হোম /খবর /হুগলি /
আগামীকাল থেকে আংশিক বন্ধ থাকছে ব্যান্ডেল স্টেশন, বাতিল বহু লোকাল ট্রেন

Bandel Train: আগামীকাল থেকে আংশিক বন্ধ থাকছে ব্যান্ডেল স্টেশন, বাতিল বহু লোকাল ট্রেন

X
ব্যান্ডেল [object Object]

হাওড়া-বর্ধমান মেন শাখায় ব্যান্ডেল ও মগরার মধ্যে চালু করা হবে তৃতীয় লাইন৷ শীঘ্রই শুরু হবে ইন্টারলকিংয়ের কাজ

  • Share this:

#হুগলি: হাওড়া-বর্ধমান মেন শাখায় ব্যান্ডেল ও মগরার মধ্যে চালু করা হবে তৃতীয় লাইন৷ শীঘ্রই শুরু হবে ইন্টারলকিং-এর কাজ৷ এই কাজের জন্য ব্যান্ডেল শাখার রুট রেল ইন্টারলকিং কেবিন বিল্ডিংটি স্থানান্তরিত করা হবে অন্যত্র। তাই ব্যান্ডেল স্টেশন দিয়ে ট্রেন চলাচল আংশিক সময়ের জন্য বন্ধ থাকবে৷

আগামী ১৩ থেকে ২৬ মে পর্যন্ত ব্যান্ডেলে থার্ড লাইন পাতার কাজ চলার জন্য বিদ্যুৎহীন করা হবে সকাল ১১ টা থেকে দুপুর ২ টো পর্যন্ত। সে সময় ট্রেন চলাচল ব্যহত হবে৷ তবে ওই দিনগুলোতে সকাল এগারোটা পর্যন্ত ট্রেন চলাচল স্বাভাবিক থাকবে এবং সন্ধ্যার পরও ট্রেন চলাচল স্বাভাবিক থাকবে বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ।

রেলওয়ে সূত্রে খবর, ব্যান্ডেল শাখার রুট ফাইল ইন্টারলকিং কেবিনের জন্য নতুন বিল্ডিং তৈরি করা হয়ে গিয়েছে৷ পুরাতন বিল্ডিংটি ভেঙে ফেলা হবে৷ ওই পথ দিয়ে যাবে থার্ড লাইনটি। এছাড়া রেলওয়ের কাজের জন্য কিছুদিন যাত্রীসাধারণকে দুর্ভোগের সম্মুখীন হতে হবে বলে মনে করছেন নিত্যযাত্রীরা। সকাল ১১ টার পর বর্ধমান থেকে কোনও যাত্রী সরাসরি ট্রেনে করে হাওড়া পৌঁছাতে পারবেন না।

নতুন নির্দেশিকা অনুযায়ী, ১৩ থেকে ২৬ মে পর্যন্ত হাওড়া থেকে ব্যান্ডেলগামী ট্রেনগুলো চলাচল করবে হাওড়া থেকে চুঁচুড়া পর্যন্ত। বর্ধমান থেকে ব্যান্ডেলগামী ট্রেনগুলো চলাচল করবে মগরা পর্যন্ত। কাটোয়া লোকাল চলাচল করবে ত্রিবেণী পর্যন্ত। ১৩ ই মে থেকে ২৬ মে, এই ১৪ দিন  তিনটি মেইল ট্রেন, দুটি ইএমইউ ট্রেনের রুট বদল করা হয়েছে। বাতিল করা হয়েছে ৬৮ টি লোকাল ট্রেন সহ ১২ টি মেইল ও এক্সপ্রেস ট্রেন।

Rahi Haldar
Published by:Samarpita Banerjee
First published:

Tags: Hooghly, Train Service Disrupted