পুজোর সময় চোখের মেক-আপ-এ আনুন নতুন চমক

চোখের মেক-আপ নিখুঁত না হলে পুরো সাজটাই মাটি

Bangla Editor | News18 Bangla
Updated:Sep 20, 2019 08:33 PM IST
পুজোর সময় চোখের মেক-আপ-এ আনুন নতুন চমক
photo source collected
Bangla Editor | News18 Bangla
Updated:Sep 20, 2019 08:33 PM IST

#কলকাতা: দুর্গা পুজো মানেই নতুন জামা। জমিয়ে খাওয়া দাওয়া। ঠাকুর দেখা। বন্ধুদের সঙ্গে দেদার আড্ডা। প্রথম প্রেমে পড়া। আর জমাটি সাজ। মেক-আপ। আর মেক-আপের কথা বললে সবচেয়ে বেশি যেটা প্রয়োজনীয় তা হল চোখ। চোখের মেক-আপ নিখুঁত না হলে পুরো সাজটাই মাটি। তাই সব থেকে আগে চোখের মেক-আপের প্রয়োজনীয় সরঞ্জাম বেছে বেছে কিনতে হবে।

চোখের মেক-আপের জন্য যা যা করবেন--

কনসিলর: চোখের মেক-আপের জন্য কনসিলর খুব প্রয়োজনীয় জিনিস। নিজের স্কিন টোন অনুযায়ী কনসিলর কিনুন। প্রথমে কনসিলর দিয়ে চোখের ডার্ক সার্কেলের ওপর লাগান। চোখের পাতার ওপরও লাগান। তারপর ভাল করে মিশিয়ে নিন স্পঞ্জ দিয়ে।

আইশ্যাডো: চোখের রঙ বুঝে আইশ্যাডো ব্যবহার করলে সবচেয়ে ভাল। চোখের রঙের সঙ্গে কনট্রাস্ট করে এমন আইশ্যাডো ব্যাবহার করুন। কালো বা গাঢ় রং চোখের জন্যে ধূসর, নীল, সবুজ এবং বেগুনী রঙের শেড বেশ মানিয়ে যায়। আর হালকা রঙের চোখের সঙ্গে তামাটে, বাদামী বা ব্রোঞ্জ শেড ভাল মানায়। প্রথমে হালকা করে আইশ্যাডো ব্রাশ করুন। চোখের কতটা আপনি আইশ্যাডো দিতে চান সেটা আগে ঠিক করুন তারপর আইশ্যাডো ব্যবহার করুন। সব সময় লাইনার লাগানোর আগে শ্যাডো ইউস করুন।

আইলাইনার: আইশ্যাডো লাগানোর পর আইলাইনার লাগান। চোখের ওপরের পাতায় লাইনার লাগান। পেন্সিল দিয়ে লাইনার লাগালে আগে হাতে হালকা ঘষে নরম করে নিন পেন্সিলটাকে। এরপর নিজের চোখের আকার অনুযায়ী লাইনার ব্যবহার করুন। তারপর এর ওপর হালকা পাউডার ব্রাশ করে নিন। তাহলে অনেক্ষণ থাকবে লাইনার। এরপর চোখের নীচের অংশে কাজল পড়ে নিন।

Loading...

মাশকারা: এর পর চোখে মাশকারা লাগান। তবে মাশকার লাগানোর আগে চোখের পাতায় চোখ বন্ধ রেখে একটু পাউডার ব্রাশে করে নিয়ে লাগিয়ে নিন। তারপর মাশকারা ব্যবহার করুন। এরপর চাইলে কন্ট্যাক্ট লেন্সও পড়তে পারেন।

তবে পুজোর কদিন দিনের বেলায় চোখের মেক-আপ হালকা রাখুন। তাহলে আপনাকে ফ্রেশ দেখাবে। যেমন কাজল না চোখের নীচের অংশে না পড়ে সকালে শুধু আই লাইনার লাগান চোখের ওপরের পাতায়। তবে রাতে চোখের মেক-আপ অবশ্যই গাঢ় করুন। দেখতে ভাল লাগবে। তবে আপনি কি পোশাক পড়ছেন সেটা মাথায় রেখেই চোখের মেক-আপ করুন। খুব জমকালো জামা কাপড় পড়লে চোখে খুব গাঢ় কাজল দেবেন না। তাহলে দেখতে খারাপ লাগবে। তবে যে পোশাকই পড়ুন না কেন চোখের মেক-আপ মাস্ট।

First published: 08:29:11 PM Sep 20, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर