corona virus btn
corona virus btn
Loading

গরমে তেতো মাস্ট! কিন্তু নিরামিষ মুখে রোচে না! বানিয়ে ফেলুন করলা দিয়ে মাছের ডিমের চচ্চড়ি

গরমে তেতো মাস্ট! কিন্তু নিরামিষ মুখে রোচে না! বানিয়ে ফেলুন করলা দিয়ে মাছের ডিমের চচ্চড়ি
করলা দিয়ে মাছের ডিমের চচ্চড়ি

গরমে তেঁতো মাস্ট! কিন্তু নিরামিষ মুখে রোচে না! বানিয়ে ফেলুন করলা দিয়ে মাছের ডিমের চচ্চড়ি

  • Share this:

#কলকাতা: এই চাঁদিফাটা গরমে ঝোল-ঝাল-কালিয়া খেয়েছেন কী মরেছেন! খুব ভাল হয় মশলাছাড়া ট্যালটেলে ঝোল আর তেতো খেলে! কিন্তু তাও আবার মুখে রুচবে না! একটু আমিষের ছোঁয়া না থাকলে কি আর খাবার হজম হয়! তারউপর আবার তেঁতো!

সমস্যার সমাধান হাতের মুঠোয়, থুরি হাতের খুন্তিতে! বানিয়ে ফেলুন -- করলা দিয়ে মাছের ডিমের চচ্চড়ি! একদিকে, কম মশলার রান্না! খেয়ে শরীর আইঢাই করবে না! অন্যদিকে, তেতো আর আমিষ, দুটোই খাওয়া হল!

করলা দিয়ে মাছের ডিমের চচ্চড়ি

কী কী চাই করলা (গোল করে কেটে, ছাকা তেলে ভেজে নেওয়া): ১ কাপ, মাছের ডিম: আধ কাপ, পেঁয়াজ: ১টা (কুচনো), কাঁচালঙ্কাকুচি: ২ চা চামচ, কাঁচালঙ্কা চেরা: ৩-৪টে, তেজপাতা: ২টো, পরিমাণমতো সর্ষের তেল, হলুদগুঁড়ো, জিরেগুঁড়ো, ধনেগুঁড়ো: অর্ধেক চা চামচ, স্বাদমতো নুন, গন্ধরাজলেবুর রস: ২ চা চামচ রান্না কড়াইতে সর্ষের তেল গরম করে কালোজিরে ফোড়ন দিন। পেঁয়াজকুচি দিয়ে ভাজতে থাকুন। পেঁয়াজ স্বচ্ছ হলে, মাছের ডিম দিয়ে ভেজে নিন। সমস্ত গুঁড়োমশলা মিশিয়ে নাড়তে থাকুন। স্বাদমতো নুন আর পরিমাণমতো জল দিয়ে ফুটতে দিন। ডিম সেদ্ধ হয়ে গেলে কাঁচালঙ্কা ও করলা ভাজা মিশিয়ে নাড়ুন। ঝোল মরে, শুকনো হয়ে এলে গন্ধরাজলেবুর রস ছড়িয়ে পরিবেশন করুন।

আরও পড়ুন-বৃষ্টি পড়ুক না পড়ুক, গরম কমুক না কমুক, আজ মাটন খাওয়ার দিন! রইল ২টো রেসিপি

First published: May 29, 2018, 8:47 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर