Home /News /hooghly /
Hooghly: নতুন রাষ্ট্রপতিকে সংবর্ধনা জানাতে রওনা দিল আদিবাসী সম্প্রদায়ের প্রতিনিধিদল

Hooghly: নতুন রাষ্ট্রপতিকে সংবর্ধনা জানাতে রওনা দিল আদিবাসী সম্প্রদায়ের প্রতিনিধিদল

দেশের প্রথম আদিবাসী মহিলা রাষ্ট্রপতি হয়েছেন ওড়িশার দ্রৌপদী মুর্মু। তাঁকে অভিনন্দন জানাতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আদিবাসী সম্প্রদায়ের মানুষ রওনা দিয়েছেন দিল্লির উদ্দেশ্যে।

  • Share this:

    #হুগলি: দেশের প্রথম আদিবাসী মহিলা রাষ্ট্রপতি হয়েছেন ওড়িশার দ্রৌপদী মুর্মু। তাঁকে অভিনন্দন জানাতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আদিবাসী সম্প্রদায়ের মানুষ রওনা দিয়েছেন দিল্লির উদ্দেশ্যে। পশ্চিমবঙ্গের হুগলি রয়েছে তাদের মধ্যে। হুগলি জেলার বৈঁচি হাতনি গ্রাম থেকে ২৭ জন আদিবাসী শিল্পীর একটি দল তাদের ধামসা মাদল নিয়ে যাচ্ছেন দিল্লি। ভারতের রাষ্ট্রপতির বাস ভবন রাইসিনা হিলে তারা ধামসা মাদল বাজিয়ে নাচ গান পরিবেশন করবেন। দিল্লি পৌঁছানোর উদ্দেশ্যে শনিবার নিজেদের গ্রাম ছেড়ে ধামসা মাদল সমস্ত কিছু নিয়ে রওনা দেন তারা। বৈচি থেকে ট্রেন করে হাওড়া ও সেখান থেকে পূর্বা এক্সপ্রেসে তারা পৌঁছাবেন দিল্লি। সেখানে গোটা দেশ থেকে আগত আদিবাসী জনজাতির মানুষরা একসঙ্গে সংবর্ধনা জানাবেন নবনির্বাচিত রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে।

    এই বিষয়ে শিল্পী পূর্ণিমা মান্ডি বলেন,আমরা আদিবাসী জনজাতি এবং অন্য আরেকজন আমাদেরই জনজাতির মহিলা আজ দেশের রাষ্ট্রপতি হয়েছেন। আমাদের খুব আনন্দ হচ্ছে আমরা ভীষন গর্বিত। তিনি আরও জানান, দ্রৌপদী মুর্মু হলেন তাদের জনজাতির প্রতীক।

    আরও পড়ুনঃ বিশাল সুখবর! হিন্দমোটরেই তৈরি হবে অত্যাধুনিক রেলের নতুন কোচ

    রাষ্ট্রপতি ভবনে রাষ্ট্রপতির তারা নৃত্য পরিবেশন করতে পারবে তা ভেবেই তারা এখন থেকে আনন্দিত। হবিবপুর এর বিধায়ক ও এস টি মোর্চার সভাপতি জুয়েল মুর্মু বলেন, দ্রৌপদী মুর্মু রাষ্ট্রপতি হয়েছেন তিনি শপথ নেবেন সেই অনুষ্ঠানে তাকে মাদল ঢোল বাজিয়ে অভিনন্দন জানানো হবে।

    আরও পড়ুনঃ জমিজটে বিদ্যুৎ নেই! মোমবাতির আলোই ভরসা ওদের রাতের অন্ধকার দূর করতে

    সেই কারণে হুগলির বৈঁচি থেকে সাতাশ জন শিল্পীর একটি দল নিয়ে আমরা দিল্লি যাচ্ছি।স্বাধীনতার ৭৫ বছর পার হচ্ছি আমরা। সরকার আদিবাসী জনজাতিকে যে ভাবে সম্মান জানিয়েছে তার জন্য আমরা অভিনন্দন জানাই।

      Rahi Haldar
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Droupadi Murmu, Hooghly

    পরবর্তী খবর