Home /News /entertainment /
সুশান্ত সিং রাজপুতের জন্মবার্ষিকীতে তাঁর সম্পর্কে জেনে নিন কিছু অজানা তথ্য!

সুশান্ত সিং রাজপুতের জন্মবার্ষিকীতে তাঁর সম্পর্কে জেনে নিন কিছু অজানা তথ্য!

photo source collected

photo source collected

Sushant Singh Rajput: তাঁর জন্মবার্ষিকীতে জেনে নেওয়া যাক তাঁর সম্বন্ধে কিছু অজানা তথ্য।

  • Share this:

#মুম্বই: জনপ্রিয় অভিনেতা সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput) অকালেই চলে গিয়েছেন তারাদের দেশে। আজ সুশান্ত সিং রাজপুতের ৩৬তম জন্মবার্ষিকী। সুশান্ত সিং রাজপুত কাজ করেছেন দুটি সোপ অপেরা, দুটি ডান্স রিয়্যালিটি শো এবং প্রায় ১২টি ছবিতে। অল্প সময়েই তিনি পৌঁছে গিয়েছিলেন জনপ্রিয়তার শিখরে। তাঁর অভিনয় এবং নাচের দক্ষতায় তিনি জিতে নিয়েছিলেন সকলের মন। এর ফলে খুব তাড়াতাড়ি বেড়ে গিয়েছিল তাঁর ফ্যান ফলোয়িং। কিন্তু খ্যাতির শীর্ষে থেকেও সব ছেড়ে অকালে বিদায় জানিয়েছেন সবাইকে সুশান্ত সিং রাজপুত। তাঁর জন্মবার্ষিকীতে জেনে নেওয়া যাক তাঁর সম্বন্ধে কিছু অজানা তথ্য।

পাটনাতে জন্মানো সুশান্ত সিং রাজপুত(Sushant Singh Rajput) ২০০৩ সালের এন্ট্রান্স পরীক্ষায় অল ইন্ডিয়া র‍্যাঙ্ক করেন ৭ নম্বরে। এরপর তিনি দিল্লি কলেজ অফ ইঞ্জিনিয়ারিংয়ে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তি হন। কিন্তু তাঁর স্বপ্ন ছিল চলচ্চিত্রের জগতে প্রবেশ করা। এর ফলে তিনি তৃতীয় বর্ষে ইঞ্জিনিয়ারিংয়ের পড়া ছেড়ে দেন। কলেজে পড়ার সময় সুশান্ত সিং রাজপুত ভর্তি হন জনপ্রিয় কোরিওগ্রাফার শামাক দাভারের নাচের স্কুলে। সুশান্ত সিং রাজপুতের ভালো নাচের জন্য তিনি ব্যাকগ্রাউন্ড ডান্সার হিসাবে নাচ করা শুরু করে। ধুম ২ সিনেমার ধুম এগেন গানে তিনি ব্যাকগ্রাউন্ড ডান্সার হিসাবে কাজ করেন। এছাড়াও ২০০৬ সালে কমনয়েলথ গেমে জনপ্রিয় অভিনেত্রী ঐশ্বর্য রাই বচ্চনের পারফর্মেন্সে ব্যাকগ্রাউন্ড ডান্সার হিসাবে কাজ করেন সুশান্ত।

আরও পড়ুন: সারোগেসির মাধ্যমে মা হলেন প্রিয়াঙ্কা চোপড়া, খবর দিলেন মধ্যরাতের পোস্টে

পাটনা থেকে উঠে আসা সুশান্ত সিং রাজপুত(Sushant Singh Rajput) জয় করেছেন বলিউডের রাস্তা। কিন্তু এর জন্য তাঁকে অনেক পরিশ্রম করতে হয়। মুম্বইতে এসে সুশান্ত সিং রাজপুত শুরু করেন ছোট চাকরি এবং থিয়েটারে জয়েন করেন। সুশান্ত সিং রাজপুত কাজ করা শুরু করেন নাদিরা বাব্বরের থিয়েটার গ্রুপে। সেখানে তিনি কাজ করেন প্রায় আড়াই বছর। থিয়েটারে কাজ করতে করতেই সুশান্তের কাছে প্রথম বড় কাজের অফার আসে বালাজি টেলিফিল্মস থেকে। কিস দেশ মে হ্যায় মেরা দিল সিরিয়ালে সুশান্ত সিং রাজপুত কাজ করেন সেকেন্ড লিড হিসাবে। এরপরে সুশান্ত সিং রাজপুত মেন লিড হিসাবে কাজ করা শুরু করে পবিত্র রিস্তায়, যা বিশাল জনপ্রিয়তা অর্জন করে।

সুশান্ত সিং রাজপুত(Sushant Singh Rajput) ২০১৩ সালে বলিউডে তাঁর প্রথম ডেবিউ করেন কাই পো চে ছবি দিয়ে। এই ছবিটি ব্যাপক সাড়া ফেলে সকলের মধ্যে। বলিউডে সুশান্তের সফল যাত্রার সূচনা হয়। কিন্তু ২০২০ সালের ১৪ জুন আচমকা সকলকে বিদায় জানান সুশান্ত সিং রাজপুত।

Published by:Piya Banerjee
First published:

Tags: Bollywood, Sushant singh Rajput

পরবর্তী খবর