অরোরা ও আরপিএফ এর ইন্সপেক্টর জেনারেল কাম পিসিএসসি পারমশিভ।প্রত্যক্ষদর্শী একজন হকার বলেন, হাওড়া থেকে ব্যান্ডেলগামী ছিল ট্রেনটি। ভোরের বেলা খুব বেশি লোকজন ছিল না। ট্রেন ছেড়ে দেওয়ার পরই দু'জন মহিলা ট্রেনে উঠতে যান। তখনি ঘটে বিপত্তি। সময় মতন ওই আরপিএফ কর্মী যদি না বাঁচাতেন তাহলে হয়ত মহিলারা মারাই যেতেন।

    Rahi Haldar
    First published:

    Tags: Hooghly, RPF

    পরবর্তী খবর